বহু প্রতীক্ষার বিশ্ব একাদশ বনাম এশিয়া একাদশ ম্যাচ নিয়ে উঠে এল বড়সড় আপডেট 1

বাংলাদেশের প্রাণপুরুষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে গত মার্চ মাসে দুটি বিশেষ আন্তর্জাতিক টি২০ ম্যাচের আয়োজন করার পরিকল্পনায় ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। একটি দলে থাকবে এশিয়া মহাদেশের তারকা ক্রিকেটাররা, অন্য দলে থাকবে এশিয়া বাদে বাকি দেশগুলির তারকা ক্রিকেটাররা। ভারত থেকে এই সিরিজ খেলার কথা ছিল কে এল রাহুল, শিখর ধাওয়ান, কুলদীপ যাদব ও মহম্মদ শামি।

BCB to host World XI vs Asia XI matches in 2020

গত ২১ ও ২২ মার্চ এই বিশেষ সিরিজটি আয়োজিত হওয়ার কথা থাকলেও করোনার কারণে সেটি স্থগিত হয়ে গিয়েছে। এরপর কেটে গিয়েছে অনেক মাস। ক্রিকেটপ্রেমীদের দীর্ঘ প্রতীক্ষার এই সিরিজটি আদৌ আয়োজিত হবে কিনা, সে নিয়ে এখন সন্দেহ তৈরি হয়েছে। যদিও এই মুহুর্তে ক্রিকেট আবারও ময়দানে অবতরণ করেছে। দর্শকশুন্য স্টেডিয়ামে জৈব সুরক্ষা বলয়ে ইংল্যান্ডে আন্তর্জাতিক সিরিজ খেলা হয়েছে, বর্তমানে সংযুক্ত আরব আমিরশাহীতে ভালো ভাবে চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ।

World XI Vs Asia XI T20 Series Postponed Due To CoronaVirus - विश्व बनाम  एशिया एकादश टी-20 सीरीज स्थगित, कोरोना वायरस के चलते दूसरे टूर्नामेंट पर  पड़ा असर | Patrika News

আর সেই নিয়েই প্রশ্ন, তবে কি এবার আয়োজন করা যাবে সেই বহু প্রতীক্ষার বিশ্ব একাদশ বনাম এশিয়া একাদশের সেই ম্যাচ? এই নিয়ে আশাজনক বার্তা দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবি এর চিফ এক্সেকিউটিভ নিজামুদ্দিন চৌধুরী জানিয়েছেন যে এই ম্যাচটি আয়োজন করার ক্ষেত্রে প্রস্তুতি চলছে এবং এই দুটি ম্যাচ আয়োজনের জন্য বিশেষ পরিকল্পনা করছে বাংলাদেশ বোর্ড।

No wage cut for cricketers, BCB to pay full salaries...

বাংলাদেশের বিখ্যাত স্টেডিয়াম শের এ বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিক বৈঠকে নিজামুদ্দিনকে এই প্রশ্নের সম্মুখীন হতে হয় যে এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশ নিয়ে কি ভাবনা রয়েছে বিসিবির? সেই নিয়ে বোর্ডের চিফ এক্সেকিউটিভ জানিয়েছেন, “বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের মধ্যেকার দুটি টি২০ ম্যাচ আয়োজন করার কথা ভাবছি আমরা।” এরপর সাংবাদিকদের উদ্দেশ্যে নিজামুদ্দিন জানিয়েছেন, “আপনারা জানেনই যে এই করোনা অতিমারির জন্য আমাদের দেশের প্রাণপুরুষের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে সমস্ত পরিকল্পনাই স্থগিত করে দিতে হয়। আমরা সেই পরিকল্পনাগুলিকে একেবারেই দূরে সরিয়ে দিতে চাইছি না, যদি পরিস্থিতি আমাদের অনুমতি দেয় তাহলে আমরা অবশ্যই সেই পরিকল্পনাগুলিতে কাজে লাগাবো।”

BCB searching batting coach for Test side

বলা বাহুল্য, গতকাল অর্থাৎ রবিবার দীর্ঘ ছয় মাস পর বাংলাদেশে শুরু হল ক্রিকেট। তিনটি দলের মধ্যেকার ৫০ ওভারের একটি টুর্নামেন্টের মাধ্যমে এই দেশে আবারও ফিরে এল ক্রিকেট। এই টুর্নামেন্টে খেলছে বাংলাদেশের জাতীয় দল, হাই পারফর্মেন্স ইউনিট এবং ২০২০ সালের অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *