বিশ্বকাপ জেতাকে সাফল‍্যের আধা ভাগ মনে করছেন বেন স্টোকস, হঠাৎ এমন কেন বললেন তিনি ? 1

মাঠের বাইরে একাধিক বিতর্কে জড়িয়েছেন তিনি কোনও না কোনও সময়।তাই বিশ্বকাপ জেতায় তার সেই ভাব পুনরুদ্ধার হলো বলেই মনে করছেন বেন স্টোকস।শুধুমাত্র তাই নয় , বিশ্বকাপ জেতায় পূরণ হয়েছে আধা – এ্যচিভমেন্ট, এখনো পুরোপুরি তৃপ্তি পাননি তিনি, হঠাৎ কেনো এমন বললেন ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার ?

২০১৭ সালের সেপ্টেম্বর মাসে একটি পানশালায় বাইরে ঝামেলায় জড়িয়েছিলেন স্টোকস।সেই সময় জাতীয় টেস্ট দলের সহ অধিনায়ক ছিলেন তিনি।পরবর্তী সময়ে এজন্য নিজের পদ খোয়ান তিনি।পরবর্তী সময়ে বিষয়টি কোর্ট অবধি পৌছায় , এবং সেখানে বেকসুর খালাস পান তিনি।যদিও ক্রিকেট ডিসিপ্লিনারি কমিটি তাকে এঘটনার জন্য ফাইন এবং সাসপেন্ড করেন এবং ঘটনার জন্য।

বিশ্বকাপ জেতাকে সাফল‍্যের আধা ভাগ মনে করছেন বেন স্টোকস, হঠাৎ এমন কেন বললেন তিনি ? 2

এবারের বিশ্বকাপে ইংল্যান্ডের জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন বেন স্টোকস।বিশ্বকাপে এই অলরাউন্ডারের ব‍্যাট থেকে এসেছে ৪৬৫ রান।গড় – ৬৬.৪২ ।নিয়েছেন সাতটি উইকেট।ফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন গুরুত্বপূর্ণ ৮৪ রানের ইনিংস।পরবর্তী সময়ে ম‍্যাচ টাই হলে সুপার ওভারে করেছিলেন আট রান।পরবর্তী সময়ে ইংল্যান্ড বিশ্বকাপ জেতে সবচেয়ে বেশী বাউন্ডারি মারার বিচারে।স্টোকস পান ” ম‍্যান অফ দ‍্য ম‍্যাচ ” পুরস্কার।

বিশ্বকাপ জেতাকে সাফল‍্যের আধা ভাগ মনে করছেন বেন স্টোকস, হঠাৎ এমন কেন বললেন তিনি ? 3

বিশ্বকাপের পরবর্তী সময়ে একটি সাক্ষাৎকারে স্টোকস জানান ক্রিকেট থাকে জীবনের এমন ধরনের ঘটনা থেকে সরে আসার সুযোগ করে দিয়েছে।

” আমি ফিরে দেখিনা ওইদিকে।এমন একটি ঘটনা থেকে আমায় ফের স্বাভাবিক হয়ে উঠতে সাহায্য করেছিল ক্রিকেট।এ সময় আমার পাশে দাড়িয়েছে আমার স্ত্রী, পরিবার।এছাড়াও আছে আমার সতীর্থ এবং বন্ধুরা, এমন একটা কঠিন সময় থেকে ফের স্বাভাবিক জীবনে ফিরতে তাদের ভূমিকা অতুলনীয় ” ।

বিশ্বকাপ জেতাকে সাফল‍্যের আধা ভাগ মনে করছেন বেন স্টোকস, হঠাৎ এমন কেন বললেন তিনি ? 4

বিশ্বকাপের ফাইনালের পর কেঁদে ফেলেছিলেন মাঠে।এদিন সাক্ষাৎকারে সেই প্রসঙ্গ উঠলে স্টোকস জানান, ” সেই সময় আমি খুবই আবেগতাড়িত হয়ে উঠেছিলাম।প্রচণ্ড খুশী হওয়ার পাশাপাশি বারবার একটা কথাই মনের কোনে ভেসে উঠছিলো কি কঠিন সময় টাই না কাটিয়ে এসেছি আমি ” ।

আগামী দুই সপ্তাহের পর ইংল্যান্ড নামতে চলেছে এ্যসেজ সিরিজে।ঘরের মাঠে ঐতিহ‍্যশালী এই সিরিজ খেলতে নামার আগে এই মুহূর্তে পুরোপুরি তার উপর মনোনিবেশ করছেন স্টোকস।জানিয়েছেন এযাবৎ বিশ্বকাপের সাফল্য তাকে আধা তৃপ্তি দিয়েছে ।পুরোপুরি তৃপ্ত হবেন তিনি এ্যসেজ জয়ের পর।

 

আগামী ১ লা আগষ্ট থেকে শুরু হতে চলেছে এ্যসেজ।পাঁচ ম‍্যাচের টেস্ট সিরিজের প্রথম ম‍্যাচটি অনুষ্ঠিত হতে চলেছে এজবাস্টনে।

একনজরে এজবাস্টনে প্রি এ্যসেজের দল :

জো রুট ( অধিনায়ক ), মইন আলী, জেমস এ্যন্ডারসন,জনি ব‍্যারিস্টো ( উইকেট কিপার ),স্টুয়ার্ট ব্রড,ররি ব্রানস,স‍্যাম কুরান,জো ডেনলি,লিউ গ্রেগরি,জ‍্যাক লিচ, জেসন রয়,ওলি স্টন, ক্রিস ওকস,জোস বাটলার, বেন স্টোকস এবং মার্ক উড।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *