রিপোর্ট: আইপিএল ২০২১ এর নিলামের আগে দেশে হতে পারে এই বড় টি-২০ টুর্নামেন্ট

আইপিএল ২০২০-র খেতাব মুম্বাই ইন্ডিয়ান্স জিতে নিয়েছিল আর রেকর্ড পঞ্চমবার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল। বিসিসিআই আইপিএল ২০২১ এর প্রস্তুতিও শুরু করে দিয়েছে। তবে আইপিএল ২০২১ এর আগে বিসিসিআই আরও একটি টি-২০ টুর্নামেন্ট আয়োজন করতে চলেছে।

আইপিএল ২০২১ এর আগে দেশে খেলা হবে সৈয়দ মুস্তাক আলি ট্রফি

রিপোর্ট: আইপিএল ২০২১ এর নিলামের আগে দেশে হতে পারে এই বড় টি-২০ টুর্নামেন্ট 1

কোভিড ১৯ এর কারণে এবার ভারতের ঘরোয়া ক্রিকেট মরশুমও প্রভাবিত হয়েছে। এমন সম্ভাবনা রয়েছে যে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ ১৪ এর জন্য খেলোয়াড়দের নিলামকে মাথায় রেখে বোর্ড করোনা মহামারির কারণে সংশোধিত ঘরোয়া মরশুমের শুরু জানুয়ারিতে সৈয়দ মুস্তাক আলি ট্রফি জাতীয় টি-২০ চ্যাম্পিয়নশিপ দিয়ে করতে পারে।

তর্কের ব্যাপার যে মুস্তাক আলি ট্রফির আয়োজন রঞ্জি ট্রফির আগে হবে

রিপোর্ট: আইপিএল ২০২১ এর নিলামের আগে দেশে হতে পারে এই বড় টি-২০ টুর্নামেন্ট 2

পিটিআই নিউজ এজেন্সির সঙ্গে কথা বলতে গিয়ে বিসিসিআইয়ের এক আধিকারি বলেছেন, “হ্যাঁ, এই বছরের আইপিএলের নিলাম কম সে কম দুটি বা তিনটি দলের জন্য গুরুত্বপূর্ণ, যাদের কাছে যথেষ্ট ভাল ভারতীয় খেলোয়াড় নেই। এই কারণে এটা তর্কের ব্যাপার যে মুস্তাক আলি ট্রফির আয়োজন রঞ্জি ট্রফির আগে হোক”।

১০ রাজ্য অ্যাসোসিয়েশনের সঙ্গে যোগাযোগ করা হবে

রিপোর্ট: আইপিএল ২০২১ এর নিলামের আগে দেশে হতে পারে এই বড় টি-২০ টুর্নামেন্ট 3

ওই আধিকারিক আগে নিজের বয়ানে বলেন, “কম সে কম ১০টি রাজ অ্যাসোসিয়েশনের সঙ্গে যোগাযোগ করা হবে আর জিজ্ঞাসা করা হবে এ তারা কী জৈবিকভাবে সুরক্ষিত পরিবেশ তৈরি করতে পারেন? বিসিসিআইয়ের মত যে যদি ১০টির মধ্যে ছটি অ্যাসোসিয়েশনও পজিটিভ জবাব দেয় তো মুস্তাক আলি ট্রফির আয়োজন দু সপ্তাহের উইন্ডোর মধ্যে হতে পারে আর এরপর রঞ্জি ট্রফি শুরু হবে”।

সৈয়দ মুস্তাক আলি ট্রফির পর আইপিএল ২০২১ সংস্করণ আগামী বছর এপ্রিল-মে-র স্বাভাবিক উইন্ডোতে হতে পারে। বিসিসিআইয়েরই একটি সূত্রের অনুযায়ী একটি বড় নিলামের পরিকল্পনা করা হচ্ছে, কারণ আগামী মরশুমে একটি নতুন দল এন্ট্রি নিতে পারে। এই অবস্থায় টুর্নামেন্ট ৮টি দলের বজায় ৯টি দলের মধ্যে হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *