প্লে অফের আগেই দিল্লির জন্য বড়ো ধাক্কা, টুর্নামেন্টের সবচেয়ে সফল প্লেয়ার ছিটকে গেলেন

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের দ্বাদশ মরশুমের এখনো পর্যন্ত লীগ রাউন্ডই শেষ হয়নি, কিন্তু একের পর এক খেলোয়াড়দের চোটের ধারা অনবরত জারি রয়েছে। যেখানে প্রত্যেক দিন কোনো না কোনো দলের কোনো না কোনো খেলোয়াড়ের আহত হওয়ার খবর আসছে, সেই সঙ্গে এই চোট তাদের টুর্মানেট থেকেই ছিটকে দিচ্ছে।

প্রথমবার আইপিএল জেতার স্বপ্ন দেখা দিল্লির জন্য বড়ো ধাক্কা

এই মরশুমে একের পর এক বেশ কিছু তারকা খেলোয়াড় চোটের কারণে ছিটকে গিয়েছে, যার মধ্যে এখন আরো এক তারকা খলোয়াড়ের নাম যোগ হয়ে গিয়েছে। যারপর প্রথমবার খেতাবের স্বপ্ন দেখা দিল্লি ক্যাপিটালস বড়ো ধাক্কা খেয়েছে।

প্লে অফের আগেই দিল্লির জন্য বড়ো ধাক্কা, টুর্নামেন্টের সবচেয়ে সফল প্লেয়ার ছিটকে গেলেন 1

হ্যাঁ, ৭ বছর পর প্রথমবার প্লে অফে জায়গা করে নেওয়া দিল্লি ক্যাপিটালসের দলকে এতদূর পৌঁছে দেওয়া তাদের সবচেয়ে বড়ো তারকা খেলোয়াড় কাগিসো রাবাদকে চোট আইপিএলের বাইরের রাস্তা দেখিয়ে দিয়েছে।

পিঠের সমস্যার কারণে রাবাদ ফিরছেন নিজের দেশে

দক্ষিণ আফ্রিকার তরুণ তারকা জোরে বোলার কাগিসো রাবাদা এই মরশুমে দিল্লি ক্যাপিটালসের হয়ে দুর্দান্ত প্রদর্শন করেছেন আর তিনি দিল্লি ক্যাপিটালসের জয়ের সবচেয়ে বড়ো নায়ক হিসেবেও উঠে আসছিলেন।

প্লে অফের আগেই দিল্লির জন্য বড়ো ধাক্কা, টুর্নামেন্টের সবচেয়ে সফল প্লেয়ার ছিটকে গেলেন 2

কিন্তু এখনো অব্ধি সফরের ১২টি ম্যাচে ২৫টি উইকেটের সঙ্গে পার্পল ক্যাপে কব্জা জমানো কাগিসো রাবাদাকে পিঠের সমস্যার কারণে দ্রুত প্রভাবে নিজেদের দেশ দক্ষিণ আফ্রিকায় ফিরে যেতে হচ্ছে।

দলকে মাঝপথে ছাড়া নিয়ে রাবাদা জানালেন হতাশা, তো পন্টিং বললেন এই কথা

দিল্লি ক্যাপিটালসের ফ্রেঞ্চাইজির অনুসার কাগিসো রাবাদার গত ম্যাচেই পিঠে সমস্যা হচ্ছিল যে কারণে তিনি চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মাঠে নামতে পারেননি। এখন চোট দেখে সাবধানতার হিসেবে দিক্ষিণ আফ্রিকা তাকে দেশের ফেরার পরামর্শ দিয়েছে।

প্লে অফের আগেই দিল্লির জন্য বড়ো ধাক্কা, টুর্নামেন্টের সবচেয়ে সফল প্লেয়ার ছিটকে গেলেন 3

দিল্লি ক্যাপিটালসের সঙ্গ ছাড়া নিয়ে কাগিসো রাবাদা বলেন যে,

“টুর্নামেন্টের এই চরণে দিল্লি ক্যাপিটালস ছাড়া আমার জন্য ভীষণই মুশকিল। কিন্তু বিশ্বকাপ আর মাত্র এক মাস দূরে রয়েছে আর এই ব্যাপারে আমার জন্য এটা সামুহিক নির্নয় নেওয়া হয়েছে। এটা আমার জন্য দিল্লি ক্যাপিটালসের হয়ে দুর্দান্ত মরশুম থেকেছে। দুই জায়গাতেই মাঠ এবং মাঠের বাইরে, আমি বাস্তবে মনে করিযে আমাদের দল ট্রফি জিততে পারে”।

অন্যদিকে কাগিসো রাবাদার মত বড়ো খেলোয়াড়ের দল ছাড়া নিয়ে কোচ রিকি পন্টিং বলেন যে,

“এটা দূর্ভাগ্যজনক যে রাবাদা আমাদের টুর্নামেন্টের এই পর্যায়ে ছেড়ে চলে যাচ্ছে। কিন্তু আমার নিজেদের দলের উপর পুরো ভরসা রয়েছে আর এটা বিশ্বাস রয়েছে যে ওরা এই ইউনিটের প্রত্যেক সদস্য সুযোগের সদ্বব্যবহার করবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *