বিশ্বকাপের প্রথম ম‍্যাচে খেলতে নামার আগে বিরাটদের এই কীর্তি ঘিরে আশঙ্কা প্রকাশ ফ‍্যানেদের ! 1
Indian team physiotherapist Patrick Farhart, left, sprays the thumb of India's captain Virat Kohli after hurting it during a training session ahead of their Cricket World Cup match against South Africa at Ageas Bowl in Southampton, England, Saturday, June 1, 2019. (AP Photo/Aijaz Rahi)

ইতিমধ্যে শুরু হয়েছে বিশ্বকাপ। বৃহস্পতিবার ওভালে প্রথম ম‍্যাচে সাউথ আফ্রিকাকে দাপটের সাথে হারিয়েছে মর্গ‍্যানরা। ওইদিন হেরে যাওয়া দলদের বিরুদ্ধে আগামী ৫ ই জুন বিশ্বকাপ খেলতে নামছে ভারত।তার আগে নিজেদের চনমনে রাখতে ডে আউটে বেরিয়েছিলো গোটা ভারতীয় দল।বিরাটদের ঘুরতে বেরানোর সেই ছবি বিসিসিআই’ এর তরফে পরবর্তী সময়ে শেয়ার করা হয় সোশ‍্যাল মিডিয়া সাইটে।এমনকি সেই ছবি শেয়ার করেছিলেন স্বয়ং ভারত অধিনায়ক। পরবর্তী সময়ে সেই ছবির জন‍্যেই তীব্র সমালোচনার মুখ পড়তে হলো ” মেন ইন ব্লু ” কে।

বিশ্বকাপের প্রথম ম‍্যাচে খেলতে নামার আগে বিরাটদের এই কীর্তি ঘিরে আশঙ্কা প্রকাশ ফ‍্যানেদের ! 2

আগামী ৫ ই জুন বিশ্বকাপের প্রথম ম‍্যাচ, তার আগে বিরাটদের ঘুরতে বেড়ানো একেবারে ভালো চোখে দেখছে না ভারতীয় ক্রিকেট ভক্তরা। সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে তীব্র প্রতিবাদ জানানো হয়েছে এই বিষয়ে। প্রসঙ্গত, আগামী বুধবার ম‍্যাচ শুরুর আগে মাঠের বাইরের ম‍্যাচ জমিয়ে দিলো তারকা সাউথ আফ্রিকান পেস বোলার কাগিসো রাবাদা।প্রসঙ্গত , এবারের আইপিএল চলাকালীন মাঠে খানিকটা তপ্ত বাক‍্য বিনিময়ে করতে দেখা গেছিলো বিরাট- রাবাদাকে। সম্প্রতি একটি সাক্ষাৎকারে সেই প্রসঙ্গ তুলেছিলেন এই তারকা প্রোটিয়াস পেসার।রাবাদার বক্তব্য , ” সেই দিন আমায় একটা বাউন্ডারি মেরেছিলো বিরাট।তারপর কিছু কথাও শোনায় আমাকে, এরপর আমি যখন ওকে কিছু বলি তখন আবার রেগে যায়।আমি ওকে ঠিক বুঝতে পারিনা।বিষয়টি খুব ছেলে মানুষি মনে হয়েছে আমার।বিরাট অসাধারণ ক্রিকেটার হতে পারে কিন্তু নিজের সমালোচনা সহ‍্য করতে পারে না একদম ” ।

স্বাভাবিক ভাবেই এই মুহূর্তে বিশ্বের অন‍্যতম পেস বোলারের এমন মন্তব্য আগামী ৫ ই জুন বিরাট বনাম রাবাদা লড়াইকে এক নতুন মাত্রা এনে দেবে।

প্রসঙ্গত, এবারের বিশ্বকাপের শুরুতেই হারের মুখ দেখতে হয়েছে সাউথ আফ্রিকাকে।ওভালে উদ্বোধনী ম‍্যাচে ইংল্যান্ডের কাছে তারা হেরে শুরু করেছে বিশ্বকাপ অভিযান।অন‍্যদিকে , প্রথম ওয়ার্ম আপ ম‍্যাচে নিউজিল্যান্ডের কাছে হেরে গেছিলো বিরাটরা,কিউয়িদের বিরুদ্ধে ছয় উইকেটে হারের পর ফের দ্বিতীয় ওয়ার্ম আপ ম‍্যাচে বাংলাদেশ কে হারিয়ে দেয় তারা, ম‍্যাচে দুরন্ত সেন্চুরি করেছিলেন কে এল রাহুল এবং ধোনি।অন‍্যদিকে তিনটি করে উইকেট পেয়েছেন ভারতের স্পিন স্তম্ভ কুলদীপ- চাহাল।

বিশ্বকাপের প্রথম ম‍্যাচে খেলতে নামার আগে বিরাটদের এই কীর্তি ঘিরে আশঙ্কা প্রকাশ ফ‍্যানেদের ! 3

আগামী ৫ ই জুন সাউথহাম্পটনে দক্ষিন আফ্রিকার বিপরীতে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত।এরপর ওভাল এবং নটিংহ‍্যামে বিরাটবাহিনী মুখোমুখি হবে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের।এবং এরপর ম‍্যান্চেষ্টারে ১৬ ই জুন পাকিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হতে চলেছে বিরাটরা।এছাড়াও পরবর্তী সময়ে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ( ২৭ শে জুন ), বাংলাদেশ ( ২ রা জুলাই(, শ্রীলঙ্কা ( ৬ ই জুলাই ) মুখোমুখি হবে ” মেন ইন ব্লু ” ।

একনজরে এবারের ভারতীয় ক্রিকেট দল :

বিরাট কোহলি (অধিনায়ক) রোহিত শর্মা(সহ অধিনায়ক), ধাওয়ান, রাহুল,বিজয় শংকর, কেদার যাদব,রবীন্দ্র জাদেজা,ধোনি, কার্তিক,কুলদীপ যাদব,চাহাল,ভুবনেশ্বর কুমার,বুমরাহ,হার্দিক পান্ডিয়া,মহম্মদ শামি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *