বিশ্বকাপের আগে বিরাট কে নিয়ে এই বিশেষ মন্তব্য করলেন কপিল দেব ! 1

অধিনায়ক হওয়ার পর বিরাটের মধ্যে এক বিরাট পরিবর্তন এসেছে বলে মনে করেন কিংবদন্তী ভারতীয় ক্রিকেটার কপিল দেব। প্রসঙ্গত, এই মুহূর্তে তিন নম্বর কাপের জয়ের উদ্দেশ্যে রয়েছে ইংল্যান্ডে রয়েছে বিরাটরা‌।অধিনায়ক হিসেবে এই প্রথম বিশ্বকাপ, তাই স্বাভাবিক ভাবেই এইবার প্রত‍্যাশার পারদ উদ্ধমুখী বিরাটকে কেন্দ্র করে।

বিশ্বকাপের আগে বিরাট কে নিয়ে এই বিশেষ মন্তব্য করলেন কপিল দেব ! 2

 

সম্প্রতি একটি বইয়ের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ১৯৮৩ এর বিশ্বকাপজয়ী অধিনায়ক।সেখানে তাকে অধিনায়ক বিরাট প্রসঙ্গে জানতে চাওয়া হলে তিনি বলেন, ” ভারতের অধিনায়ক হওয়ার পর বিরাটের মধ্যে এক অদ্ভুত পরিবর্তন এসেছে।অনেকেই ওকে আগ্রাসী বলে সমালোচিত করে, কিন্তু এইটাই বিরাটের খেলার ধরন।অনেকের কাছে বিরাটের এই বিষয় গুলো শিশু শুলভ মনে হলেও আদপে এমনটা নয়।প্রতিদিন নিজের খেলাকে এক অন‍্যমাত্রায় নিয়ে যায় ও।এখন অনেকটাই ম‍্যাচিওরড ও “।

বিশ্বকাপের আগে বিরাট কে নিয়ে এই বিশেষ মন্তব্য করলেন কপিল দেব ! 3

 

প্রসঙ্গত, বুধবার মাদাম তুসো মিউজিয়ামের তরফে লর্ডসের মাঠে উন্মোচিত হলো বিরাট কোহলির মোমের মূর্তি।আজ থেকে আগামী ১৫ ই জুলাই অবধি এই মোমের মূর্তি শোভা পাবে মিউজিয়ামে।

গতকাল বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে বিরাট জানিয়েছেন, “এখানে এসে দারুন লাগছে।ইংল্যান্ডে আমাদের এতো বিরাট পরিমাণে সমর্থক কুল,পাশাপাশি দেশ থেকেও এমন বিরাট পরিমান সমর্থকেরা উপস্থিত হয়েছে এখানে।একটা বিষয়ে দেখতে খুব ভালো লাগে যে ,যেখানেই আমরা খেলতে যাইনা কেনো, সেই স্টেডিয়ামের ৫০ শতাংশ সমর্থক ভারতীয়।এ বিষয়টা আমাদের কাছে গর্বের পাশাপাশি চাপেরও ।আশা রাখছি এই বিষয়টি কাছে লাগাবো আমরা এইবারের বিশ্বকাপে “।

বিশ্বকাপের আগে বিরাট কে নিয়ে এই বিশেষ মন্তব্য করলেন কপিল দেব ! 4

এইবারের বিশ্বকাপে অন‍্যতম ফেবারিট দল হিসেবে এগিয়ে রয়েছে ভারত।গত কয়েক বছর একদিবসীয় ক্রিকেটে যেরকম ধারাবাহিকতা দেখিয়েছে কোহলিরা তাতে সেই সম্ভাবনা কে আরও দীর্ঘায়িত করেছে।সাউথ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ডের মতো একাধিক দেশ কে তারা হারিয়েছে।এইমুহুর্তে ওডিআই র‍্যান্কিংয়ে দুই নম্বর স্থানে রয়েছে তারা।

বিশ্বকাপের আগে বিরাট কে নিয়ে এই বিশেষ মন্তব্য করলেন কপিল দেব ! 5

প্রথম ওয়ার্ম আপ ম‍্যাচে নিউজিল্যান্ডের কাছে হেরে গেছিলো বিরাটরা,কিউয়িদের বিরুদ্ধে ছয় উইকেটে হারের পর ফের দ্বিতীয় ওয়ার্ম আপ ম‍্যাচে বাংলাদেশ কে হারিয়ে দেয় বিরাটরা, ম‍্যাচে দুরন্ত সেঞ্চুরি করেছিলেন কে এল রাহুল এবং ধোনি।অন‍্যদিকে তিনটি করে উইকেট পেয়েছেন ভারতের স্পিন স্তম্ভ কুলদীপ- চাহাল।

বিশ্বকাপের আগে বিরাট কে নিয়ে এই বিশেষ মন্তব্য করলেন কপিল দেব ! 6

 

আগামী ৫ ই জুন সাউথহাম্পটনে দক্ষিন আফ্রিকার বিপরীতে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত।এরপর ওভাল এবং নটিংহ‍্যামে বিরাটবাহিনী মুখোমুখি হবে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের।এবং এরপর ম‍্যান্চেষ্টারে ১৬ ই জুন পাকিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হতে চলেছে বিরাটরা।এছাড়াও পরবর্তী সময়ে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ( ২৭ শে জুন ), বাংলাদেশ ( ২ রা জুলাই), শ্রীলঙ্কা ( ৬ ই জুলাই ) মুখোমুখি হবে ” মেন ইন ব্লু ” ।

একনজরে এবারের ভারতীয় ক্রিকেট দল :

বিরাট কোহলি (অধিনায়ক) রোহিত শর্মা(সহ অধিনায়ক), ধবন, রাহুল,বিজয় শংকর, কেদার যাদব,রবীন্দ্র জাদেজা,ধোনি, কার্তিক,কুলদীপ যাদব,চাহাল,ভুবনেশ্বর কুমার,বুমরাহ,হার্দিক পান্ডিয়া,মহম্মদ শামি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *