পাকিস্তানের বিরুদ্ধে বড়ো জয়ের পর ওয়েস্টইন্ডিজের পক্ষে দুঃসংবাদ, তারকা খেলোয়াড় আহত

শুক্রবার ৩১ মে আইসিসি একদিনের বিশ্বকাপে ওয়েস্টইন্ডিজ আর পাকিস্তানের দল মুখোমুখি হয়। ট্রেন্টব্রিজে খেলা এই ম্যাচ ওয়েস্টইন্ডিজ ক্রিকেট দল সাত উইকেটের বড়ো ব্যবধানে জিতে নিয়েছে। ওয়েস্টইন্ডিজের দল এই ম্যাচ ভীষণই সহজভাবে একতরফা জেতে। কিন্তু এই ম্যাচ চলাকালীন দলের প্রধান খেলোয়াড় অ্যান্দ্রে রাসেলকে চোট নিয়ে সমস্যায় পড়তে দেখা যায়।

রাসেলের লেগেছে চোট?

পাকিস্তানের বিরুদ্ধে বড়ো জয়ের পর ওয়েস্টইন্ডিজের পক্ষে দুঃসংবাদ, তারকা খেলোয়াড় আহত 1

আসলে পাকিস্তানের বিরুদ্ধে হওয়া ম্যাচ চলাকালীন অ্যান্দ্রে রাসেলকে মাঠে খোড়াতে দেখা যায়। আসলে যেমনই পাকিস্তানের ইনিংস শেষ হয় তেমনই অ্যান্দ্রে রাসেল বাউন্ডারি লাইনের বাইরে নিজের পা ধরে শুয়ে পড়েন। আপনাদের সকলকেই জানিয়ে দিই যে ওশেন থমাসের শেষ বলে ফিল্ডিং করার সময় অ্যান্দ্রে রাসেলের গোড়ালী মচকে যায় আর তাকে এরপর যথেষ্ট যন্ত্রনা পেতেও দেখা যায়। যদিও এটা প্রথমবার নয় যে অ্যান্দ্রে রাসেলকে মাঠে চোট নিয়ে সমস্যায় পড়তে দেখা গেল। এর আগেও নিজের কেরিয়ারে তিনি বেশ কয়েক আহত হওয়ার কারণে দীর্ঘ দীর্ঘ সময় ক্রিকেট থেকে দূরে থাকতে বাধ্য হয়েছেন।

টুর্নামেন্টের আগেও ছিল ফিটনেসের চিন্তা

পাকিস্তানের বিরুদ্ধে বড়ো জয়ের পর ওয়েস্টইন্ডিজের পক্ষে দুঃসংবাদ, তারকা খেলোয়াড় আহত 2

বিশ্বকাপের জন্য ওয়েস্টইন্ডিজ ক্রিকেট দলের ১৫জন খেলোয়াড়ের দলের ঘোষণা করার আগে ওয়েস্টইন্ডিজ ক্রিকেট বোর্ডের অন্তরিম চেয়ারম্যান রবার্ট হায়নেসের অ্যান্দ্রে রাসেলকে নিয়ে একটি বয়ান সামনে এসেছিল। প্রেস কনফারেন্সে স্কোয়াড ঘোষণা করে রবার্ট হায়নেস নিজের বয়ানে বলেছিলেন যে,
“আমার রাসেলের সঙ্গে কথা হয়েছে, ওর ছোটো খাটো আঘাত রয়েছে। ওর হাঁটুতেও কিছু ব্যাথার অভিযোগ রয়েছে। কিন্তু ও একথা আশ্বাসন দিয়েছে যে ও বিশ্বকাপ পর্যন্ত ফিট হবে যাবে”।
যতই রাসেল নিজের ফিট হওয়ার আশ্বাসন দিয়ে থাকুন কিন্তু আজ পাকিস্তানের বিরুদ্ধে তার আঘাত আরো একবার সকলের সামনে চলে এসেছে। সম্প্রতিই আইপিএল ১২ আর তারপর বিশ্বকাপের মত বড়ো ইভেন্ট। এই অবস্থায় যে কোনো খেলোয়াড়ের জন্য নিজেকে ফিট রাখা ততটা সহজ কাজ নয়।

আজ ভালো থেকেছে প্রদর্শন

পাকিস্তানের বিরুদ্ধে বড়ো জয়ের পর ওয়েস্টইন্ডিজের পক্ষে দুঃসংবাদ, তারকা খেলোয়াড় আহত 3

পাকিস্তানের বিরুদ্ধে অ্যান্দ্রে রাসেল দমদার প্রদর্শন করেছেন। রাসেল ব্যাট করার সুযোগ পাননি, কিন্তু তিনি মাত্র তিন ওভার বোলিং করে মাত্র ৪ রান দিয়ে দুই উইকেট হাসিল করেন। অ্যান্দ্রে রাসেল ফখর জামানকে ২২ রানে আর হ্যারিস সোহেলকে ৮ রানে আউট করেন। এখনো পর্যন্ত ওয়েস্টইন্ডিজ দলের পক্ষে রাসেলের চোট নিয়ে কোনো বড়ো খবর সামনে আসেনি। আপনাদের সকলকেই জানিয়ে দিই যে ওয়েস্টইন্ডিজ দলের পরের ম্যাচ বৃহস্পতিবার ৬ জুন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ট্রেন্টব্রিজেই অনুষ্ঠিত হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *