৮৩ লাখ টাকার বিনিময়ে ১ উইকেট নেন এই ভারতীয় বোলার

ভারতীয় দলের খেলোয়াড়রা বিসিসিআইয়ের সঙ্গে বাৎসরিক চুক্তির অন্তর্ভূক্ত থাকেন, যে ভারতীয় খেলোয়াড়রা এই বাৎসরিক চুক্তি পান, তারা প্রত্যেক বছর ভালো টাকা পান। বর্তমানে বিসিসিআইয়ের এই বাৎসরিক চুক্তিতে ৪টি ক্যাটাগরি রয়েছে, যার মধ্যে তারা খেলোয়াড়দের ভাগ করছে। সেই ক্যাটাগরির হিসেবে খেলোয়াড়দের মাইনে দেওয়া হয়।

কুলদীপ যাদবকে A ক্যাটাগরিতে দেওয়া হয় ৫ কোটি টাকা

৮৩ লাখ টাকার বিনিময়ে ১ উইকেট নেন এই ভারতীয় বোলার 1

বিসিসিআইয়ের এই ক্যাটাগরির মধ্যে প্রথম হল A+ ক্যাটাগরি, এই ক্যাটাগরিতে থাকা খেলোয়াড়দের বিসিসিআই বাৎসরিক ৭ কোটি টাকা দেয়, যার মধ্যে বিরাট কোহলি, রোহিত শর্মা, আর জসপ্রীত বুমরাহ শামিল রয়েছেন।
অন্যদিকে A ক্যাটাগরিতে থাকা খেলোয়াড়দের বাৎসরিক ৫ কোটি টাকা দেওয়া হয়েছে, যার মধ্যে ভারতীয় দলের স্পিনার কুলদীপ যাদব রয়েছেন। অন্যদিকে B ক্যাটাগরিতে থাকা খেলোয়াড়রা পান ৩ কোটি টাকা আর C ক্যাটাগরিতে থাকা খেলোয়াড়দের বিসিসিআই দেয় বাৎসরিক ১ কোটি টাকা।

৮৩ লাখ টাকা নিয়ে ১ উইকেট নিয়েছেন কুলদীপ

৮৩ লাখ টাকার বিনিময়ে ১ উইকেট নেন এই ভারতীয় বোলার 2

কুলদীপ যাদবের জন্য ২০২০ খুব একটা ভালো যায়নি। বিসিসিআই দ্বারা তার বাৎসরিক চুক্ত দেখা গেলে তো তাতে বিসিসিআইকে তার ১টি উইকেটের জন্য তাকে ৮৩ লাখ টাকা দিতে হয়েছে। আসলে কুলদীপ যাদব ২০২০তে ভারতের হয়ে মাত্র ৫টি ম্যাচই খেলেছেন। তাকে না তো এই বছর ভারতের হয়ে টেস্ট ক্রিকেট খেলার সুযোগ দেওয়া হয়েছে আর না তো টি-২০ খেলার। নিজের খেলা পাঁচটি ওয়ানডে ম্যাচে তিনি ৬.৪৬ এর ভীষণই খারাপ ইকোনমি রেট আর ৫৩.৮৩র বোলিং গড়ে মাত্র ৬টি উইকেট নিয়েছেন। এইভাবে দেখা হলে বিসিসিআইকে তার ১টি উইকেটের জন্য প্রায় ৮৩ লাখ টাকা দিতে হয়েছে, যা বিসিসিআইয়ের জন্য লাভজনক বলা যেতে পারে না।

খারাপ ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছেন কুলদীপ যাদব

৮৩ লাখ টাকার বিনিময়ে ১ উইকেট নেন এই ভারতীয় বোলার 3

কুলদীপ যাদব বর্তমানে খারাপ ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছেন। আইপিএল ২০২০তেও কেকেআর তাকে শুরুর কয়েকটি ম্যাচে সুযোগ দিয়েছিল, কিন্তু তিনি ভালো প্রদর্শন করতে পারেননি, যারপর কেকেআর তাকে প্রথম একাদশ থেকে বাদ দেয়। ভারতীয় দলের হয়েও তাকে প্রথম একাদশে নিজের জায়গা করে নিতে যথেষ্ট সংঘর্ষ করতে হচ্ছে। সীমিত ওভারে তার আগে রবীন্দ্র জাদেজা আর যজুবেন্দ্র চহেলকে প্রথম একাদশে সুযোগ দেয়া হচ্ছে। টেস্টে তার আগে রবিচন্দ্রন অশ্বিন আর রবীন্দ্র জাদেজাকে গুরুত্ব দেওয়া হয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *