দশম আইপিএল অনুষ্ঠিত করার জন্য বেশ টালমাটাল পরিস্থির মধ্যে দিয়ে যেতে হচ্ছে বিসিসিআইকে। পর্যাপ্ত অর্থের ওভাবে বন্ধ হয়ে যেতে পারে বিনোদনমূলক এই প্রতিযোগীতা, এমনও শোনা গিয়ছিল। তবে মূল সমস্যা দাঁড়িয়েছে রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশন ও বিসিসিআইয়ের প্রশাসনিক কমিটির বিবাদে। এহেন অবস্থায় লাভজনক এই প্রতিযোগীতা না হলে দেউলিয়া হয়ে যাবে বিসিসিআই, এমনটাই মত এক কর্তার।

রাজ্য ক্রিকেট সংস্থাগুলি বিসিসিআইয়ের প্রশাসনিক কমিটির কাছে জানিয়েছিল, আইপিলের প্রতিটি ম্যাচ অনুষ্ঠিত করতে গেলে, প্রতি ম্যাচ পিছু ৬০ লক্ষ রুপী লাগবে তাদের। যার মধ্যে বিসিসিআই ৩০ লক্ষ ও বাকিটা দেবে সংশ্লিষ্ট ফ্রাঞ্চাইজি। এই ভাবেই আইপিএলের ম্যাচগুলি হয়ে আসছিল এতদিন।

বিসিসিআইকে আরও ধনী করেই জার্সির সত্ত্ব দখল করল ‘অপো’

প্রশাসনিক কমিটি ও রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশনগুলির বর্তমান লড়াই না মিটলে, আইপিএল অনুষ্ঠিত করা কঠিন হয়ে যেতে পারে। কারণ এতদিন কোনও অগ্রিম ছাড়াই ম্যাচ অনুষ্ঠিত করত রাজ্য ক্রিকেট সংস্থাগুলি। এই ঝামেলা না মিটলে হয়ত তারা অগ্রিম না নিয়ে ম্যাচ অনুষ্ঠিত নাও করতে পারে, এমটাই আশঙ্কা করছেন বিসিসিআইয়ের এক কর্তা।

তিনি বলেন, “যদি রাজ্য ক্রিকেট সংস্থাগুলি আইপিএলের কোনও ক্ষতি করতে চায়, তাহলে এটা ভারতীয় ক্রিকেটের জন্য একটা দুর্যোগ হবে। কারণ আইপিএল বন্ধ হলে বিসিসিআইয়ের প্রায় ২৫০০ কোটি টাকার ক্ষতি হয়ে যাবে। এরফলে দেউলিয়া হয়ে যাবে বিসিসিআই।”

এদিকে রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশনগুলি ৪.২ কোটি ভারতীয় মুদ্রার (৬০ লক্ষ প্রতি ম্যাচ) দাবিতেই অটল রয়েছে। যার মধ্যে ২.১ কোটি বোর্ডের ও বাকি অর্থ ফ্রাঞ্চাইজিগুলির দেওয়ার কথা।

নতুন এক চ্যানেল পকেটে পুরলো আইপিএল ২০১৭ সত্ত্ব!

SHARE

আরও পড়ুন

স্টিফেন ফ্লেমিং জানালেন, কোন নম্বরে আইপিএল ২০১৯ এ ব্যাটিং করবেন এমএস ধোনি

স্টিফেন ফ্লেমিং সিএসকে দ্বারা আয়োজিত মিডিয়া কনফারেন্সে বলেন,আইপিএলের বর্তমান চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংস। তারা আইপিএল ২০১৯...

আইপিএল ২০১৯: গত ১১বছর ধরে অটুট এই রেকর্ড, আজ পর্যন্ত ভাঙতে পারেননি কোনো খেলোয়াড়

আইপিএল ২০১৯: গত ১১বছর ধরে অটুট এই রেকর্ড, আজ পর্যন্ত ভাঙতে পারেননি কোনো খেলোয়াড়
দুনিয়ার সবচেয়ে দুর্দান্ত ক্রিকেট লীগ আইপিএলের শুরুয়াত ২০০৮ এ হয়েছিল। টুর্নামেন্টের প্রথম ম্যাচে ব্রেণ্ডন ম্যাকালামের ১৫৮ রানের...

আইপিএল ২০১৯— মাত্র ৩০ লাখ টাকায় এই আইপিএল মরশুমে খেলছেন ৮০ হাজার কোটি টাকার মালিকের ছেলে

আইপিএল ২০১৯— মাত্র ৩০ লাখ টাকায় এই আইপিএল মরশুমে খেলছেন ৮০ হাজার কোটি টাকার মালিকের ছেলে
ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ ক্রিকেট ইতিহাসের সবচেয়ে মূল্যবান টি-২০ ক্রিকেট লীগ হিসেবে পরিচিত। এতে পয়সা পাওয়া যায়না বরং...

৫ বছর আগে ভারতের হয়ে শেষ ওয়ানডে ম্যাচ খেলা এই ব্যাটসম্যানকে গাঙ্গুলী বললেন বিশ্বকাপে ভারতের ৪ নম্বরের বিকল্প

ভারতীয় দলের চার নম্বরের খেলোয়াড় গত দীর্ঘ সময় ধরে ফ্লপ চলছে। গত ২ বছর ধরে ভারতীয় দল...

ঋদ্ধিমান সাহা দিলেন বড়ো বয়ান, জানালেন তার আর ঋষভ পন্থের মধ্যে কে ভারতীয় দলের জন্য ভাল বিকল্প

ঋদ্ধিমান সাহা দিলেন বড়ো বয়ান, জানালেন তার আর ঋষভ পন্থের মধ্যে কে ভারতীয় দলের জন্য ভাল বিকল্প
একজন ক্রিকেটারের জন্য চোট পুরো কেরিয়ারকেই ধ্বংস করে দিতে পারে। যে ক্রিকেটার নিজের স্টারডমকে লাগাতার আগে এগিয়ে...