ভারত বনাম অস্ট্রেলিয়া- নিজের ওয়ানডে কেরিয়ারের ১০০ উইকেট পূর্ণ করার পরও ভুবির নামে যোগ হল এই অনিচ্ছার রেকর্ড

অস্ট্রেলিয়ার আর ভারতের মধ্যে টেস্ট সিরিজে শেষ হওয়ার পর আজ থেকে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের শুরুয়াত হয়ে গিয়েছে। দুই দলের মধ্যে শনিবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে প্রথম ওয়ানডে ম্যাচ খেলা হচ্ছে। যেখানে অস্ট্রেলিয়ার দল টস জেতার পর প্রথমে ব্যাটিং করছে।

অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করে ৮ রানের খেল প্রথম ধাক্কা

টেস্ট সিরিজে ভারতের হাতে পাওয়া লজ্জাজনক হারের পর অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারণ ফিঞ্চ টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন।

Australia’s Aaron Finch is clean bowled by India’s paceman Bhuvneshwar Kumar during the first one-day International (ODI) match at the Sydney Cricket Ground in Sydney on January 12, 2019. (Photo by Saeed Khan / AFP) / — IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE — (Photo credit should read SAEED KHAN/AFP/Getty Images)

অস্ট্রেলিয়ার হয়ে ইনিংসের শুরুয়াত করতে তাদের অধিনায়ক অ্যারণ ফিঞ্চ আর উইকেটকিপার ব্যাটসম্যান অ্যালেক্স কেরি নামেন। কিন্তু অস্ট্রেলিয়ার জন্য শুরুয়াত ভালো হয়নি আর মাত্র ৮ রানের মাথাতেই তারা প্রথম ধাক্কা খায়।

ভুবনেশ্বর কুমার অ্যারণ ফিঞ্চকে আউট করে পূর্ণ করল ১০০ উইকেট

অস্ট্রেলিয়ার হয়ে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে নাম অধিনায়ক অ্যারণ ফিঞ্চ ৬ রান করেই ইনিংসের তৃতীয় ওভারে ভারতের অভিজ্ঞ জোরে বোলার ভুবনেশ্বর কুমারের বলে বোল্ড আউট হয়ে যান।

Pune: India’s Bhuvneshwar Kumar celebrates the wicket of New Zealand batsman Martin Guptill during their 2nd ODI cricket match in Pune on Wednesday. PTI Photo by Shashank Parade (PTI10_25_2017_000043B)

এই উইকেটের সঙ্গেই ভারতীয় দলের জোরে বোলার ভুবনেশ্বর কুমার নিজের ওয়ানডে কেরিয়ারে উইকেটের সেঞ্চুরি পূর্ণ করলেন। ভুবনেশ্বর কুমার নিজের ওয়ানডে কেরিয়ারে ১০০ উইকেট তো পূর্ণ করলেন কিন্তু না চাইতেও আরো একটি রেকর্ডও করে ফেললেন।

ভুবনেশ্বর নিজের ওয়ানডে কেরিয়ারের ১০ উইকেট নিজের ৯৬তম ম্যাচে হাসিল করলেন।এভাবেই ভুবনেশ্বর ভারতের হয়ে সবচেয়ে বেশি ম্যাচে ১০০ উইকেট নেওয়ার পঞ্চম বোলারও হয়ে গিয়েছেন।

ভুবি যেখানে ১০০ ওয়ানডে উইকেট ৯৬ ম্যাচে পূর্ণ করেন সেখানে ভারতের হয়ে ১০০ ওয়ানডে উইকেটের জন্য সবচেয়ে বেশি ম্যাচ খেলা খেলোয়াড়দের মধ্যে সৌরভ গাঙ্গুলী ৩০৮ ম্যাচের সঙ্গে সবচেয়ে উপরে রয়েছেন। তো তার পরে শচীন তেন্ডুলকর ২৬৮য়ি ম্যাচ, যুবরাজ সিং ২৬৬টি ম্যাচ আর রবি শাস্ত্রী ১০০টি ম্যাচের সঙ্গে পরপর আসেন। অন্যদিকে ভেঙ্কটেশ প্রসাদ আর রবীন্দ্র জাদেজা ৮৫টি ম্যাচের সঙ্গে ভুবির থেকে কম ম্যাচে ১০০ উইকেট পূর্ণ করেছেন।

আরও পড়ুন

ছবি: ঠিক এইভাবে হোলি উৎসবে মেতে উঠলেন ক্রিকেট ও ফুটবল তারকারা !

হোলি মানেই রঙের খেলা। হিন্দু ধর্মাবলম্বীদের মতে ভগবান শ্রী কৃষ্ণ এদিন তার বন্ধু ও সখিদের নিয়ে রং...

চেন্নাই সুপার কিংসের এই জোরে বোলার আইপিএল শুরুর আগেই গেলেন ছিটকে, অবাক করে দেওয়ার মত কারণে

চেন্নাই সুপার কিংসের এই জোরে বোলার আইপিএল শুরুর আগেই গেলেন ছিটকে, অবাক করে দেওয়ার মত কারণে
ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ১২তম সংস্করণ ২৩ মার্চ থেকে খেলা হবে। এই টুর্নামেন্টের প্রথম ম্যাচ গত বিজেতা চেন্নাই...

স্টিফেন ফ্লেমিং জানালেন, কোন নম্বরে আইপিএল ২০১৯ এ ব্যাটিং করবেন এমএস ধোনি

স্টিফেন ফ্লেমিং সিএসকে দ্বারা আয়োজিত মিডিয়া কনফারেন্সে বলেন,আইপিএলের বর্তমান চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংস। তারা আইপিএল ২০১৯...

আইপিএল ২০১৯: গত ১১বছর ধরে অটুট এই রেকর্ড, আজ পর্যন্ত ভাঙতে পারেননি কোনো খেলোয়াড়

আইপিএল ২০১৯: গত ১১বছর ধরে অটুট এই রেকর্ড, আজ পর্যন্ত ভাঙতে পারেননি কোনো খেলোয়াড়
দুনিয়ার সবচেয়ে দুর্দান্ত ক্রিকেট লীগ আইপিএলের শুরুয়াত ২০০৮ এ হয়েছিল। টুর্নামেন্টের প্রথম ম্যাচে ব্রেণ্ডন ম্যাকালামের ১৫৮ রানের...

আইপিএল ২০১৯— মাত্র ৩০ লাখ টাকায় এই আইপিএল মরশুমে খেলছেন ৮০ হাজার কোটি টাকার মালিকের ছেলে

আইপিএল ২০১৯— মাত্র ৩০ লাখ টাকায় এই আইপিএল মরশুমে খেলছেন ৮০ হাজার কোটি টাকার মালিকের ছেলে
ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ ক্রিকেট ইতিহাসের সবচেয়ে মূল্যবান টি-২০ ক্রিকেট লীগ হিসেবে পরিচিত। এতে পয়সা পাওয়া যায়না বরং...