ইঞ্জুরি থেকে আগামী ম্যাচে দলে ফিরছেন এই খেলোয়াড়! 1

ইঞ্জুরি থেকে আগামী ম্যাচে দলে ফিরছেন এই খেলোয়াড়! 2ইঞ্জুরি থেকে আগামী ম্যাচে দলে ফিরছেন এই খেলোয়াড়! 3

বাংলাদেশের ব্যাটিং ভরসার আরেক নাম তামিম ইকবাল। যিনি আউট হয়ে গেলে সমমর্থকরা যেমন হায়-হতাশ করে তেমনি তিনি ম্যাচে না থাকলেও করে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে তামিম ইকবাল খেলবেন কি খেলবেন না! এই নিয়ে সমর্থকদের মনে ছিল সংশয়। সমর্থকদের জন্য খুশির খবর হল তামিম ইকবাল শঙ্কা কাটিয়ে ব্যাট হাতে অনুশীলনে নেমে গেছেন। দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত একাদশের বিপক্ষে বেনোনিতে প্রস্তুতি ম্যাচে ব্যাট করার সময় দেশ সেরা ওপেনার তামিম ইকবাল “থাই মাসল” ইনজুরিতে পড়িছিলেন যার ফলে ম্যাচ চলাকালীন অবস্থায় তিনি মাঠ ছাড়েন আর এই নিয়ে ছিল দুশ্চিন্তা এই বাঁ-হাতি ওপেনার প্রথম টেস্ট খেলতে পারবেন কিনা।

 

সব শঙ্কা, দুশ্চিন্তা কাটিয়ে তামিম ইকবাল প্রথম টেস্ট শুরুর আগেই নেটে অনুশীলনে ফিরেছেন। গতকাল (সোমবার) দক্ষিণ আফ্রিকার সেনওয়েস পার্কের নেটে ব্যাট হাতে দীর্ঘ সময় অনুশীলন করেছেন তামিম। সেই সময় তামিম কে স্বাভাবিকই মনে হয়েছে, তাই এখন তামিম কে নিয়ে কোনো শঙ্কা নেই। তামিমের আরেক সঙ্গী সৌম্য সরকারও ইনজুরিতে ছিলেন, তামিম ইকবাল অনুশীলনে ফিরলেও তার সঙ্গী সৌম্য সরকারকে এখনো অনুশীলনে দেখা যায়নি তবে দলের কোচ জানিয়েছেন সৌম্য সরকার প্রথম টেস্ট খেলতে পারবেন। আগামী ২৮শে সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকার সাথে সিরিজের প্রথম টেস্ট খেলতে নামবে টাইগার বাহিনী, এই টেস্ট সিরিজে এমনিতেই সাকিব আল হাসান খেলবেন না, ব্যক্তিগত কারণে তিনি বিশ্রামে আছেন, তাই পোচেফন্ট্রুমে সিরিজ শুরু হওয়ার আগে তামিম অনুশীলনে ফিরে আসা বাংলাদেশ দল ও সমর্থকদের জন্য স্বস্তিজনক।

 

তামিম ইকবাল বাংলাদেশ ক্রিকেট টিমের একজন দায়িত্বশীল ব্যাটসম্যান,তিনি দেশসেরা ওপেনার, নিঃসন্দেহ বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সেরা ব্যাটসম্যান। তামিম ইকবাল টেস্টে এখন পর্যন্ত ৫১টি ম্যাচ খেলে প্রায় ৪০ গড়ে, ২৪ টি হাফসেঞ্চুরি ও ৮ টি সেঞ্চুরি সহ ৩৮৪৭ রান করেছে, যা যেকোনো বাংলাদেশী ব্যাটসম্যান থেকে সর্বচ্চো রান। সাম্প্রতিক সময়ে তামিম ইকবাল খুব ভাল টেস্ট খেলে আসছেন। যেখানে তামিম কে সবাই “বোম বোম তামিম, মারকুটে তামিম” বলে চিনতো, সেই তামিম নিজেকে বদলে নিয়েছেন অনেকটা, ব্যাটিং দেখলেই বুঝা যায় খুব মনোযোগ দিয়ে ব্যাট করতেছেন, প্রচন্ড কড়া রোদে ক্রিজের মধ্যে ঠিকে থাকতে শিখে গেছেন, এখন আর তার ব্যাটিংয়ে আগের মত কোনো তাড়াহুড়া নেই, দায়িত্ববোধ নিয়েই এখন দলের জন্য খেলে যাচ্ছেন এই দেশ সেরা ওপেনার, সবার প্রিয় তামিম ইকবাল খান।

 

তাই তামিমের ইনজুরি কাটিয়ে ফিরে আসা টা সবার জন্যই খুশির খবর। সাকিব না থাকায় সবার চোখ থাকবে তামিমের ব্যাটের দিকে, তামিম ইকবাল দল ও সমর্থকদের জন্য কী উপহার দিবেন এখন শুধু তা দেখার পালা।

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *