ওয়েস্ট ইন্ডিজ ম‍্যাচের আগে নেটে বোলিং করলেন ভূবনেশ্বর কুমার ! 1

বিধ্বংসী ওপেনিং ব‍্যাটসম‍্যান শিখর ধাওয়ানের চোট পাওয়াতে গোটা বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া যে এক অপূরনীয় ক্ষতি করেছে ভারতীয় ক্রিকেট দলের তা আর বলার অপেক্ষা রাখেনা। যদিও তার বিকল্প চিন্তা ইতিমধ্যে করে ফেলেছে ভারতীয় টিম ম‍্যানেজমেন্ট। ধাওয়ানের চোটের রেশ কাটতে না কাটতেই ফের চোটের কবলে পড়েছিলেন আরেক তারকা বোলার ভূবনেশ্বর কুমার।গত পাকিস্তান ম‍্যাচে চোট পেয়েছিলেন এরপর স্বাভাবিক ভাবেই তার চোটের দিকে নজর ছিলো গোটা ভারতীয় দলের।এইবার তাদের স্বস্তি দিয়ে নেটে বোলিং করলেন এই বোলার।

ওয়েস্ট ইন্ডিজ ম‍্যাচের আগে নেটে বোলিং করলেন ভূবনেশ্বর কুমার ! 2

আগামী বৃহস্পতিবার ম‍্যান্চেষ্টারে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হতে চলেছে ভারত।সেই ম‍্যাচের আগে ভূবনেশ্বরের নেটে বোলিং করাটাকে একটা ইতিবাচক দিক হিসেবে দেখা হলেও তিনি সেই দিন ম‍্যাচে খেলবেন কিনা সেই বিষয়টি এখনো স্পষ্ট নয়।

প্রসঙ্গত, সম্প্রতি ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে ভূবনেশ্বরের সেই বোলিং করার ভিডিও ছাড়া হয়েছিল সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে।প্রসঙ্গত, পাকিস্তান ম‍্যাচে চোট পেয়ে ভূবির ছিটকে যাওয়ায় তার বদলে দলে সুযোগ হয়েছিল মহম্মদ শামির।আফগানিস্তানের বিরুদ্ধে ম‍্যাচে হ‍্যাটট্রিক করে তারকা বনে গেছেন এই ভারতীয় বোলার।প্রসঙ্গত, তিনি দ্বিতীয় ভারতীয় বোলার যিনি বিশ্বকাপে হ‍্যাটট্রিক করার কৃতিত্ব অর্জন করলেন।এর আগে ১৯৮৭ সালে এই কৃতিত্ব অর্জন করেছিলেন চেতন শর্মা।পাশাপাশি ওইদিন ম‍্যাচে আফগানিস্তানের বিপক্ষে ১১ রানে জয়ের মধ্যে দিয়ে চলতি বিশ্বকাপে জয়ের ধারা বজায় রাখলো ভারত।এখন লিগ টেবিলে তিন নম্বরে রয়েছে বিরাটরা পাঁচ ম‍্যাচে নয় পয়েন্ট নিয়ে।

ওয়েস্ট ইন্ডিজ ম‍্যাচের আগে নেটে বোলিং করলেন ভূবনেশ্বর কুমার ! 3

নেটে বোলিং করলেও আগামী বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম‍্যাচে ভূবনেশ্বর কুমারের খেলার সম্ভাবনা খুবই কম বলে মনে করা হচ্ছে।কারন গত ম‍্যাচে সুযোগ পেয়ে যেমন ফর্মের প্রদর্শন দিয়েছেন শামি সেক্ষেত্রে মনে করা হচ্ছে ভূবনেশ্বরের ক্ষেত্রে দ্রুত কোনও সিদ্ধান্ত নেবে না ক্রিকেট বোর্ড।

প্রসঙ্গত, এবারের বিশ্বকাপের শুরু থেকেই দারুণ ছন্দে আছে ভারতীয় ক্রিকেট দল।গত ৫ ই জুন সাউথ আফ্রিকাকে হারিয়ে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করেছিলো বিরাটরা।এরপর একে একে অস্ট্রেলিয়া, পাকিস্তান, আফগানিস্তান কে হারিয়ে এই মুহূর্তে লিগ টেবিলে তিন নম্বরে রয়েছে বিরাটরা পাঁচ ম‍্যাচে নয় পয়েন্ট নিয়ে।ক্রমশ উজ্জ্বল হয়ে উঠছে ভারতের তিন নম্বর বিশ্বকাপ জয়ের স্বপ্ন।আগামী বৃহস্পতিবার বিশ্বকাপের পরবর্তী ম‍্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হতে চলেছে ভারত।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *