AUS vs WI: অ্যাম্পায়ারের আবারো হল বড় ভুল, ফ্রি হিটে দিলেন ক্রিস গেইলকে আউট

আইসিসি বিশ্বকাপ ২০১৯ এর দশম ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল ওয়েস্টইন্ডিজ। দুই দল নিজেদের প্রথম ম্যাচে জয় হাসিল করেছিল। এই ম্যাচে ওয়েস্টইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন। ম্যাচের শুরুতে আরো একবার ওয়েস্টইন্ডিজের জোরে বোলাররা নিজেদের গতিতে ক্যাঙ্গারু ব্যাটসম্যানদের জমিয়ে সমস্যায় ফেলেন।

স্মিথ আর কুইল্টার নাইলের দুর্দান্ত ব্যাটিং

AUS vs WI: অ্যাম্পায়ারের আবারো হল বড় ভুল, ফ্রি হিটে দিলেন ক্রিস গেইলকে আউট 1

৭৯ এর স্কোরে অস্ট্রেলিয়া দল নিজেদের পাঁচ ব্যাটসম্যানকে হারিয়ে ফেলেছিল। ৩১তম ওভারে ১৪৭ রানে তাদের ৬জন ব্যাটসম্যান প্যাভিলিয়নে ফিরে যান। এরপর স্টিভ স্মিথ আর নাথান কুইল্টার নাইল ১০২ রানের দুর্দান্ত পার্টনারশিপ গড়েন। স্মিথ ৭৩ রান করে আউট হন অন্যদিকে কুইল্টার নাইল ৬০ বলে ৯২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। এই দুই ইনিংসের সৌজন্যেই অস্ট্রেলিয়া দল ২৮৮ রানে পৌঁছতে সফল হয়।

অ্যাম্পায়ারের আবারো হল বড়ো ভুল

AUS vs WI: অ্যাম্পায়ারের আবারো হল বড় ভুল, ফ্রি হিটে দিলেন ক্রিস গেইলকে আউট 2

ওয়েস্টইন্ডিজের ইনিংস চলাকালীন অ্যাম্পায়ার ক্রিস গফনেয় লাগাতার ভুল করেন। ইনিংসের তৃতীয় ওভারেই তার ২বার ভুল হয় কিন্তু ডিআরএস ক্রিস গেইলকে দুই বারই বাঁচিয়ে দেয়। কিন্তু গফনেয়র বুল এখানেই থেমে থাকেনি।
পঞ্চম ওভারের পঞ্চম বলে ক্রিস গফনেয় মিচেল স্টার্কের বলে ক্রিস গেইলকে আরো একবার আউট দিয়ে দেন। এবারও গেইল ডিআরএস নেওয়ার সিদ্ধান্ত নেন কিন্তু তার পা উইকেটের সামনে ছিল আর তাকে এলবিডব্লিউ আউট দেওয়া হয়।

পরে জানা যায় ভুল

AUS vs WI: অ্যাম্পায়ারের আবারো হল বড় ভুল, ফ্রি হিটে দিলেন ক্রিস গেইলকে আউট 3

সেই সময় কেউই অ্যাম্পায়ারের ভুল ধরতে পারেননি, কিন্তু পরে জানা যায় যে আউট দেওয়ার আগের বলটি নো বল ছিল। এর মানে হল যে, যে বলে ক্রিস গেইল আউট হন সেটা বাস্তবে ফ্রি হিট হত। সাম্প্রতিক কালে এটা প্রথমবার নয় যখন অ্যাম্পায়ারের এমন ভুল হল। আইপিএল চলাকালীন বেশ কয়েকবার অ্যাম্পায়ারের থেকে এমন ভুল দেখতে পাওয়া গেছে কিন্তু বিশ্বকাপেও এই ভুল বজায় থেকেছে। অ্যাম্পায়ারদের এই ভুলে বেশ কিছু দল বিশ্বকাপ থেকেও ছিটকে যেতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *