বিশ্বকাপের ফাইনালে বহুলচর্চিত "ওভার থ্রো " নিয়ে মুখ খুললেন বেন স্টোকস ! 1

এতোবছরের বিশ্বকাপের ইতিহাসে এবারের ফাইনাল কে সবচেয়ে রোমাঞ্চকর ফাইনাল বলে মনে করছেন অধিকাংশ ক্রিকেট বোদ্ধারাই। ৫০ ওভারের খেলায় ” টাই ” , এরপর সুপার ওভার ” টাই ” হলে শেষ অবধি ম‍্যাচে সর্বাধিক বাউন্ডারি মারার বিচারে ইংল্যান্ড প্রথম বারের মতো জিতে নেয় বিশ্বকাপ। সম্প্রতি বহুল চর্চিত ” ওভার থ্রো ” নিয়ে মুখ খুললেন ফাইনালের নায়ক বেন স্টোকস।

ম‍্যাচে মার্কিন গুপ্টিলের করা ” থ্রো ” স্টোকসের ব‍্যাট ছুঁয়ে পৌঁছে যায় বাউন্ডারি লাইনে।ফলস্বরুপ ইংল্যান্ডের স্কোরবোর্ডে যুক্ত হয় ছয় রান। পরবর্তী সময়ে এবিষয়ে আম্পায়ার সাইমন টাফেল বলেছিলেন ছয় রান দেওয়াটা একেবারেই ঠিক হয়নি।

বিশ্বকাপের ফাইনালে বহুলচর্চিত "ওভার থ্রো " নিয়ে মুখ খুললেন বেন স্টোকস ! 2

সম্প্রতি ইংল্যান্ডের তারকা পেসার জেমস এ্যন্ডারসন বলেছিলেন , স্টোকস সেই দিন আম্পায়ারের কাছে অনুরোধ করেছিলেন যাতে অতিরিক্ত রান দেওয়া না হয়। যদিও এবিষয়ে সম্প্রতি ভিন্ন সুর শোনা গেল স্টোকসের গলায়।

“অনেককেই এবিষয়ে বলতে দেখে আমি ভাবছিলাম, আমি কি আদৌ এমন কিছু বলেছিলাম? কিন্তু বিশ্বাস করুন আমি কখনও এমন কিছু বলেনি।কখনও আম্পায়কে গিয়ে এবিষয়ে কিছু বলিনি, তবে এই ঘটনার পর টম ল‍্যাথাম কে সরাসরি ” সরি ” বলি, এমনকি “কেন” ( উইলিয়ামসন ) কে ও বলেছিলাম। ” সম্প্রতি একটি সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছিলেন স্টোকস।

বিশ্বকাপের ফাইনালে বহুলচর্চিত "ওভার থ্রো " নিয়ে মুখ খুললেন বেন স্টোকস ! 3
LONDON, ENGLAND – MAY 30: Ben Stokes of England returns to the Pavilion after being given out during the Group Stage match of the ICC Cricket World Cup 2019 between England v South Africa at The Oval on May 30, 2019 in London, England. (Photo by Steve Bardens/Getty Images)

সুপার ওভারেও এদিন ম‍্যাচ টাই হলে খেলা গড়ায় ” বাউন্ডারি ” সংখ্যার বিচারে।তাদের মারা ” বাউন্ডারি ” সংখ্যা ২২ টি।যেখানে নিউজিল্যান্ডের ক্ষেত্রে সংখ‍্যাটি ছিলো ১৭ ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *