ভুবনেশ্বর কুমার দলে প্রত্যাবর্তন করতেই অধিনায়ক বিরাট কোহলির বয়ানের বিরুদ্ধে বললেন এই কথা

ভারতীয় ক্রিকেট দলের অভিজ্ঞ জোরে বোলার ভুবনেশ্বর কুমার আরো একবার চোট থেকে সুস্থ হয়ে দলে ফিরে এসেছেন। ভুবনেশ্বর কুমার গত কিছু মাস ধরে চোটের কারণে সমস্যায় ছিলেন যার ফলে তিনি নিয়মিত দলের ভেতর যাওয়া আসা করেছেন। কিন্তু শেষমেশ নিজের চোট থেকে সম্পূর্ণ সুস্থ হওয়ার সঙ্গেই ভুবনেশ্বর কুমার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রত্যাবর্তনের জন্য প্রস্তুত হয়ে রয়েছেন।

দলে প্রত্যাবর্তন করতেই ভুবি অধিনায়ক কোহলির বয়ানের বিরুদ্ধে বললেন এই কথা

ভুবনেশ্বর কুমার দলে প্রত্যাবর্তন করতেই অধিনায়ক বিরাট কোহলির বয়ানের বিরুদ্ধে বললেন এই কথা 1

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শুরু আজ থেকে ধর্মশালায় হতে চলেছে। এই ম্যাচ নিয়ে ভুবনেশ্বর কুমার সম্পূর্ণভাবে প্রস্তুত আর চোটের পর নিজের ফর্ম প্রমান করতে চান। ভুবি চোটের পর এখনো একটিও ম্যাচ খেলেননি আর তার আগেই দলের অধিনায়ক বিরাট কোহলির বয়ানের বিরুদ্ধে কথা বলেছেন। ভুবি বিরাট কোহলির একটি বয়ানকে সম্পূর্ণভাবে ভুল জানিয়েছে নিজের কথা বলেছেন।

কোহলি বলেছিলেন ওয়ানডে সিরিজ গুরুত্বপূর্ণ হয়, ভুবি বললেন প্রত্যেক ম্যাচ স্পেশাল

ভুবনেশ্বর কুমার দলে প্রত্যাবর্তন করতেই অধিনায়ক বিরাট কোহলির বয়ানের বিরুদ্ধে বললেন এই কথা 2

আসলে দলের অধিনায়ক বিরাট কোহলি এই বছর হতে চলা আইসিসি টি-২০ বিশ্বকাপকে মাথায় রেখে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হারের পর বলেছিলেন যে এই বছর ভারতীয় দলের কাছে ওয়ানডে সিরিজের বিশেষ গুরুত্ব নেই। কিন্তু ভুবির পরিস্কার বক্তব্য যে প্রত্যেকটা আন্তর্জাতিক ম্যাচ ভীষণই গুরুত্বপূর্ণ আর একটি সিরিজ খারাপ গেলে আত্মবিশ্বাস প্রভাব পড়ে। ভুবনেশ্বর কুমার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচের আগের সন্ধ্যায় বলেছেন যে,

“আন্তর্জাতিক ম্যাচ গুরুত্বপূর্ণ। আমরা নিউজিল্যান্ডে সিরিজ হেরেছি সকলেই এরপরের প্রতিক্রিয়া জানেন। আমাদের লক্ষ্য সিরিজ জেতা ছিল কারণ যদি আমরা ভালো প্রদর্শন না করি তো খেলোয়াড়দের আত্মবিশ্বাসের উপরও প্রভাব পড়বে”।

নিজের চোট নিয়ে ভুবনেশ্বর কুমার বললেন এই কথা

ভুবনেশ্বর কুমার দলে প্রত্যাবর্তন করতেই অধিনায়ক বিরাট কোহলির বয়ানের বিরুদ্ধে বললেন এই কথা 3

এর সঙ্গেই ভুবনেশ্বর কুমার আগে বলেন যে, “টি-২০ আলাদা ব্যাপার কিন্তু যদি আমরা এখানে ভালো প্রদর্শন করি তো আইপিএলে ভালো আত্মিবিশ্বাস নিয়ে যাব যা প্রয়োজনীয়। চোটের পর প্রত্যাবর্তন করে গতি ধরে রাখা মুশকিল হয় কারণ আপনার মাথায় সবসময় এটাই থাকে যে যদি আপনি জোরে গতিতে বল করার চেষ্টা করেন তো আবারো আহত হতে পারেন। এর জন্য সর্বশ্রেষ্ঠ বিকল্প এটাই যে আপনি যতবেশি সম্ভব ম্যাচ খেলুন, যাতে আত্মবিশ্বাস বাড়ে যে আপনি ফিট রয়েছেন। চোটের পরিস্থিতিতে বিকল্প বোলার থাকা ভালো আর যে কোনো দলের জন্য এটা সুস্থ প্রতিযোগীতার সংকেত”। ধর্মশালা ওয়ানডেতে টস জেতার পরিস্থিতি নিয়ে ভুবনেশ্বর কুমার বলেন যে, “স্বাভাবিকভাবে এটা ব্যাটিং উইকেট হয়। সন্ধ্যেবেলা শিশিরের ভূমিকা থাকে যা বোলারদের জন্য মুশকিল হয়ে যায়”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *