আইপিএলের মাঝপথে রাইজিং পুণে সুপারজায়েন্ট ছেড়ে দেশে ফিরছেন এই ইংরেজ ক্রিকেটারটি 1

আইপিএল দশের গ্রুপের ম্যাচগুলি প্রায় শেষের পথে। আর কয়েক দিনের মধ্যে পরিষ্কার হয়ে যাবে কলকাতা নাইট রাইডার্স, রাইজিং পুণে সুপার জায়েন্ট, সানরাইজার্স হায়দরাবাদ এবং কিংস ইলেভেন পঞ্জাবের মধ্যে কোনও তিনটি দল মুম্বই ইন্ডিয়ান্সের মতো এবারের আইপিএলের প্লে অফ খেলবে? যদি ধোনির রাইজিং পুণে সুপার জায়েন্ট অবশিষ্ট ম্যাচে ভালো ফলাফল করে প্লে অফের টিকিট কনফর্ম করে নেয়, তাহলে সেখানে কিন্তু তারা দলের সবচেয়ে দামী বিদেশী ক্রিকেটার বেন স্টোকসকে পাবে না। সূত্রের খবর, আগামী সপ্তাহের মধ্যে এই ইংরেজ অলরাউন্ডার ক্রিকেটারকে দেশে ফিরতে হবে জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক সিরিজ খেলার জন্য। এর ফলে প্লে অফে স্টিভ স্মিথের দলটি অনেকটা শক্তি হারিয়ে ফেলবে, তাতে কোনও সন্দেহ নেই।

আইপিএলে ফ্লপ, দেশে ফিরে খুশি ডি ভিলিয়ার্স!

সামনের জুনে ঘরের মাঠে আয়োজিত হবে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর। সেটাকে মাথায় রেখে টিম ইংল্যান্ড একটি তিন-ম্যাচের একদিনের আন্তর্জাতিক সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। সেই তিন ম্যাচের সিরিজকে মাথায় রেখে আগামী ১৫ই মে থেকে স্পেনে একটি ট্রেনিং ক্যাম্পের আয়োজন করেছে ইসিবি। সেখানে আগামী ১৯ এবং ২১ মে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার পর ২৪ মে থেকে ওই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলা শুরু করবে তারা। আর তাই আগামী ১৫ তারিখের মধ্যে সেখানে বেন স্টোকসের পাশাপাশি আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে ইংল্যান্ড দলে থাকা বাকি ক্রিকেটারদের যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে ইসিবি-র তরফ থেকে।

এর ফলে এদিন দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে পুণের হয়ে বেন স্টোকস তো মাঠে নামবেন, সম্ভব হলে আগামী ১৪ই মে কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে গ্রুপের শেষ ম্যাচটিতেও দলের এই নির্ভরযোগ্য অলরাউন্ডার ক্রিকেটারটিকে খেলিয়ে নিতে চাইবেন স্মিথরা। তবে তারপর হয়তো স্টোকসকে আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে ইসিবি’র নির্দেশে। আগামী ১৬ মে শুরু হবে এবারের আইপিএলের প্রথম প্লে অফের ম্যাচ। সেখানে এই মুহূর্তে ১২ ম্যাচে ১৬ পয়েন্ট সংগ্রহ করা টিম পুণে নিজেদের জায়গা পাকা করে নিলেও, বেন স্টোকসের অভাব নিশ্চিতভাবে উপলব্ধি করবেন ধোনি, স্মিথরা। উল্লেখ্য, এবারের আইপিএলের ১০ ম্যাচে ব্যাট হাতে ২৮৩ রান করার পাশাপাশি বল হাতেও ১০টি উইকেট তুলে নিয়েছেন স্টোকস।

যুবরাজের ধাঁচে ছয় বলে ছ’টা ছক্কা হাঁকিয়ে ময়দানে সাড়া ফেলে দিলেন বাংলার এই ক্রিকেটারটি

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *