বাংলাদেশের ব্যাটিং ভরসার আরেক নাম তামিম ইকবাল। যিনি আউট হয়ে গেলে সমমর্থকরা যেমন হায়-হতাশ করে তেমনি তিনি ম্যাচে না থাকলেও করে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে তামিম ইকবাল খেলবেন কি খেলবেন না! এই নিয়ে সমর্থকদের মনে ছিল সংশয়। সমর্থকদের জন্য খুশির খবর হল তামিম ইকবাল শঙ্কা কাটিয়ে ব্যাট হাতে অনুশীলনে নেমে গেছেন। দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত একাদশের বিপক্ষে বেনোনিতে প্রস্তুতি ম্যাচে ব্যাট করার সময় দেশ সেরা ওপেনার তামিম ইকবাল “থাই মাসল” ইনজুরিতে পড়িছিলেন যার ফলে ম্যাচ চলাকালীন অবস্থায় তিনি মাঠ ছাড়েন আর এই নিয়ে ছিল দুশ্চিন্তা এই বাঁ-হাতি ওপেনার প্রথম টেস্ট খেলতে পারবেন কিনা।

 

সব শঙ্কা, দুশ্চিন্তা কাটিয়ে তামিম ইকবাল প্রথম টেস্ট শুরুর আগেই নেটে অনুশীলনে ফিরেছেন। গতকাল (সোমবার) দক্ষিণ আফ্রিকার সেনওয়েস পার্কের নেটে ব্যাট হাতে দীর্ঘ সময় অনুশীলন করেছেন তামিম। সেই সময় তামিম কে স্বাভাবিকই মনে হয়েছে, তাই এখন তামিম কে নিয়ে কোনো শঙ্কা নেই। তামিমের আরেক সঙ্গী সৌম্য সরকারও ইনজুরিতে ছিলেন, তামিম ইকবাল অনুশীলনে ফিরলেও তার সঙ্গী সৌম্য সরকারকে এখনো অনুশীলনে দেখা যায়নি তবে দলের কোচ জানিয়েছেন সৌম্য সরকার প্রথম টেস্ট খেলতে পারবেন। আগামী ২৮শে সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকার সাথে সিরিজের প্রথম টেস্ট খেলতে নামবে টাইগার বাহিনী, এই টেস্ট সিরিজে এমনিতেই সাকিব আল হাসান খেলবেন না, ব্যক্তিগত কারণে তিনি বিশ্রামে আছেন, তাই পোচেফন্ট্রুমে সিরিজ শুরু হওয়ার আগে তামিম অনুশীলনে ফিরে আসা বাংলাদেশ দল ও সমর্থকদের জন্য স্বস্তিজনক।

 

তামিম ইকবাল বাংলাদেশ ক্রিকেট টিমের একজন দায়িত্বশীল ব্যাটসম্যান,তিনি দেশসেরা ওপেনার, নিঃসন্দেহ বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সেরা ব্যাটসম্যান। তামিম ইকবাল টেস্টে এখন পর্যন্ত ৫১টি ম্যাচ খেলে প্রায় ৪০ গড়ে, ২৪ টি হাফসেঞ্চুরি ও ৮ টি সেঞ্চুরি সহ ৩৮৪৭ রান করেছে, যা যেকোনো বাংলাদেশী ব্যাটসম্যান থেকে সর্বচ্চো রান। সাম্প্রতিক সময়ে তামিম ইকবাল খুব ভাল টেস্ট খেলে আসছেন। যেখানে তামিম কে সবাই “বোম বোম তামিম, মারকুটে তামিম” বলে চিনতো, সেই তামিম নিজেকে বদলে নিয়েছেন অনেকটা, ব্যাটিং দেখলেই বুঝা যায় খুব মনোযোগ দিয়ে ব্যাট করতেছেন, প্রচন্ড কড়া রোদে ক্রিজের মধ্যে ঠিকে থাকতে শিখে গেছেন, এখন আর তার ব্যাটিংয়ে আগের মত কোনো তাড়াহুড়া নেই, দায়িত্ববোধ নিয়েই এখন দলের জন্য খেলে যাচ্ছেন এই দেশ সেরা ওপেনার, সবার প্রিয় তামিম ইকবাল খান।

 

তাই তামিমের ইনজুরি কাটিয়ে ফিরে আসা টা সবার জন্যই খুশির খবর। সাকিব না থাকায় সবার চোখ থাকবে তামিমের ব্যাটের দিকে, তামিম ইকবাল দল ও সমর্থকদের জন্য কী উপহার দিবেন এখন শুধু তা দেখার পালা।

  • SHARE
    A Cricket enthusiast who is pursuing his passion.

    আরও পড়ুন

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...