বিরাট কোহলি করছেন এই ভারতীয় খেলোয়াড়ের কেরিয়ার বর্বাদ, এক ম্যাচের পরেই বাদ দিলেন দল থেকে

ইংল্যান্ডে টেস্ট সিরিজ খেলা ভারতীয় দল তৃতীয় টেস্ট ম্যাচে দুর্দান্ত জয় তুলে নেয়। ট্রেন্টব্রিজে খেলা হওয়া এই ম্যাচে ভারত ২০৩ রানের বড় ব্যাবধানে জয় তুলে নেয়। এই ম্যাচের পরে সিরিজের শেষ দুটি ম্যাচের জন্য দল ঘোষণা করা হয়েছে। যেখানে বর্তমান দলে দুটি পরিবর্তন করা হয়েছে। মুরলী বিজয় আর কুলদীপ যাদবকে বাদ দিয়ে পৃথ্বী শ এবং হনুমা বিহারীকে দলে শামিল করা হয়েছে।

সিরিজে কুলদীপ খেলেছিলেন একটিই মাত্র টেস্ট
বিরাট কোহলি করছেন এই ভারতীয় খেলোয়াড়ের কেরিয়ার বর্বাদ, এক ম্যাচের পরেই বাদ দিলেন দল থেকে 1
টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে যে প্লেয়ারের প্রশংসা হচ্ছিল চতুর্দিক থেকে, যার জন্য আর অশ্বিন এবং রবীন্দ্র জাদেজাকে পর্যন্ত দল থেকে বাদ দেওয়ার অনুমান করা হচ্ছিল তাকে তিনটি টেস্ট ম্যাচের মধ্যে মাত্র একটিই টেস্ট ম্যাচে খেলার সুযোগ দেওয়া হয়। তারপর আগামি দুটি ম্যাচের জন্য তাকে দল থেকে বাদ দেওয়া হয়।

একটি মাত্র ম্যাচে ছিলেন না প্রভাবি
বিরাট কোহলি করছেন এই ভারতীয় খেলোয়াড়ের কেরিয়ার বর্বাদ, এক ম্যাচের পরেই বাদ দিলেন দল থেকে 2
কুলদীপকে লর্ডসে খেলা দ্বিতীয় টেস্ট ম্যাচে প্লেয়িং ইলেভেনে শামিল করা হয়েছিল। ওই ম্যাচে কুলদীপ ৯ ওভার বোলিং করেছিলেন। যার মধ্যে তিনি এক ওভার মেডেন করে আর ৪৪ রান দেন। কিন্তু একটাও উইকেট নিতে পারেন নি তিনি।

দুই স্পিনার ইংল্যান্ডে কার্যকর নয়

লর্ডসে ভারতীয় দল দুই স্পিনার নিয়ে মাঠে নেমেছিল। কিন্তু এটা বিরাট কোহলির বড় ভুল প্রমানিত হয়। এই অবস্থায় প্লেয়িং ইলেভেনে কুলদীপের জায়গা হচ্ছিল না। অশ্বিন আগে থেকেই দুর্দান্ত বল করছিলেন। এই কারণে অশ্বিনের জায়গায় কুলদীপকে দলে শামিল করা যায় নি। তার আগে কুলদীপ টি২০ আর ওয়ানডে সিরিজে দুর্দান্ত বোলিং করেছিলেন। ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই তিনি ২৫ রান দিয়ে ৬ উইকেট নিয়েছিলেন। অন্যদিকে একটি টি২০ ম্যাচেও তিনি ২৪ রান দিয়ে পাঁচ উইকেট নেন। যদিও টেস্ট ম্যাচে বোলিং করার জন্য কুলদীপ যাদবকে আরও বেশি মেহেনত করতে হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *