কেএল রাহুল আর অজিঙ্ক রাহানের দ্বিতীয় টেস্টে খেলা নিয়ে ভারতীয় কোচ বললেন এই কথা

দ্বিতীয় টেস্ট ম্যাচের আগে স্পোর্টসস্টার লাইভকে ভারতীয় দলের বোলিং কোচ ভরত অরুণ একটি বয়ান দিয়েছেন। যেখানে তিনি দ্বিতীয় টেস্টে দলের প্লেয়িং ইলেভেনে নিয়ে বেশ কিছু ইন্টারেস্টিং কথা বলেছেন।

পৃথ্বী শয়ের দুর্দান্ত ব্যাটিং
কেএল রাহুল আর অজিঙ্ক রাহানের দ্বিতীয় টেস্টে খেলা নিয়ে ভারতীয় কোচ বললেন এই কথা 1
প্রথম টেস্টে পৃথ্বী শয়ের ব্যাটিং নিয়ে ভরত অরুণ বলেন, “পৃথ্বী শ যে ভাবে রাজকোট টেস্টে খেলছে তা দুর্দান্ত। ও যেভাবে রান করেছে তা দেখার মত ছিল। ওর আক্রামণাত্মকতা, মাঠে ওর বডি ল্যাঙ্গুয়েজ ওর শটস সবই দেখার মত ছিল। একজন ভালো খেলোয়াড়ের মধ্যে যা কিছু থাকার তিনি সমস্ত কিছুই দেখিয়েছেন’।

বোলিংয়ে এখনও উন্নতির প্রয়োজন
কেএল রাহুল আর অজিঙ্ক রাহানের দ্বিতীয় টেস্টে খেলা নিয়ে ভারতীয় কোচ বললেন এই কথা 2
বোলিং কোচ ভরত অরুণ আগে নিজের বয়ানে বলেন, ‘ নিশ্চিতভাবেই আমরা চাই যে বোলারদের উপর বেশি ওয়ার্কলোড না পড়ুক, এই কারণে আমরা ওদের ভালো রকমভাবে ব্যবহার করতে চাই। আমাদের বোলারা যথেষ্ট ভালো বোলিং করছে। তা সত্বেও এখন কিছু আরও ক্ষেত্রে উন্নরতি করার দিকে লক্ষ্য রাখছি”।

রাহানে, রাহুল আর সিরাজকে নিয়ে বললেন এই কথা
কেএল রাহুল আর অজিঙ্ক রাহানের দ্বিতীয় টেস্টে খেলা নিয়ে ভারতীয় কোচ বললেন এই কথা 3
বোলিং কোচ ভরন অরুণ আগে নিয়ের বয়ানে রাহুল আর রাহানেকে নিয়ে বলেন,

“অজিঙ্ক রাহানে একজন দুর্দান্ত খেলোয়াড়। বিদেশের মাঠে ওর রেকর্ডও দুর্দান্ত। ওর কাছে সেই সব কিছুই রয়েছে যা এক বিশ্বস্তরীয় খেলোয়াড়ের কাছে হওয়া উচিত। বিদেশের মাঠে ও আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের মধ্যে একজন। মুখ্য কোচ রবি শাস্ত্রী আর ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার কেএল রাহুলের সঙ্গে তার ব্যাটিং নিয়ে নেটে যথেষ্ট কতাবার্তা বলছেন। আমার জন্য, রাহুল একজন দুর্দান্ত খেলোয়াড় আর ওকে এখন দলে জায়গা দিয়ে রাখা উচিত। মহম্মদ সিরাজ ভারতীয় এ দলের হয়ে দুর্দান্ত খেলা দেখিয়েছেন। ও এমন একজন বোলার যে ভীষণই তাড়াতাড়ি শেখেন। ও যতটা অভিজ্ঞ হবে তত ভালো বোলার হয়ে উঠবে। এটা দূর্ভাগ্য যে উমেশ যাদবকে দক্ষিণ আফ্রিকা আর ইংল্যাণ্ডে বেশি সুযোগ পায়নি। অনিবার্যভাবেই আমরা বোলিংয়ে রোটেশন প্রনালি ব্যবহার করছি আর উমেশ যাদবও এই প্রক্রিয়ার একজন অংশ”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *