IPL

সময়ের সাথে সাথে ব্র্যান্ড আইপিএল (IPL) যেভাবে বড় হচ্ছে তা বিবেচনা করে বিসিসিআইয়ের আয়ও দ্বিগুণ থেকে চারগুণ বৃদ্ধি পাচ্ছে। বিসিসিআই ২০২৩ থেকে ২০২৭ সালের আইপিএল মরশুমের সম্প্রচার অধিকারের জন্য দরপত্র জারি করেছে। বিসিসিআই আশা করছে এবার তারা সম্প্রচার স্বত্ব থেকে ৫০ হাজার কোটি টাকা আয় করতে চলেছে।

BCCI ने IPL 2021 के लिए जारी किया आदेश, सभी टीमों को करना

ডিজিটাল মিডিয়ার (আইপিএল ডিজিটাল রাইটস) ক্রমবর্ধমান প্রভাবের পরিপ্রেক্ষিতে, এবার বিসিসিআই আশা করছে যে মোবাইলে OTT এর মাধ্যমে সম্প্রচারের ডিজিটাল অধিকার থেকে তাদের উপার্জন বহুগুণ বৃদ্ধি পাবে। বিসিসিআই সচিব জয় শাহ বলেছেন যে, আইপিএল ইতিহাসে প্রথমবারের মতো, বিসিসিআই নতুন দরদাতাদের জন্য ই-নিলামের ব্যবস্থা করবে এবং এটি ১২ জুন থেকে শুরু হবে।

কী বললেন জয় শাহ দেখে নিন

IPL 2022: আইপিএল সম্প্রচার করে গত কয়েক বছরের থেকে কোটি কোটি টাকা বেশি আয় করবে BCCI, দুর্দান্ত পরিকল্পনা জয় শাহের !! 1

শাহ টুইট করে লেখেন, “দুটি নতুন দল, আরও ম্যাচ, আরও ভেন্যু এবং আরও ব্যস্ততার সাথে, আমরা আইপিএলকে আরও নতুন এবং আরও উচ্চতায় নিয়ে যেতে চাই। আমার কোন সন্দেহ নেই যে এই প্রক্রিয়াটি শুধুমাত্র সর্বোচ্চ রাজস্বই দেবে না বরং এর গুরুত্বও বাড়াবে। এটা ভারতীয় ক্রিকেটকে দারুণভাবে উপকৃত করবে।”

কড়া লড়াইয়ের আশায় রয়েছে বিসিসিআই

IPL Broadcast 2022

Disney Plus Hostar হল ভারতে IPL-এর একমাত্র লাইভ স্ট্রিমিং প্ল্যাটফর্ম। গুজরাট এবং লখনউ ফ্র্যাঞ্চাইজিগুলির অন্তর্ভুক্তির সাথে, আইপিএল ম্যাচের সংখ্যা ৬০ থেকে বেড়ে ৭৪ হয়েছে। যার কারণে নিলামে আরও বেশি প্রতিযোগিতা হওয়ার সম্ভাবনা রয়েছে কারণ এই বিভাগে এখন G-Sony এবং Reliance Viacom 18 ও অন্তর্ভুক্ত রয়েছে।

Read More: IPL 2022: হায়দ্রাবাদের ব্যাটিং দেখে ক্ষুব্ধ বীরেন্দ্র সেহওয়াগ! বললেন এটা IPL চলছে নাকি টেস্ট ?

বিসিসিআই আশা করছে অ্যামাজন প্রাইম, মেটা এবং ইউটিউব ‘ডিজিটাল স্পেস’-এবার আরও বেশি টাকার বিড করবে। বিসিসিআই একটি বিবৃতিতে বলেছে, “দরপত্রের জন্য আমন্ত্রণ (আইটিটি)’-এ উল্লিখিত বিশদ শর্তাবলী জিএসটি ব্যতীত 25 লাখ টাকার অ-ফেরতযোগ্য ফি প্রদানের জন্য উপলব্ধ করা হবে।”

Leave a comment

Your email address will not be published.