ভূবনেশ্বর কুমারের চোট ঠিক কতটা ? আসুন তা জেনে নেওয়া যাক 1

পাকিস্তানের বিরুদ্ধে ম‍্যাচে বল করা কালীন চোট পেয়েছিলেন ভূবনেশ্বর কুমার।হ‍্যামস্ট্রিংয়ে পাওয়া সেই চোটের পরিমাণ ছিলো এতোটাই যে ম‍্যাচে পরবর্তী সময়ে আর খেলতে দেখা দেখা যায়নি এই পেসারকে।এইবার তার চোট নিয়ে মুখ খুললেন ভারতীয় ক্রিকেট দলের কান্ডিশনিং কোচ শঙ্কর বসু।

সেই দিন ম‍্যাচে নিজের তিন ওভার শেষ করতে পারেননি ভূবনেশ্বর।মাত্র চার বল করেই মাঠ ছাড়তে হয় তাকে।এরপর থেকে স্বাভাবিক ভাবেই তার চোট নিয়ে ঋতিমতো চিন্তিত হয়ে পড়ে ভারতীয় ক্রিকেট ভক্তরা।যদিও পরবর্তী সময়ে দলের তরফে জানানো হয়,বেশ কিছু ম‍্যাচে আপাতত মাঠের বাইরে থাকতে হচ্ছে তাকে।

ভূবনেশ্বর কুমারের চোট ঠিক কতটা ? আসুন তা জেনে নেওয়া যাক 2

ক্রমশ নিজের ছন্দে ফিরছিলেন ভূবনেশ্বর।এখনো অবধি বিশ্বকাপে তার নেওয়া উইকেটের সংখ্যা ৫ ।ভারতের হয়ে ওপেনিং এবং ডেথ বোলিং স্পেলে তার ভূমিকা অত‍্যন্ত গুরুত্বপূর্ণ।অস্ট্রেলিয়া ম‍্যাচে পেয়েছিলেন তিন উইকেট।অথচ তাকে ছাড়াই বিশ্বকাপের আগামী বেশ কিছু ম‍্যাচ খেলতে নামতে হচ্ছে ভারতকে।

ইতিমধ্যে ভূবনেশ্বরের চোটের দিকে নজর দেওয়া শুরু করেছে টিম ম‍্যানেজমেন্ট এবং খুব শীঘ্রই তার চোট সংক্রান্ত খবর সংক্রান্ত খবর আনা হবে প্রকাশ‍্যে , এমনটাই জানিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের কান্ডিশনিং কোচ শঙ্কর বসু।অন‍্যদিকে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির বক্তব্য অন্তত তিন থেকে চার ম‍্যাচ মাঠের বাইরে থাকতে হতে পারে ভূবিকে।

ভূবনেশ্বর কুমারের চোট ঠিক কতটা ? আসুন তা জেনে নেওয়া যাক 3

অন‍্যদিকে চোটের কারনে এবছর বিশ্বকাপ থেকে ছিটকে গেলো ভারতীয় দলের ওপেনার ব‍্যাটসম‍্যান শিখর ধাওয়ান।অস্ট্রেলিয়ার বিপক্ষে ম‍্যাচে ব‍্যাটিং করা কালীন আঙুলে চোট পেয়েছিলেন ধাওয়ান।চোটের পরিমান ছিলো এতোটাই যে সেই দিন ম‍্যাচে তাকে ফিল্ডিং করতে ও দেখা যায়নি।এরপর থেকে জল্পনা ক্রমশ জটিল আকার ধারনা করে।তার পরিবর্তে ভারতীয় দলে সুযোগ পেলেন আরও এক প্রতিভাবান ব‍্যাটসম‍্যান – উইকেটকিপার ঋষভ পন্থ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *