ঘরে ফেরার আগে আবেগের সুর শিখর ধাওয়ানের গলায় ,দেশের ক্রিকেট ভক্তদের উদ্দেশ্যে বললেন এই কথা ! 1

চেষ্টা হলো ব‍্যার্থ,এবছর বিশ্বকাপে আর খেলা হয়ে উঠলো না ভারতীয় ক্রিকেট দলের ওপেনার শিখর ধাওয়ানের।চলতি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলাকালীন চোট লাগে তার। আঙুলের চোট ছিলো এতোটাই গুরুতর যে বিশ্বকাপ থেকে তিন সপ্তাহের জন্য ছিটকে যেতে হয়েছিল ধাওয়ানকে।সেইদিন ম‍্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে কার্যত ত্রাস হয়ে দাড়িয়েছিলেন ধাওয়ান।কার্যত কোনও অজি বোলার তার হাত থেকে পাইনি রেহাই।ম‍্যাচে করেছিলেন ১০৯ বলে ১১৭ রান । এইম‍্যাচে প‍্যাট কামিন্সের একটি ডেলিভারি থেকেই আঙুলে চোট পান ধাওয়ান।চোট এতটাই গুরুতর ছিলো যে সেই দিন ম‍্যাচে তাকে ফিল্ডিং করতে ও দেখা যায়নি।এরপর থেকেই তার চোট নিয়ে ঋতিমতো চিন্তার প্রকোপ দেখা দেয় ভারতীয় ক্রিকেট শিবিরে।

ঘরে ফেরার আগে আবেগের সুর শিখর ধাওয়ানের গলায় ,দেশের ক্রিকেট ভক্তদের উদ্দেশ্যে বললেন এই কথা ! 2

পরবর্তী সময়ে ভারতীয় ক্রিকেট দলের তরফে জানানো হয় , তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে চলেছে ধাওয়ানকে। এবিষয় পরবর্তী সময়ে ভারতীয় দলের সহকারী কোচ সন্জয় বাঙ্গার বলেছিলেন ধাওয়ানকে নিয়ে এখনই বড়সড়ো কোনও সিদ্ধান্ত আসছে না ক্রিকেট বোর্ড।তাকে ১০ – ১২ দিন পর্যবেক্ষণে রাখা হচ্ছে।অর্থাৎ দলের এই তারকা ওপেনারের ক্ষেত্রে ধীরে চলো পন্থা অবলম্বন করতে চলেছিলো ভারতীয় ক্রিকেট বোর্ড।কিন্তু চোটের যা পরিনতি তাতে আর বিশ্বকাপে খেলতে দেখা যাবে না ধাওয়ানকে।

ঘরে ফেরার আগে আবেগের সুর শিখর ধাওয়ানের গলায় ,দেশের ক্রিকেট ভক্তদের উদ্দেশ্যে বললেন এই কথা ! 3

পরবর্তী সময়ে একটি ভিডিও পোস্ট করেছেন ধাওয়ান।বিশ্বকাপ ক্রিকেটে দেশের হয়ে প্রতিনিধিত্ব করাটা একটি বিরাট বিষয়ে।সেক্ষেত্রে এমন ভাবে ছিটকে যাওয়ায় কার্যত হতাশ তিনি।ভিডিও বার্তায় বলেছেন, “হাতের চোট সেরে ওঠা আর এরমধ্যে সম্ভব নয়, তাই আমার আর এবারের বিশ্বকাপে অংশগ্রহণ করা হয়ে উঠছে না দেশের হয়ে।আমার এমন কঠিন সময় পাশে থাকার জন্য দল,পরিবার,ক্রিকেট প্রেমীদের পাশে থাকার জন্য ধন্যবাদ‌। ”

ঘরে ফেরার আগে আবেগের সুর শিখর ধাওয়ানের গলায় ,দেশের ক্রিকেট ভক্তদের উদ্দেশ্যে বললেন এই কথা ! 4

প্রসঙ্গত,ধাওয়ানের বদলে দলে সুযোগ পেলেন ঋষভ পন্থ ।যদিও আগামী শনিবার আফগানিস্তান ম‍্যাচে তার খেলার সম্ভাবনা খুবই কম কারন মনে করা হচ্ছে উইনিং কম্বিনেশন ধরে রাখতে চলেছে বিরাট, এক্ষেত্রে তাহলে সুযোগ পাবেন বিজয় শঙ্কর। প্রসঙ্গত, শেষ ম‍্যাচে পাকিস্তান কে হারিয়ে দিয়েছিলো ভারত। চোটের জন্য শিখর ধাওয়ান দলের বাইরে যাওয়ায় এই ম‍্যাচে ওপেনে সুযোগ পেয়েছিলেন রাহুল।এবং সুযোগ পেয়েই নিজেকে প্রমাণ করেছিলেন রাহুল,খেলেন ৫৭ রানের ইনিংস।রাহুল এবং রোহিত প্রথম উইকেটে যোগ করেছিলেন ১৩৬ ।এদিন শুরু থেকে পাক বোলারদের বেধড়ক পেটানো শুরু করেন তিনি।খেলেন ১১৩ বলে ১৪০ রানের ঝোড়ো ইনিংস।প্রসঙ্গত , এইটাই রোহিতের কেরিয়ারে ২৪ তম একদিবসীয় শতরান। এছাড়াও ৬৫ বলে ৭৭ করেন বিরাট।এর জেরে ৫০ ওভার শেষে ভারতের স্কোর দাড়ায় ৫ উইকেটের বিনিময়ে ৩৩৬ ।সেই লক্ষ্যমাত্রা চেজ করতে নেমে ৪০ ওভারে ২১২ রান করেন তোলে সরফরাজরা, এবং শেষে ৮৯ রানে পরাজিত হয় বিরাটের কাছে।

#দেখে নিন সেই ভিডিও 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *