আইপিএল শুরুর আগে বড় বিপদ - বেটিংয়ের জেরে নিষিদ্ধ হতে চলেছে এই ফ্র্যাঞ্চাইজি, পারবে না খেলতে 1

বিসিসিআই সিভিসি ক্যাপিটালের বিরুদ্ধে অভিযোগের তদন্তের জন্য একটি প্যানেল গঠন করেছে, যে কোম্পানি আহমেদাবাদ দলকে কিনেছিল, যেটি আগামী বছর আইপিএলে যোগ দিতে চলেছে। কলকাতায় বোর্ডের বার্ষিক সাধারণ সভার পর বিসিসিআই সচিব জয় শাহ একথা জানান।

Conference call between BCCI, franchise owners to discuss IPL 2020's fate  called-off: Report

উল্লেখযোগ্যভাবে, আহমেদাবাদ দল নিয়ে অনেক বিতর্ক ছিল। দলটিকে সিভিসি ক্যাপিটাল ৫৬২৫ কোটি টাকায় কিনেছে। কোম্পানি সম্পর্কে অনেক কিছু প্রকাশ করা হয়, তাদের বিরুদ্ধে একাধিক বিদেশি বুকমেকারের সঙ্গে সম্পর্ক থাকার অভিযোগ রয়েছে। এখন একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়ে বিসিসিআই একটি প্যানেল গঠন করেছে, যারা পুরো বিষয়টি তদন্ত করবে। শাহ আরও জানান যে জাতীয় ক্রিকেট একাডেমীর (এনসিএ) প্রধানের পদের জন্য বিসিসিআই শীঘ্রই বিজ্ঞাপনটি প্রকাশ করবে। এমন পরিস্থিতিতে প্রাক্তন ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণের নাম চূড়ান্ত হলে তাকে আবেদন করতে হবে। লক্ষ্মণকে কেবল এই কাগজপত্রের মধ্য দিয়ে যেতে হবে, তারপরে তিনি এনসিএর দায়িত্ব নেবেন।

Ahmedabad IPL Team: Owner Name, Net Worth, Price, Bidding Amount and Other  Details - myKhel

আমরা আপনাকে বলি যে আইপিএল ২০২২ এর জন্য, দুটি নতুন দল আহমেদাবাদ এবং লখনউ আইপিএলে যুক্ত হয়েছে। এই দুই দলকেই আগামী মরসুমে খেলতে দেখা যাচ্ছে। এই দুই দলের যোগদানের পর আগামী মরসুমে মোট দলের সংখ্যা হবে ১০টি। যদিও এর আগেও ১০টি দল আইপিএলে খেলেছে, কিন্তু ক্রিকেট ভক্তদের সামনে আরও একবার ম্যাচের ডোজ থাকবে। তবে আহমেদাবাদ দল আইপিএলে যোগ দেওয়ার আগে যে সংস্থাটি এটি কিনেছিল তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে আইপিএলে যোগ দেওয়া দলের পক্ষে কঠিন হতে পারে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *