IND vs SA: বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচেই যজুবেন্দ্র চহেল গড়লেন এই বিশ্বরেকর্ড

আজ একদিনের বিশ্বকাপে ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে ম্যাচ খেলা হচ্ছে। টুর্নামেন্টের এই নবম ম্যাচ দ্য রোজ বাউল, সাউথহ্যাম্পটনের মাঠে খেলা হছে। ম্যাচের শুরু দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু’প্লেসির টস জেতা দিয়ে হয়, আর তিনি টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। বিশ্বকাপ ২০১৯ এ এখনো পর্যন্ত নিজেদের প্রথম দুটি ম্যাচ হারা দক্ষিণ আফ্রিকার দলের জন্য এই ম্যাচ যথেষ্ট গুরুত্বপূর্ণ মনে করা হচ্ছে। অন্যদিকে টিম ইন্ডিয়া এই টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচ খেলছে।

 

শুরুটা ভীষণই খারাপ

IND vs SA: বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচেই যজুবেন্দ্র চহেল গড়লেন এই বিশ্বরেকর্ড 1

 

টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত দক্ষিণ আফ্রিকা দলের পক্ষে যায়নি আর দলের ভীষণই নিরাশাজনক শুরু দেখতে পাওয়া যায়। নিজেদের ইনিংস নির্ধারিত ৫০ ওভারের খেলায় দক্ষিণ আফ্রিকা স্রেফ ২২৭/৯ রানই করতে সফল হয়। দলের হয়ে অলরাউন্ডার ক্রিস মরিস সবচেয়ে বেশি ৪২ রান করেন। ভারতের হয়ে যজুবেন্দ্র চহেল সবচেয়ে বেশি চার উইকেট নিতে সফল হন। অন্যদিকে দুটি করে উইকেট জোরে বোলার জসপ্রীত বুমরাহ আর ভুবনেশ্বর কুমার নেন। একটি উইকেট পান কুলদীপ যাদব।

 

চহেল গড়লেন বিশ্বরেকর্ড

IND vs SA: বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচেই যজুবেন্দ্র চহেল গড়লেন এই বিশ্বরেকর্ড 2

 

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলা হওয়া প্রথম ম্যাচে ২৮ বছর বয়েসী স্পিন বোলার যজুবেন্দ্র চহেল দুর্দান্ত প্রদর্শন করে সকলের মন জয় করে নিয়েছেন। যজুবেন্দ্র চহেল নিজের ১০ ওভারের স্পেলে মাত্র ৫১ রান দিয়ে দক্ষিণ আফ্রিকার ফাফ দু’প্লেসি (৩৮), ভ্যান দার ড্যুসেন (২২), ডেভিড মিলার (৩১) আর এণ্ডিলে ফেকলুকওয়াও (৩৪) এর শিকার করেন।

চার উইকেট নেওয়ার সঙ্গেই যজুবেন্দ্র চহেল্র নামে একটি বড় কৃতিত্ব নথিভুক্ত হয়ে গিয়েছে। আসলে একদিনের বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচে সর্বশ্রেষ্ঠ বোলিং করা যজুবেন্দ্র চহেল দ্বিতীয় ভারতীয় খেলোয়াড় হয়ে গিয়েছেন। চহেলের আগে এই রেকর্ড জোরে বোলার মহম্মদ শামির নামে ছিল। শামি ২০১৫র বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ৪/৩৫ বোলিং পরিসংখ্যান করেছিলেন।

 

 

একদিনের বিশ্বকাপে ডেবিউ করে সর্বশ্রেষ্ঠ বোলিং করা ভারতীয় খেলোয়াড়—

 

The player Bowling display Vs world Cup
Mohamed Shami 4/35 Pakistan 2015
Yuveswendra Chahal  4/51 South Africa  2019*
Debasish Mohanty  4/56 Kenya  1999

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *