বড় খবর : আইপিএল থেকে নিজেদের নাম তুলে নিলেন এই দুই সুপারস্টার ক্রিকেটার 1

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের বর্তমান ১৪তম আসরে এই সংকট আরও গভীর হচ্ছে। টুর্নামেন্ট শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত চারজন খেলোয়াড় লীগ থেকে সরে এসেছেন এবং ভারতে করোনার ভাইরাসের ক্রমবর্ধমান ঘটনা বিবেচনায় আরও দুজন অভিজ্ঞ ক্রিকেটার আইপিএল (আইপিএল ১৪) ছেড়ে দেশে ফিরে যেতে পারেন। খবরে বলা হয়েছে, দিল্লি ক্যাপিটালসের খেলোয়াড় স্টিভ স্মিথ এবং সানরাইজার্স হায়দরাবাদ অধিনায়ক ডেভিড ওয়ার্নার টুর্নামেন্ট থেকে সরে এসে অচিরেই অস্ট্রেলিয়ায় ফিরে আসবেন বলে আশা করা হচ্ছে। এর আগে তিন অস্ট্রেলিয়ান ক্রিকেটার টুর্নামেন্ট ছেড়ে দেশে ফিরেছেন। এর মধ্যে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কেন রিচার্ডসন এবং অ্যাডাম জাম্পা এবং রাজস্থান রয়্যালসের অ্যান্ড্রু টাই অন্তর্ভুক্ত রয়েছে।

BCCI bans Steve Smith and David Warner from IPL 2018 after ball-tampering  scandal

আসলে নিউজ রিপোর্ট অনুসারে, অস্ট্রেলিয়ার সীমানা বন্ধ হওয়ার আগে ডেভিড ওয়ার্নার এবং স্টিভ স্মিথ সহ অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে। শুধু তাই নয়, প্রতিবেদনে এমনকি বলা হয়েছে যে কেবল খেলোয়াড়ই নয় ক্রিকেটাররা পাশাপাশি কোচরাও, ৩০জন অস্ট্রেলিয়ান কোচ ও ধারাভাষ্যকাররা আইপিএলে উপস্থিত আছেন এবং তারা ভারত থেকে ফিরে আসতে আগ্রহী। কারণ এখানকার পরিস্থিতি প্রতিদিন খারাপ হচ্ছে। আসলে, করোনার ক্রমবর্ধমান মামলাগুলির পরিপ্রেক্ষিতে অস্ট্রেলিয়া সরকার সমস্ত সীমানা সিলিংয়ের বিষয়ে বিবেচনা করছে। এ দিকে অনেক পদক্ষেপও নেওয়া হয়েছে।

বড় খবর : আইপিএল থেকে নিজেদের নাম তুলে নিলেন এই দুই সুপারস্টার ক্রিকেটার 2

অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী কারেন অ্যান্ড্রুজ বলেছেন যে, “ভারতে আটকা পড়ে থাকা আমাদের আট হাজার নাগরিকের নিরাপত্তা আমাদের অগ্রাধিকার।” মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটসম্যান ক্রিস লিন অস্ট্রেলিয়ান সরকারকে একটি চার্টার বিমানের ব্যবস্থা করার দাবি জানিয়েছে যাতে সমস্ত অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা আইপিএল শেষ হওয়ার সাথে সাথে নিরাপদে দেশে ফিরতে পারে। বিপরীতে, মুম্বইয়ের পেসার নাথান কোল্টার নাইল বলেছেন যে, “প্রত্যেকেরই নিজস্ব মতামত থাকতে পারে তবে আমি আইপিএলের বায়ো সিকিউর বুদ্বুদে নিজেকে নিরাপদ বোধ করি।” জাম্পা এবং অ্যান্ড্রু টাইয়ের দেশে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে তাকে অবাক করে দিয়েছিলেন কুল্টারও।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *