আইসিসির টাল বাহানায় চিন্তিত বিসিসিআই, শুরু করল আইপিএলের আয়োজন

করোনা ভাইরাসের কারণে আইপিএল ২০২০কে বিসিসিআই স্থগিত করে দিয়েছিল। কিন্তু গত কচিহু সময় ধরে নিয়মিত বিসিসিআই আইপিএলের আয়োজনের জন্য আইসিসি দ্বারা নিতে চলা টি-২০ বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্তের অপেক্ষা করছিল। কিন্তু আইসিসি নিয়মিত এই সিদ্ধান্ত পেছিয়ে দিচ্ছে, এখন এই অবস্থায় বিসিসিআই আইসিসির এই টাল মাটালে বিরক্ত হয়ে আইপিএলের স্থগিত মরশুমের আয়োজন নিয়ে বয়ান দিয়েছে।

বাৎসরিক পরিকল্পনার প্রস্তুতি শুরু করবে বিসিসিআই

আইসিসির টাল বাহানায় চিন্তিত বিসিসিআই, শুরু করল আইপিএলের আয়োজন 1

অস্ট্রেলিয়ার আয়োজনে খেলা হতে চলা টি-২০ বিশ্বকাপের আয়োজন নিয়ে আইসিসি সিদ্ধান্ত নিতে পারেনি। ১০ জুন এটা নিয়ে সিদ্ধান্ত নেওয়ার কথা ছিল, কিন্তু তখন থেকে নিয়মিত আইসিসি এটা নিয়ে টাল বাহানা করছে। এই অবস্থায় আইপিএলের আয়োজনের জন্যও বিসিসিআইকে অপেক্ষা করতে হচ্ছে। কিন্তু এখন বিসিসিআইয়ের কোষাধ্যক্ষ অরুণ ধুমল স্পষ্ট করে দিয়েছেন যে সময় এসে গিয়েছে এখন বিসিসিআই বাৎসরিক পরিকল্পনা নিয়ে কাজ করুক। ধুমিল জানিয়েছেন,

“এই বছরের শুরু ভীষণই খারাপভাবে হয়েছে আর এটা থেকে স্বস্তি পেতে দেখা যাচ্ছে না। কিন্তু যেমন যেমন সময় এগোচ্চে আমাদের একসঙ্গে মিলে এই বিষয়গুলির মুখোমুখি হতে হবে। আমাদের যে কোনো আয়োজনের জন্য তৈরি থাকতে হবে। ক্রিকেটও এটার থেকে আলাদা নয়। এখন সময় এসে গিয়েছে যে বিসিসিআই নিজেদের এই বছরের পরিকল্পনা নিয়ে প্রস্তুতি শুরু করে দিক”।

আইসিসি নিচ্ছে না টি-২০ বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত

আইসিসির টাল বাহানায় চিন্তিত বিসিসিআই, শুরু করল আইপিএলের আয়োজন 2

একদিকে বিসিসিআইকে আইপিএলের আয়োজন নিয়ে ভীষণই উৎসুক দেখাচ্ছে তো অন্যদিকে আইসিসি টি-২০ বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত নিচ্ছে না। আসলে অক্টোবরে অস্ট্রেলিয়ার আয়োজনে মেগা ইভেন্ট খেলা হবে, কিন্তু পরিস্থিতিতে দেখে এই ইভেন্ট হওয়ার আশা কম দেখা যাচ্ছে। কিন্তু আইসিসি এটা নিয়ে সিদ্ধান্ত নিচ্ছে না। এখন ধুমল আগে আইসিসির এই আচরণে ক্ষোভ প্রকাশ করে আগে বলেন,

“আমেরিকায় এনবিএ, ইংলিশ প্রিমিয়ার লীগ, বুন্দেশলীগা শুরু হয়ে গিয়েছে। আর এমনকী অস্ট্রেলিয়াতেও ঘরোয়া রাগবী লীগ শুরু হতে চলেছে। এই ঘোষণাগুলো আর ফলাফল আমাদের হাতে নেই। টি-২০ বিশ্বকাপের উদাহরণই ধরুন, এটা পেছিয়ে দেওয়া হয়েছে, তো এটার যখন ঘোষণা হবে হোক”।

আইপিএলের আয়োজন নিয়ে উৎসুক বিসিসিআই

আইসিসির টাল বাহানায় চিন্তিত বিসিসিআই, শুরু করল আইপিএলের আয়োজন 3

এই বিষয়ে কোনো দ্বিমত নেই যে বিসিসিআই আইপিএল ২০২০র আয়োজন নিয়ে ভীষণই উৎসুক। নিয়মিত বিসিসিআইয়ের আধিকারিকদের আইপিএলের আয়োজন নিয়ে আলোচনা করতে দেখা যাচ্ছে। কিন্তু এখনো পর্যন্ত কোনো আধিকারিকই স্থগিত আইপিএলের আয়োজন নিয়ে নিশ্চয়তা জানায়নি। জানিয়ে দিই যে যদি টি-২০ বিশ্বকাপকে স্থগিত করা হয় তো বিসিসিআই সেপ্টেম্বর থেকে নভেম্বর পর্যন্ত আইপিএলের আয়োজন করতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *