আইপিএলে প্রথম ডবল সেঞ্চুরিয়ান করতে পারেন রোহিত: সৌরভ গাঙ্গুলী
Mumbai: BCCI Cricket Advisory Committee (CAC) members Sourav Ganguly, VVS Laxman and BCCI acting secretary Amitabh Choudhary during a press conference regarding the Indian cricket team coach selection, in Mumbai on Monday. PTI Photo by Santosh Hirlekar (PTI7_10_2017_000170B)

হঠাতই সকালবেলায় জিম করতে গিয়ে বুকে ও পিঠে ব্যাথা অনুভব করেন সৌরভ গাঙ্গুলি। আর তারপর অজ্ঞান হয়ে পড়েন বিসিসিআই প্রেসিডেন্ট। সঙ্গে সঙ্গে তাকে নিয়ে যাওয়া হয় কলকাতার নামী বেসরকারি হাসপাতাল উডল্যান্ডসে। একাধিক শারীরিক পরীক্ষার পর জানা গিয়েছে, মৃদু হার্ট অ্যাটাক হয়েছে সৌরভের। আর তার পরেই জোর জল্পনা, তাহলে কি প্রাক্তন ভারতীয় অধিনায়কের শারীরিক অবস্থা গুরুতর।

হঠাতই হার্ট অ্যাটাক, আসলে কি হয়েছিল সৌরভের? আপডেট দিলেন উডল্যান্ডসের ডাক্তাররা 1

যদিও এই নিয়ে স্বস্তির বার্তা দিয়েছেন উডল্যান্ডস হাসপাতালের ডাক্তাররা। তারা জানিয়েছেন, ভর্তির সঙ্গে সঙ্গে অ্যাঞ্জিওগ্রাম করানো হয়, যাতে দেখা যায়, হৃদপিণ্ডের ধমনী তথা আর্টারিতে ব্লক রয়েছে সৌরভের। এই কারণে ধমনীর বা আর্টারির মধ্যে দিয়ে সরু টিউব ঢোকানো হয়েছে, যার মাথায় থাকে ছোট বেলুন। আর সেটির মাধ্যমে স্টেন্ট বসানো হয়েছে ধমনীতে। আপাতত অ্যাঞ্জিওপ্লাস্টি করিয়ে একটি স্টেন্ট বসানো হয়েছে। আপাতত তিনটি ব্লকেজ ধরা পড়েছে সৌরভের। তার মধ্যে একটিতে স্টেন্ট বসানো হয়েছে, বাকি দুটি পরে করা হবে।

হঠাতই হার্ট অ্যাটাক, আসলে কি হয়েছিল সৌরভের? আপডেট দিলেন উডল্যান্ডসের ডাক্তাররা 2

মেডিকাল বুলেটিনের মাধ্যমে ডাক্তাররা জানিয়েছেন, এদিন সৌরভ যখন হাসপাতালে ভর্তি হন, তখন তাঁর নাড়ির বেগ ছিল মিনিটে ৭০। রক্তচাপ ছিল ১৩০/৮০। শরীরের অন্যান্য পরীক্ষার ফল স্বাভাবিক এসেছে। এই বুলেটিনে বলা হয়েছে, সৌরভের মায়োকার্ডিয়াল ইনফার্কশন হয়েছে। এই ধরণের রোগ সাধারণত করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে মিলে থাকে, কিন্তু সৌরভের ক্ষেত্রে আপাতত কোনও করোনার সংক্রমণ ধরা পড়েনি।

হঠাতই হার্ট অ্যাটাক, আসলে কি হয়েছিল সৌরভের? আপডেট দিলেন উডল্যান্ডসের ডাক্তাররা 3

উডল্যান্ডস হাসপাতালের তরফ থেকে প্রকাশিত মেডিকাল বুলেটিনে জানানো হয়েছে, সৌরভের এই অবস্থার জন্য পাঁচজন ডাক্তারকে নিয়ে মেডিক্যাল বোর্ড তৈরি করা হয়েছে। এই বোর্ডে রয়েছেন তিনজন কার্ডিওলজিস্ট ডক্টর সরোজ মণ্ডল, ডক্টর আফতাব খান, ডক্টর এসবি রায় এবং কার্ডিয়াক সার্জন ডক্টর ভবতোষ বিশ্বাস ও ক্রিটিকাল কেয়ার স্পেশালিট ডক্টর সৌতিক পাণ্ডা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *