এই ক্রিকেটারের জন্যই মন খুলে খেলতে পারছেন বিরাট কোহলি ও এবি ডিভিলিয়ার্স 1

এবারের আইপিএল এ অত্যন্ত ভালো ফর্মে রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। বরাবরের মতই জোরদার পারফর্মেন্স দেখিয়েছেন বিরাট কোহলি ও এবি ডিভিলিয়ার্স সমৃদ্ধ আরসিবি ব্যাটিং লাইন আপ। অন্যদিকে দারুণ পারফর্মেন্স করেই চলেছে আরসিবির বোলিং। চোট সারিয়ে ফিরে আসা দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ক্রিস মরিসের অন্তর্ভুক্তিতে ব্যাঙ্গালোরের বোলিং যেন আরও ধারালো হয়েছে।

এই ক্রিকেটারের জন্যই মন খুলে খেলতে পারছেন বিরাট কোহলি ও এবি ডিভিলিয়ার্স 2

প্রথমদিকের কিছু ম্যাচে ফর্মে না থাকলেও গত চার ম্যাচে নিজের পুরোনো সাবলীল মেজাজে ফিরে এসেছেন কিং কোহলি। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচ জেতানো ইনিংস হোক কিংবা চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে দুর্ধর্ষ অপরাজিত ৯০ রানের ইনিংস, প্রতিটি ক্ষেত্রেই নিজের জাত চিনিয়েছেন ভারতীয় দল এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি। অন্যদিকে এবারের আইপিএল এ একাধিক ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন এবি ডিভিলিয়ার্স। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দুরন্ত ইনিংস হোক কিংবা হালে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে দুরন্ত ৭৩ রানের অপরাজিত ইনিংসের মাধ্যমে তিনি প্রমাণ করে দিয়েছেন, বয়স স্রেফ একটি সংখ্যা মাত্র। কিন্তু অন্যান্য বারের তুলনায় এই বারে অত্যন্ত চাপমুক্ত ক্রিকেট খেলছেন বিরাট কোহলি ও এবি ডিভিলিয়ার্স।

এই ক্রিকেটারের জন্যই মন খুলে খেলতে পারছেন বিরাট কোহলি ও এবি ডিভিলিয়ার্স 3

আর এর কৃতিত্ব হিসেবে দেওয়া যায় একজনকেই, তর নাম দেবদত্ত পাডিক্কাল। ২০ বছরের এই তরুণ ওপেনার এবারের আইপিএল এর অন্যতম সেরা উঠতি প্রতিভা হতে চলেছেন। কর্নাটকের এই তরুণ বাহাতি ব্যাটসম্যান এবারের আইপিএল এ বেশ কয়েকটি অর্ধশতরান এবং ৩০ উর্দ্ধ রান করেছেন। অ্যারন ফিঞ্চের সাথে ওপেনিংয়ে বেশ ভালো শুরু দিয়ে এসেছেন দেবদত্ত পাডিক্কাল, যার জেরে তিন ও চার নম্বরে নেমে বেশ অনেকটাই চাপমুক্ত ব্যাটিং করেন বিরাট ও এবিডি।

এই ক্রিকেটারের জন্যই মন খুলে খেলতে পারছেন বিরাট কোহলি ও এবি ডিভিলিয়ার্স 4

গত কয়েক মরশুমে দেখা গিয়েছে, ওপেনিং জুটির ব্যর্থতায় অনেক সময় ভুগেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। যার জেরে বেশ চাপ নিয়ে খেলতে হত বিরাট কোহলি ও এবি ডিভিলিয়ার্সকে। ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইলের বিদায়ের পর ওপেনিংকে সেভাবে মজবুত করতে পারেনি আরসিবি টিম ম্যানেজমেন্ট। কিন্তু এবারের নিলামে অ্যারন ফিঞ্চকে তুলে নিয়ে সেই ভুল শুধরানোর চেষ্টা করেছিল আরসিবি। কিন্তু সারপ্রাইজ প্যাকেজ হিসেবে উঠে আসেন গত মরশুমের সৈয়দ মুস্তাক আলি ট্রফির সর্বোচ্চ রান সংগ্রাহক দেবদত্ত পাডিক্কাল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *