প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার বললেন, পন্থ-রাহুল একসঙ্গে টিম ইন্ডিয়ায় হতে পারেন ফিট 1

ভারতীয় ক্রিকেট দলের সিনিয়র উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি গত এক বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার থেকে দূরে রয়েছেন। পরিস্থিতি দেখে এমন মনে হয় যে দলের ম্যানেজমেন্টও তাকে ছেড়ে এগিয়ে গিয়েছে। গতকিছু সময় ধরে অধিনায়ক বিরাট কোহলি ঋষভ পন্থের বজায় কেএল রাহুলের উপর ভরসা দেখাচ্ছেন। কিন্তু এখন প্রাক্তন ভারতীয় দলের অলরাউন্ডার রজার বিনি জানিয়েছেন যে পন্থ এবং রাহুল দুজনেই একসঙ্গে টিম ইন্ডিয়ায় ফিট হতে পারেন।

পন্থ-রাহুলকে একসঙ্গে দলে করা যেতে পারে শামিল

প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার বললেন, পন্থ-রাহুল একসঙ্গে টিম ইন্ডিয়ায় হতে পারেন ফিট 2

ভারতীয় ক্রিকেট দলের উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ এবং কেএল রাহুলের মধ্যে কিছু সময় ধরে প্রতিযোগীতা চলছে। মাহির উত্তরাধিকারী মনে করা তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ প্রথম একাদশে জায়গা করতে নিতে ব্যর্থ হচ্ছেন। কারণ অধিনায়ক বিরাট কোহলিকে এখন কেএল রাহুলের উপর ভরসা দেখাতে দেখা যাচ্ছে। কিন্তু এখন ১৯৮৩ বিশ্বকাপ জইয়ী দলের সদস্য থাকা রজার বিনির মতে যে কেএল রাহুল আর পন্থকে একসঙ্গে ভারতীয় দলে ফিট করানো যেতে পারে। তিনি স্পোর্টস কীড়ার ফেসবুক লাইভে কথা বলতে গিয়ে জানিয়েছেন,

“আমার মনে হয় যে এটা একটা হেলদি কম্পিটিশন কারণ কেএল রাহুল বাস্তবে নিজেকে একজন ব্যাটসম্যান হিসেবে বাছেন। তিনি একজন দুর্দান্ত ওপেনিং ব্যাটসম্যান, যিনি উইকেটকিপিংও করতে পারেন। অন্যদিকে একজন মিডল অর্ডার ব্যাটসম্যানও। ও একজন অদ্ভুত প্রতিভা। ও শটস পাচ্ছে, ও খেলার ছোট সংস্করণের জন্য আদর্শ হিসেবে অনুকূল। যদি কারও কাছে একটা খারাপ মরশুমে যায় তো আপনি অন্যজনকে আবারও ডাকতে পারেন। বরং আমার এমনও মনে হয় যে দুজনেই ব্যাটসম্যান হিসেবে দলে ফিট হতে পারে”।

অধিনায়ককে করতে হবে ঠিক

প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার বললেন, পন্থ-রাহুল একসঙ্গে টিম ইন্ডিয়ায় হতে পারেন ফিট 3

অধিনায়ক বিরাট কোহলি অস্ট্রেলিয়ার সঙ্গে খেলা হওয়া ঘরোয়া ওয়ানডে সিরিজে কেএল রাহুলকে কিপিং গ্লাভস দিয়েছিলেন। তারপর থেকে তিনি নিয়মিত রাহুলের উপরই ভরসা করে চলেছেন। এর কারণ রাহুলের দুর্দান্ত প্রদর্শনু। এখন রজার বিনি আগে বলেন,

“আসলে এখানে বিষয়টা এটাই যে শেষমেশ দলের কী চাই। দেখুন, যদি অধিনায়কের মনে হয় যে ঋষভ পন্থ উইকেটকিপার হিসেবে সেখানে প্রদর্শন করতে পারে তো ও পেয়ে যাবে। যদি ও ঋষভের উপর বিশ্বাস হারিয়ে ফেলেন তো ও কেএল রাহুলের কাছে ফেরত যেতে পারেন, কিন্তু ওর কাছে দলে এমন ব্যক্তিও রয়েছে যে উইকেটও রাখতে পারে। অধিনায়ক হিসেবে আপনার সঙ্গ দেওয়ার জন্য এটা যথেষ্ট ভালো বিষয়”।

খারাপ ফর্ম নিয়ে সংঘর্ষ করছেন ঋষভ পন্থ

প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার বললেন, পন্থ-রাহুল একসঙ্গে টিম ইন্ডিয়ায় হতে পারেন ফিট 4

২১ বছর বয়সী তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান ঋষভ পন্থ প্রায়ই শিরোনামে ছেয়ে থাকেন। শুরু থেকেই পন্থকে ধোনির বিকল্প হিসেবে দেখা হয়েছে এই ক্রণে সকলেই পন্থের তুলনা ধোনির সঙ্গে করেন। এই অবস্থায় পন্থ চাপে পড়ে যান আর তরুণ হওয়ার কারণে পন্থ ভুল করে বসেন। ব্যাটিংয়ের পাশাপাশি গত কিছু সময় ধরে পন্থ উইকেটকিপিংয়েও সংঘর্ষ করছেন। এমনিতে তো পন্থের নামে অস্ট্রেলিয়া এবং ইংল্যাণ্ডের মতো মুশকিল উইকেটে সেঞ্চুরি রয়েছে কিন্তু বর্তমান সময় তিনি ব্যাটিংয়ে বিস্ফোরন দেখাতে পারছেন না। আপনাদের জানিয়ে দিই যে জানুয়ারি ২০২০তে অস্ট্রেলয়ার সঙ্গে খেলা হওয়া একদিনের সিরিজ থেকে সীমিত ওভারে পন্থকে প্রথম একাদশে খেলার সুযোগ দেওয়া হয়নি। তার জায়গায় অধিনায়ক কোহলি কেএল রাহুলকে সুযোগ দিচ্ছেন আর কেএল গত কিছু সময় ধরে উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে দলের জন্য গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *