কেএল রাহুল আর অজিঙ্ক রাহানের দ্বিতীয় টেস্টে খেলা নিয়ে ভারতীয় কোচ বললেন এই কথা

দ্বিতীয় টেস্ট ম্যাচের আগে স্পোর্টসস্টার লাইভকে ভারতীয় দলের বোলিং কোচ ভরত অরুণ একটি বয়ান দিয়েছেন। যেখানে তিনি দ্বিতীয় টেস্টে দলের প্লেয়িং ইলেভেনে নিয়ে বেশ কিছু ইন্টারেস্টিং কথা বলেছেন।

পৃথ্বী শয়ের দুর্দান্ত ব্যাটিং

প্রথম টেস্টে পৃথ্বী শয়ের ব্যাটিং নিয়ে ভরত অরুণ বলেন, “পৃথ্বী শ যে ভাবে রাজকোট টেস্টে খেলছে তা দুর্দান্ত। ও যেভাবে রান করেছে তা দেখার মত ছিল। ওর আক্রামণাত্মকতা, মাঠে ওর বডি ল্যাঙ্গুয়েজ ওর শটস সবই দেখার মত ছিল। একজন ভালো খেলোয়াড়ের মধ্যে যা কিছু থাকার তিনি সমস্ত কিছুই দেখিয়েছেন’।

বোলিংয়ে এখনও উন্নতির প্রয়োজন

বোলিং কোচ ভরত অরুণ আগে নিজের বয়ানে বলেন, ‘ নিশ্চিতভাবেই আমরা চাই যে বোলারদের উপর বেশি ওয়ার্কলোড না পড়ুক, এই কারণে আমরা ওদের ভালো রকমভাবে ব্যবহার করতে চাই। আমাদের বোলারা যথেষ্ট ভালো বোলিং করছে। তা সত্বেও এখন কিছু আরও ক্ষেত্রে উন্নরতি করার দিকে লক্ষ্য রাখছি”।

রাহানে, রাহুল আর সিরাজকে নিয়ে বললেন এই কথা

বোলিং কোচ ভরন অরুণ আগে নিয়ের বয়ানে রাহুল আর রাহানেকে নিয়ে বলেন,

“অজিঙ্ক রাহানে একজন দুর্দান্ত খেলোয়াড়। বিদেশের মাঠে ওর রেকর্ডও দুর্দান্ত। ওর কাছে সেই সব কিছুই রয়েছে যা এক বিশ্বস্তরীয় খেলোয়াড়ের কাছে হওয়া উচিত। বিদেশের মাঠে ও আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের মধ্যে একজন। মুখ্য কোচ রবি শাস্ত্রী আর ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার কেএল রাহুলের সঙ্গে তার ব্যাটিং নিয়ে নেটে যথেষ্ট কতাবার্তা বলছেন। আমার জন্য, রাহুল একজন দুর্দান্ত খেলোয়াড় আর ওকে এখন দলে জায়গা দিয়ে রাখা উচিত। মহম্মদ সিরাজ ভারতীয় এ দলের হয়ে দুর্দান্ত খেলা দেখিয়েছেন। ও এমন একজন বোলার যে ভীষণই তাড়াতাড়ি শেখেন। ও যতটা অভিজ্ঞ হবে তত ভালো বোলার হয়ে উঠবে। এটা দূর্ভাগ্য যে উমেশ যাদবকে দক্ষিণ আফ্রিকা আর ইংল্যাণ্ডে বেশি সুযোগ পায়নি। অনিবার্যভাবেই আমরা বোলিংয়ে রোটেশন প্রনালি ব্যবহার করছি আর উমেশ যাদবও এই প্রক্রিয়ার একজন অংশ”।

আরও পড়ুন

প্র্যাকটিস ম্যাচ জিতে ভারতকে নিয়ে এই বড়ো বয়ান দিলেন কেন উইলিয়ামসন

বিশ্বকাপ ২০১৯ আগামি ৩০ মে থেকে ইংল্যাণ্ডে শুরু হতে চলেছে। তার আগেই ঢাকে কাঠি পড়ে গেল বিশ্বক্রিকেটের...

প্র্যাকটিস ম্যাচে হারের পর একে দোষ দিয়ে বিরাট বললেন এদের নিতে হবে গুরুত্বপূর্ণ ভূমিকা

প্র্যাকটিস ম্যাচে হারের পর একে দোষ দিয়ে বিরাট বললেন এদের নিতে হবে গুরুত্বপূর্ণ ভূমিকা
আইসিসি বিশ্বকাপে শনিবার ওভালে ভারত আর নিউজিল্যাণ্ডের মধ্যে একটি প্র্যাকটিস ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচে টিম ইন্ডিয়ার...

কাউন্টি ক্রিকেটে অভিষেকেই দুরন্ত রাহানে, করলেন শতরান ! ভক্তরা এই ভাবে দেখালেন খুশি

বুধবার নিউপোর্টের কাউন্টি গ্রাউন্ডে নটিংহ‍্যামশায়ারের বিপক্ষে কাউন্টি ক্রিকেটে নিজের প্রথম সেন্চুরি টি করে ফেললেন অজিঙ্কা রাহানে। ভারতের...

দেখে নিন বিশ্বকাপের সবচেয়ে বেশি শতরানকারী পাঁচ ক্রিকেটারের তালিকা !

আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ড এবং ওয়েলসে বসতে চলেছে বিশ্বকাপের আস‍র।এবার কাপজেতার অন‍্যতম দাবিদার মনে করা...

দেখে নিন ক্রিকেট বিশ্বকাপের সেরা দশটি ম‍্যাচের তালিকা ! যা ছিল দেখার মতো

আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ড এবং ওয়েলসে শুরু হতে চলেছে এবারের বিশ্বকাপ ক্রিকেটের আসর। ঘরের মাঠে...