ট্রেন্ট বোল্ট

চোট পাওয়ার জন্য দক্ষিণ অফ্রিকার সঙ্গে টেস্টে সিরিজের দল থেকে বাদ পড়তে হল কিউই সিমার ট্রেন্ট বোল্টকে। সীমিত ওভারের আন্তর্জাতিক সিরিজদ্বয়ের পর নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যে টেস্ট সিরিজ শুরু হয়েছে। সিরিজের প্রথম টেস্ট ম্যাচ ছিল ডুনেডিনে। এই ম্যাচেই চতুর্থ দিনে নিতম্ব টান অনুভব করার পাশাপাশি পায়ে চোট পান বোল্ট। পরীক্ষা করে দেখা যায় চোটের ফলে বেশ সমস্যা দেখা দিয়েছে। এদিকে চ্যাম্পিয়ন্স ট্রফিরও খুব বেশিদিন বাকি নেই। তাই কোনও রকম ঝুঁকি না নিয়েই চলতি টেস্ট সিরিজের বাকি ম্যাচ থেকে বোল্টকে রেহাই দিল টিম নিউজিল্যান্ড। প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে বোল্ট মাত্র ১৫ ওভার বল করতে পেরেছিল।

সিরিজ চলাকালীন দলের এই প্রধান বোলারকে হারনোয় বেশ বিপাকে পড়ে নিউজিল্যান্ড টিম ম্যানেজমেন্ট। কারণ, প্রথমে একদিনের ম্যাচে বোল্টকে নিয়ে বোলিংয়ে সঠিক কম্বিনেশন খুঁজে পেয়েছিল কিউইরা। অবশেষে টিম সাউদিকে তাঁর জায়গায় নেওয়ার কথা হয়েছে। সাউদি বলেন, “পাঁচটি একদিনের ম্যাচ খেলার পর টেস্টে চারদিন ওর ওপর খুব চাপ পড়ছিল। বোল্ট আমাদের দলে সবথেকে ফিট ক্রিকেটার। তাই এটা একটা দুর্ভাগ্যজনক ব্যাপার। ওকে শিঘ্রই হ্যামিলনে পাঠিয়ে দেওয়া হবে।”

বোল্টের জায়গায় দ্বিতীয় ম্যাচে তিনি দলে আসবেন কী না, এ ব্যাপারে তিনি বলেন, “এই সমস্যার ফলে আমি বোল্টের পরিবর্তে দলে আসছি ও রসের (টেলর) বদলে দলে আসছে নেইল ব্রুম। বাকি দল পরে নির্বাচন করা হবে।”

প্রসঙ্গত উল্লেখ্য, ডুনেডিনে বৃষ্টির জন্য প্রথম টেস্ট ম্যাচ ড্র হয়েছিল। এদিকে, ওয়েলিংটনে সিরিজের দ্বিতীয় টেস্টে দু’দলই জেতার লক্ষ্য নিয়েই মাঠে নেমেছে। দ্বিতীয় টেস্টে নিউজিল্যান্ড দলে সাউদি ও ব্রুম ছাড়াও প্রত্যাবর্তন ঘটেছে কলিন দে গ্র্যান্ডহম্মের (মিচেল স্যান্টনারের পরিবর্তে)।

অন্যদিকে, দক্ষিণ আফ্রিকা নিজেদের প্রথম টেস্টের দল অপরিবর্তীত রেখেই নেমেছে ওয়েলিংটনের মাঠে।

আরও পড়ুন

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলতি দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ভারতীয় দলের জন্য মিলিয়ে জুলিয়ে থেকেছে। প্রথমে ভারতীয়...

ভিডিয়ো: ভালো শুরুয়াতের পর প্যাভিলিয়ন ফিরলেন চেতেশ্ব্বর পুজারা, ভাগ্য হলনা সহায়

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে পার্থে চলতি দ্বিতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের খেলা হচ্ছে। আজ অস্ট্রেলিয়া দল নিজেদের...

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার
ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি অ্যাডিলেডে খেলা হওয়া প্রথম টেস্ট বিশেষ কিছুই করতে পারেনি। প্রথম ইনিংসে যেখানে...

তবে কি সন্তান আসছে যুবরাজ সিং-হ্যাজেল কিচ দম্পতির পরিবারে?

কয়েকদিন আগেই নিজের ৩৭ তম জন্মদিন উদযাপন করেছেন বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা যুবরাজ সিং। তখন থেকে...

আইপিএল ২০১৯: এবারের আইপিএলে এই বিস্ময়কর পাঁচ ক্রিকেটারের নাম নিলামে, দেখে নিন

IPL 2015: This wonderful five cricketer named in the auction in the IPL, see
আইপিএলে ২০১৯ আসরের নিলাম বসতে যাচ্ছে ১৮ ডিসেম্বর। বিশ্বের তারকা সব ক্রিকেটারের মেলা বসতে যাওয়া এই টুর্নামেন্ট...