ভিডিও - উইকেটরক্ষকের দ্বারা ধরা, সর্বকালের সেরা ক্যাচ 1

ক্রিকেট মাঠে, উইকেটরক্ষক সবচেয়ে গুরুত্বপূর্ণ ফিল্ডার হিসেবে গণ্য হয়। বাকি সব ফিল্ডারের থেকে, বেশি বল উইকেটরক্ষকই ধরে। একটি ফিল্ডার ছাড়া, একটি দল ম্যাচ চালিয়ে যেতে পারেন, কিন্তু একজন উইকেটরক্ষক ছাড়া কোন দল খেলা চালিয়ে যেতে পারবে না। ফুটবলে গোলরক্ষকের মতো, উইকেটরক্ষক ক্রিকেট দলের একটি অবিচ্ছেদ্য অংশ।

আন্তর্জাতিক ক্রিকেটে সাফল্য পেতে বিশেষজ্ঞ উইকেটরক্ষক খুবই গুরুত্বপূর্ণ। এক অসাধারন উইকেট রক্ষক যদি ভাল ব্যাটিং করতে পারে, এর থেকে ভাল দলের পক্ষে আর কিছু হতেই পারেনা। ক্রিকেট মার্ক বাউচার ও ইয়ান হিলি, যারা তাদের ব্যাটিং চেয়ে বেশি তাদের উইকেটরক্ষকের দক্ষতার জন্য বেশী পরিচিত ছিলেন। একই সময়ে, ক্রিকেট অ্যাডাম গিলক্রিস্ট, কুমার সাঙ্গাকারা ও ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি, যারা উভয় ব্যাট ও গ্লাভসে সারা দুনিয়াকে শাসন করেছেন।

না দেখা ছবি – ধূমপান থেকে মদ্যপান … বিয়ের আগে এমনটাই ছিলেন সাক্ষী সিংহ ধোনি

কিন্তু, এই কিংবদন্তি উইকেটরক্ষকরা এই রকম ক্যাচ কোনদিন ধরেছেন বলে কেউ দেখননি। বিগ ব্যাশ লিগে (বিবিএল) এক মচে অ্যাডিলেড স্ট্রাইকার্স দলের উইকেটরক্ষক টীম লুডমান, কাইরন পোলার্ড-এর বোলিং-এ একটি অবিশ্বাস্য ক্যাচ নেন. টীম লুডমান তার বা দিকে পূর্ণ দৈর্ঘ্য লাফিয়ে এক হাতে একটি অবিশ্বাস্য ক্যাচ নেন, যা দেখে সবাই বিস্মিত হয়ে যান। কিছুক্ষণের জন্য ফিল্ডার থেকে বোলার, ধারাভাষ্যকার সকলেই বাক্রুদ্ধ হয়ে জানে।

এখানে দেখে নিন ক্রিকেট ইতিহাসে, ধরা সেরা ক্যাচটি

এখানে ধরা ঘড়ি

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *