ফাইনালের আগে হঠাৎই চিন্তায় গোটা নিউজিল্যান্ড শিবিরে, এই ক্রিকেটারের চোট নিয়ে তৈরী হলো ধোঁয়াশা 1

ইতিমধ্যে বিশ্বকাপের অন্তিম পর্বে এসে উপস্থিত হয়েছি আমরা।ফাইনালে পৌঁছে গেছে ইংল্যান্ড – নিউজিল্যান্ড।নতুন বিশ্বচ‍্যাম্পিয়ান পেতে ২৪ ঘন্টার অপেক্ষা।আর তার আগেই হঠাৎই চিন্তার মেঘ তৈরী হলো নিউজিল্যান্ড শিবিরে।

এবারের বিশ্বকাপের শুরু থেকেই ওপেনারদের ফর্মে না থাকাটা দারুণ ভাবে ভুগিয়েছে উইলিয়ামসনদের।মার্টিন গুপ্টিল, কলিন মুনরো, হেনরি নিকোলস, কাউকেই তেমন ভাবে ফর্মে পাওয়া যায়নি।কিউয়ি ম‍্যানেজমেন্টের তরফে প্রথমে গুপ্টিল – মুনরো কে দিয়ে শুরু করা হলেও পরবর্তী সময় মুনরোর বদলে সুযোগ দেওয়া হয় নিকোলাস কে, যদিও তাকেও তেমন ফর্মে পাওয়া যায়নি এখনো অবধি।

ফাইনালের আগে হঠাৎই চিন্তায় গোটা নিউজিল্যান্ড শিবিরে, এই ক্রিকেটারের চোট নিয়ে তৈরী হলো ধোঁয়াশা 2

৩ ম‍্যাচে ৩৪ রান।এটাই নিকোলাসের নিউজিল্যান্ডের হয়ে ওপেন করে এখনও অবধি অবদান।যদিও সেমিফাইনালে ভারতের বিরুদ্ধে তার ২৮ রানের ইনিংস আশা জাগাচ্ছে ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ভালো কিছু করতে।শুরুতে যখন ভারতের দুরন্ত বোলিং এ্যটাকের কাছে চাপে পড়ে যায় কিউয়িরা।তখন নিকোলসের ৫১ বলে ২৮ রানের ইনিংস ফের আরেকবার ভরসা জুগিয়েছে দলকে।

শুরুতেই ১৪ বল খেলে ১ রানে আউট হয়ে যায় মার্টিন গুপ্টিল।নিউজিল্যান্ডের এই বিস্ফোরক ব‍্যাটসম‍্যানকে, এখনো অবধি বিশেষ কিছু করে উঠতে দেখা যায়নি এবারের বিশ্বকাপে।দ্রুত উইকেট হারানোর পর যে সহনশীলতা দেখিয়েছিলো নিকোলস, তার প্রশংসা করতেই হয়।

ফাইনালের আগে হঠাৎই চিন্তায় গোটা নিউজিল্যান্ড শিবিরে, এই ক্রিকেটারের চোট নিয়ে তৈরী হলো ধোঁয়াশা 3

সেমিফাইনালে ম‍্যাচেই হ‍্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন নিকোলস।এমনকি ফিল্ডিং করতেও দেখা যায়নি তাকে।এরপর থেকেই তার ফাইনালে খেলা নিয়ে তৈরী হলো এক বিরাট জল্পনা।যদি চোটের জন্য নিকোলাসের খেলা সম্ভব না হয়ে ওঠে ইংল্যান্ডের বিরুদ্ধে তাহলে স্বাভাবিক ভাবেই চাপে থাকতে চলেছে নিউজিল্যান্ড তা বলাই বাহুল্য।

হেনরি নিকোলস না খেললে ফের ওপেন করতে দেখা যেতে পারে কলিন মুনরোকে।কারণ এছাড়া আর কোনও রকম অপশন নেই নিউজিল্যান্ডের কাছে ওপেনিং এর ক্ষেত্রে।প্রসঙ্গত, নিকোলস ছাড়া আর কোনও প্রকার চোটের সমস্যা নেই নিউজিল্যান্ড শিবিরে।অন‍্যদিকে ফাইনালে একই দল খেলাতে চলেছে ইংল্যান্ড ও।

ফাইনালের আগে হঠাৎই চিন্তায় গোটা নিউজিল্যান্ড শিবিরে, এই ক্রিকেটারের চোট নিয়ে তৈরী হলো ধোঁয়াশা 4

প্রসঙ্গত ,একদিকে যেমন ভারতকে হারিয়ে ফাইনালে পৌঁছে গেছে নিউজিল্যান্ড, ঠিক তেমনই চিরশত্রু অস্ট্রেলিয়া কে হারিয়ে ফাইনালে পৌঁছে গেছে ইংল্যান্ড।এবার বিশ্বকাপের শুরু থেকেই কাপ জয়ের অন‍্যতম দাবিদার মনে ক‍রা হচ্ছিলো মর্গ‍্যানদের।প্রসঙ্গত , ১৯৯২ এর পর এই প্রথম বার ফের বিশ্বকাপের ফাইনালে পৌঁছালো তারা।আগামী ১৪ ই জুলাই ল‍র্ডসে অনুষ্ঠিত হতে চলেছে এবারের বিশ্বকাপ ফাইনাল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *