রবি শাস্ত্রী'র ইচ্ছাতেই শিলমোহড়, শেষ পর্যন্ত বিরাটদের বোলিং কোচ হলেন ভরত অরুণই 1

মুম্বই: ভারতের জাতীয় দলের কোচের পদ যেন লোভনীয় কোনো বস্তু। অার এই পদে প্রধান কোচ হিসেবে বাজিমাত করেছেন প্রাক্তন ভারতীয় টিম ডিরেক্টর রবি শাস্ত্রী। এরপর চলছিল সহকারীদের নিয়োগ পর্ব। এই পর্বে যে নামটি বারবার আসছিল তা হল ভরত অরুণ। রবি শাস্ত্রী তাকে ভারতীয় ক্রিকেট দলের বোলিং কোচ হিসেবে চাইছিলেন। অবশেষে সেই নাটকের ওপর পর্দা পড়ল। মঙ্গলবার বিসিসিআই-এর তরফে জানিয়ে দেওয়া হল যে ভরত অরুণই হচ্ছেন ভারতের বোলিং কোচ। সহকারী কোচ হিসেবে নিযুক্ত হচ্ছেন সঞ্জয় বাঙ্গার।

রবি শাস্ত্রী'র ইচ্ছাতেই শিলমোহড়, শেষ পর্যন্ত বিরাটদের বোলিং কোচ হলেন ভরত অরুণই 2
রবি শাস্ত্রী
রবি শাস্ত্রী'র ইচ্ছাতেই শিলমোহড়, শেষ পর্যন্ত বিরাটদের বোলিং কোচ হলেন ভরত অরুণই 3
ভরত অরুণ
রবি শাস্ত্রী'র ইচ্ছাতেই শিলমোহড়, শেষ পর্যন্ত বিরাটদের বোলিং কোচ হলেন ভরত অরুণই 4
সঞ্জয় বাঙ্গার

এখানে দেখুনঃ বাড়ির সামনেই হামলার শিকার হতে হল শামিকে!

রবিবার প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল ভারতীয় দলের বোলিং কোচ হবেন ভরত অরুণ। এ দিন তাতে শিলমোহড় পড়ল বলা যেতে পারে। প্রথমে কুম্বলে-কোহলি বিবাদের পর ভারতের কোচ কে হবেন তা নিয়ে জোর জল্পনা ছিল। শেষ পর্যন্ত অধিনায়কের পছন্দে কোচের পদে বসানো হয় রবি শাস্ত্রীকে। এরই সঙ্গে বিদেশ সফরে ব্যাটিং উপদেষ্টা হিসেবে বেছে নেওয়া হয় রাহুল দ্রাবিড়কে। বোলিং কোচ হিসেবে নেওয়া হয় জাহির খানকে। শাস্ত্রী অবশ্য ভরত অরুণকেই পাকাপাকি ভাবে ভারতীয় দলের বোলিং কোচ করে দেওয়ার পক্ষে প্রস্তাব রাখেন৷ এমনকী ব্রিটেন সফর কাটছাঁট করেই দেশে ফিরে আসেন তিনি৷

রবি শাস্ত্রী'র ইচ্ছাতেই শিলমোহড়, শেষ পর্যন্ত বিরাটদের বোলিং কোচ হলেন ভরত অরুণই 5
জাহির খান
রবি শাস্ত্রী'র ইচ্ছাতেই শিলমোহড়, শেষ পর্যন্ত বিরাটদের বোলিং কোচ হলেন ভরত অরুণই 6
রাহুল দ্রাবিড়

অবশেষে মঙ্গলবার শাস্ত্রীর ইচ্ছাতে শিলমোহড় দিয়ে বোর্ডের সিওএ প্রধান বিনোদ রাই বোলিং কোচের দায়িত্বে ভরতকেই বেছে নিলেন। কোচ নির্বাচিত হওয়ার পর প্রথমবার সাংবাদিকদের মুখোমুখি হন প্রধান কোচ শাস্ত্রী। সেখানে তিনি জানিয়ে দেন যে, তাঁর কোর টিম কী হবে, সেটা তাঁর কাছে খুবই পরিস্কার। দল কোন পথে এগোবে, সেটাও তিনি ছকে নিয়েছেন।

রবি শাস্ত্রী'র ইচ্ছাতেই শিলমোহড়, শেষ পর্যন্ত বিরাটদের বোলিং কোচ হলেন ভরত অরুণই 7

শাস্ত্রীর পছন্দমতো ভারতের বোলিং কোচ হলেন ভরত অরুণই। এবং সহকারী কোচ হচ্ছেন বাঙ্গার। দ্রাবিড় ও জাহিরের চুক্তি নিয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হচ্ছে না বলেই জানিয়ে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে আসন্ন শ্রীলঙ্কা সফরে পরামর্শদাতার ভূমিকায় রাহুল দ্রাবিড় ও জাহির খানের ভূমিকা কী হতে চলেছে তা অবশ্য পরিস্কার হল না বললেই চলে। এই দু’জনকে অাদৌ লঙ্কা সফরে দেখা যাবে কিনা তা নিয়েও সন্দেহ রয়ে যাচ্ছে।

রবি শাস্ত্রী'র ইচ্ছাতেই শিলমোহড়, শেষ পর্যন্ত বিরাটদের বোলিং কোচ হলেন ভরত অরুণই 8
ভারতীয় ক্রিকেট দল

এখানে দেখুনঃ চোটের জন্য শ্রীলঙ্কা সিরিজ থেকে ছিটকে গেলেন বিজয়, বদলি হিসাবে কে এলো দেখে নিন

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *