রহস্য উদ্বঘাটন করলেন বিরাট, জানালেন এই বোলারের বিরুদ্ধে ব্যাট করতে আজও ভয় লাগে তার
Sporting icons Virat Kohli and Chris Gayle were present to introduce a new store at a mall in Bangalore, India, on Sunday, May 2016 (Photo by Nishal Lama/NurPhoto via Getty Images)

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি যিনি নিজের কেরিয়ারে অনেক গুরুত্বপূর্ণ সময় দেখেছেন। কখনও ব্যাট করতে গিয়ে তাকে সমস্যায় পড়তে হয়েছে কিন্তু সেই সময়ও তিনি নিজের ধৈর্যের পরীক্ষা দিয়ে নিজের খেলাকে আগে এগিয়ে নিয়ে গেছেন। এই মুহুর্তে ইংল্যান্ড সফরের প্রস্তুতি করছেন বিরাট। আগামি ৩ জুলাই থেকে এই সিরিজ শুরু হতে চলেছে। সম্প্রতি সিএনএনের সঙ্গে কথা বলার সময় কোহলি তার ক্রিকেট কেরিয়ারের সম্পর্কে কথাবার্তা বলেছেন। ওই চ্যাট শোতে যখন কোহলিকে প্রশ্ন করা হয় আপনি কোন বোলারের সামনে ব্যাট করার সময় অস্বস্তিতে পড়েন? যার জবাবে কোহলি সুইংয়ের সুলতান ওয়াসিম আক্রমের নাম নেন।
রহস্য উদ্বঘাটন করলেন বিরাট, জানালেন এই বোলারের বিরুদ্ধে ব্যাট করতে আজও ভয় লাগে তার 1
তিনি বলেন আমার সবচেয়ে বেশি ওয়াসিম আক্রমের সামনে ব্যাট করতে ভয় লাগত। ওর ইনসুইং এবং আউট সুইং বোঝা যেত না কখন কোনটা কি হয়ে যেত। প্রসঙ্গত আপনাদের জানিয়ে রাখা ভাল যে সম্প্রতি কিছুদিন আগে স্পোর্ট টুডেকে ইন্টারভিউ দেওয়ার সময় ওয়াসিম আক্রম বিরাট কোহলিকে সর্বশ্রেষ্ট ব্যাটসম্যান হিসেবে আখ্যা দিয়েছিলেন। তিনি কোহলিকে তিনি ফর্ম্যাটের পরিণত প্লেয়ার হিসেবে জানিয়ে তার ভীষণই প্রশংসা করেছিলেন। সেই সঙ্গে তাকে যখন প্রশ্ন করা হয় যে আপনার কোন ব্যাটসম্যানের সামনে বল করতে অসুবিধা হত তখন তিনি ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির নাম নেন।
রহস্য উদ্বঘাটন করলেন বিরাট, জানালেন এই বোলারের বিরুদ্ধে ব্যাট করতে আজও ভয় লাগে তার 2
এরপরে যখন কোহলিকে প্রশ্ন করা হয় যে পাকিস্থানের বিরুদ্ধে ব্যাট করতে গিয়ে আপনার কি পার্থক্য মনে হয়, তখন তিনি জবাব দেন যে শুরুর দিকে যখন আমি পাকিস্থানের বিরুদ্ধে খেলতে নামি তখন আমি কিছু জানতাম না। আমার উপর প্রশংসকদের চাপ থাকত, ড্রেসিং রুমের ভেতরে কি চলত সে ব্যাপারে আমার কাছে কোনও তথ্য থাকত না। আর না তো আমি তাতে শামিল হতাম।
রহস্য উদ্বঘাটন করলেন বিরাট, জানালেন এই বোলারের বিরুদ্ধে ব্যাট করতে আজও ভয় লাগে তার 3
অন্যএকটি প্রশ্নে যখন কোহলি জিজ্ঞাসা করা হয় যে ভারত এবং পাকিস্থানের ড্রেসিং রুমে কি ধরণের পরিবেশ থাকত তার জবাবে কোহলি খোলসা করেন, “ এটা খুবই সাধারণ থাকত। আপনারা দেখেন যে ভার এবং পাকিস্থানের প্লেয়াররা একে অপরের সঙ্গে কথা বলে। একে অপরের সঙ্গে হেসে কথা বলে”। শেষ পর্যন্ত কোহলি এই কথা বলে অনুষ্ঠান শেষ করেন যে এই দুটি দলে পরস্পরের বিরুদ্ধে সম্মান পোষণ করে, আর এই ভাবনার সঙ্গেই সামঞ্জস্য বজায় রাখে।
রহস্য উদ্বঘাটন করলেন বিরাট, জানালেন এই বোলারের বিরুদ্ধে ব্যাট করতে আজও ভয় লাগে তার 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *