ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস বলেছেন যে বিশ্বকাপ ২০১৯-তে ইংল্যান্ডের কাছে ভারতের ৩১ রানের পরাজয়ের পরে বিরাট কোহলি এজবাস্টন ক্রিকেট মাঠের আকার সম্পর্কে অভিযোগ করতে দেখে অবাক হয়ে গিয়েছিলেন। সেই পরাজয়ের সাথে টুর্নামেন্টে ভারতের জয়ের রান শেষ হয়েছিল? ইংল্যান্ডের বিপক্ষে যারা এই টুর্নামেন্ট জিতেছে।
সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে পরাজয়ের আগে পয়েন্ট টেবিলের শীর্ষে লিগ পর্ব শেষ হওয়ার কারণে পরাজয়টি ভারতের প্রচারের পথে নেমে যায়নি। কিন্তু হারের পরে বিরাট কোহলি ইংল্যান্ডের দ্বারা ভারতীয় বোলারদের ক্লিনারে নিয়ে যাওয়ার পরে বাউন্ডারির ​​আকার নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করেছিলেন।

২০১৯ বিশ্বকাপে এজবাস্টনে নিজের ব্যাক হিট বিষয়ে মন্তব্য দিলেন বেন স্টোকস বিরাট কোহলিকে 1

টস জিতে নির্ধারিত ৫০ ওভারে স্বাগতিকরা ৩৩৭ রান করে। জনি বেয়ারস্টো ১১১ বলে ১০৯ রানের নেতৃত্ব দেন এবং বেন স্টোকস ৫৪ বলে ৭৯ রান করে আউট হন। জবাবে ভারত তাদের ইনিংসটি ৩০৬ রানে শেষ করে দেয়। খেলা শেষে, কোহলি মাটির আকার সম্পর্কে অভিযোগ করেছিলেন:
“টসটি গুরুত্বপূর্ণ ছিল, বিশেষত এই গণ্ডিটির দিকে তাকানো। উদ্ভট যে এটি সীমাবদ্ধতার সীমাবদ্ধতার সাথে এবং এর মতো সমতল পিচ সহকারে পড়ে। এটা ক্রেজি যে জিনিসগুলি এলোমেলোভাবে জায়গায় পড়ে যায়। এটিই আমরা প্রথম অভিজ্ঞতা নিচ্ছি। ”

২০১৯ বিশ্বকাপে এজবাস্টনে নিজের ব্যাক হিট বিষয়ে মন্তব্য দিলেন বেন স্টোকস বিরাট কোহলিকে 2
India’s captain Virat Kohli stands on the field for the national anthems during day one of the first Test cricket match between New Zealand and India at the Basin Reserve in Wellington on February 21, 2020. (Photo by Marty MELVILLE / AFP) (Photo by MARTY MELVILLE/AFP via Getty Images)

“ব্যাটসম্যানরা যদি সুইপকে রিভার্স করতে সক্ষম হয়, তবে আপনাকে ৫৯ মিটারের বাউন্ডারে ছক্কার জন্য ঝাঁপ দাও আপনি একজন স্পিনার হিসাবে বেশি কিছু করতে পারবেন না। একটি সংক্ষিপ্ত বাউন্ডারি নিয়ে রান রাখতে অসুবিধা হওয়ায় তাদের লাইন দিয়ে তারা আরও চৌকস হতে হয়েছিল। ”

২০১৯ বিশ্বকাপে এজবাস্টনে নিজের ব্যাক হিট বিষয়ে মন্তব্য দিলেন বেন স্টোকস বিরাট কোহলিকে 3
সেই ম্যাচের প্রায় এক বছর পরে, বেন স্টোকস কোহলির মন্তব্যে প্রতিক্রিয়া জানিয়েছেন। এ সময় ইংল্যান্ড শিবিরের কোনও খেলোয়াড় এ বিষয়ে কিছু বলেননি। তাঁর বই ‘বেন স্টোকস অন ফায়ার’ -তে বিশ্বকাপজয়ী অলরাউন্ডার জোর দিয়েছিলেন যে এজবাস্টন ক্রিকেট মাঠের মাত্রা সম্পর্কে কোহলিকে ‘ঝাঁকুনি’ শুনে তিনি অবাক হয়ে গেলেন। বেন স্টোকস আরও বলেছিলেন যে অধিনায়ক হিসাবে যে কেউ এটি করতে পারেন এটিই ‘সবচেয়ে খারাপ অভিযোগ’।

“… ম্যাচ-পরবর্তী উপস্থাপনা অনুষ্ঠানে ভারতের অধিনায়ক কোহলির গণ্ডির আকার সম্পর্কে চটজলদি কথা শুনে অবাক লাগল। ম্যাচের পরে এমন উদ্ভট অভিযোগ আমি কখনও শুনিনি। এটি আসলে আপনি সবচেয়ে খারাপ অভিযোগ করতে পারেন, “বেন স্টোকস তাঁর বইয়ে লিখেছিলেন।

SHARE
  • আরও পড়ুন

    ওয়ানডে ক্রিকেটে ভারতের হয়ে সবচেয়ে বেশিবার শূন্য রানে আউট হওয়া ৫জন ব্যাটসম্যান

    ওয়ানডে ক্রিকেটে ভারতের হয়ে সবচেয়ে বেশিবার শূন্য রানে আউট হওয়া ৫জন ব্যাটসম্যান
    ক্রিকেটের মাঠে যে কোনো ব্যাটসম্যানের কেরিয়ারে সেঞ্চুরির নিজেরই আলাদা গুরুত্ব থাকে তো সেই সঙ্গেই সেই খেলোয়াড় কোনো...

    ভারতের এই তিন মিডল অর্ডার ব্যাটসম্যানকে যদি দেওয়া হতো ওপেনিংয়ের সুযোগ তো করতে পারতেন কামাল

    ভারতের এই তিন মিডল অর্ডার ব্যাটসম্যানকে যদি দেওয়া হতো ওপেনিংয়ের সুযোগ তো করতে পারতেন কামাল
    ক্রিকেটের খেলায় এমনিতে মাঠে কোনো দলের হয়ে নামা ১১জন খেলোয়াড়ের সবারই মিলিয়ে জুলিয়ে বিশেষ যোগদান থাকে, কিন্তু...

    এমএসকে প্রসাদের উপর আবারো ক্ষোভ প্রকাশ করলেন রায়না, বললেন…

    এমএসকে প্রসাদের উপর আবারো ক্ষোভ প্রকাশ করলেন রায়না, বললেন…
    বহু বছর ধরে টিম ইন্ডিয়ার মিডল অর্ডারকে শক্তিশালী করা সুরেশ রায়না দীর্ঘ সময় ধরে টিম ইন্ডিয়ার বাইরে...

    ব্র্যাড হগ বেছে নিলেন সর্বকালের সেরা অধিনায়ক, দেখে নিন কারা পেলেন জায়গা

    ব্র্যাড হগ বেছে নিলেন সর্বকালের সেরা অধিনায়ক, দেখে নিন কারা পেলেন জায়গা
    অস্ট্রেলিয়ার প্রাক্তন খেলোয়াড় ব্র্যাড হগ নিজের সাম্প্রতিক টেস্ট ইলেভেন নির্বাচন করেছেন। তাতে চমকে দেওয়ার মতো বিষয় হলো...

    আইসিসির চেয়ারম্যান পদের জন্য সৌরভ ছাড়াও এই ২ ভারতীয়ও দাবীদার, দেখুন কার দাবি মজবুত

    আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল এই মুহূর্তে একদিকে যেখানে করোনা ভাইরাসের পর ক্রিকেটকে আবার চালু করার চেষ্টা করছে অন্যদিকে...