বিসিসিআই জানাল কেনো দীপাবলীতে শেষে করতে পারবে না আইপিএল শেষ

সমবার বিসিসিআইয়ের জন্য একটি বড়ো খবর এসেছে। সোমবার যেমনই আইসিসি এই বছর অস্ট্রেলিয়ার আয়োজনে হতে চলা আইসিসি টি-২০ ক্রিকেট বিশ্বকাপ নিয়ে নিজেদের সিদ্ধান্ত নিয়েছে যারপর বিসিসিআই খুশি হয়ে গিয়েছে কারণ বিসিসিআইয়ের সামনে আইপিএলের আয়োজনের সমস্ত রাস্তা খুলে গিয়েছে।

বিসিসিআই আইপিএলের জন্য ২৬ সেপ্টেম্বর থেকে ৮ নভেম্বর পর্যন্ত করেছে পরিকল্পনা ঠিক

বিসিসিআই জানাল কেনো দীপাবলীতে শেষে করতে পারবে না আইপিএল শেষ 1

আইপিএলের এই মরশুমের আয়োজনের দিকে দেখা বিসিসিআইয়ের সামনে শুধু আইসিসি টি-২০ বিশ্বকাপই বড়ো বাধা হয়ে দাঁড়িয়েছে, যা এখন সম্পূর্ণভাবে পরিস্কার হয়ে গিয়েছে। এই অবস্থায় বিসিসিআই ঠিক করা পরিকল্পনার অনুযায়ী আইপিএলের আয়োজন করাতে পারে। বিসিসিআই টি-২০ ক্রিকেটের সবচেয়ে বড়ো টুর্নামেন্টের ১৩তম মরশুমের জন্য ২৬ সেপ্টেম্বর থেকে ৮ নভেম্বরের মধ্যে করানোর তারিখ ঠিক করেছে। আর এর সঙ্গে এখন এই শিডিউলকে কনফার্ম করা হতে পারে। বিসিসিআই টি-২০ ক্রিকেটের সবচেয়ে বড়ো টুর্নামেন্টের ১৩তম মরশুমের জন্য ২৬ সেপ্টেম্বর থেকে ৮ নভেম্বরের মধ্যে করানোর তারিখ ঠিক করেছে। আর এর সঙ্গে এখন এই শিডিউলকে কনফার্ম করা হতে পারে।

স্টার স্পোর্টস চায় দীপাবলীর উইকেন্ডে শেষ হোক আইপিএল

বিসিসিআই জানাল কেনো দীপাবলীতে শেষে করতে পারবে না আইপিএল শেষ 2

আইপিএলের ১৩তম মরশুমের আয়োজনকে বিসিসিআই এই তারিখে নিশ্চিত করার পূর্ণ পরিকল্পনা তৈরি করে নিয়েছে কিন্তু অন্যদিকে টাইমস অফ ইন্ডিয়ার খবরে এটা সামনে এসেছে যে ব্রডকাস্ট স্টারস্পোর্টস এই কার্যক্রমে খুশি নয়, তারা এই মরশুমকে এক সপ্তাহের জন্য বাড়ানোর দাবী করছে। স্টার স্পোর্টস চায় যে আইপিএলের কার্যক্রমকে এক সপ্তাহের জন্য বাড়ানো হোক যাতে ১৪ নভেম্বর দীপাবলীর উৎসবের ফায়দা তারা বিজ্ঞাপন থেকে পেতে পারে। অর্থাৎ তাদের ইচ্ছা যে দীপাবলীর উৎসবের উইকেন্ড পর্যন্ত আইপিএল শেষ হোক।

বিসিসিআই জানালো কারণ, কেনো দীপাবলী উইকেন্ডে করতে পারবে না আইপিএল শেষ

বিসিসিআই জানাল কেনো দীপাবলীতে শেষে করতে পারবে না আইপিএল শেষ 3

অন্যদিকে বিসিসিআই এর পক্ষে নয়। বিসিসিআইয়ের এক আধিকারিক টাইমস নাউয়ের সঙ্গে কথা বলতে গিয়ে বলেছেন যে, “এখন দীপাবলির কনসেপ্ট বদলাচ্ছে আর গত কিছু বছরে ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিলের রেটিং এই সময় খুব বেশি স্পেশাল থাকেনি। এছাড়াও অন্য কারণ এটা যে আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত শিডিউলের কারণে বিসিসিআই সবসময় এই বিষয়কে গুরুত্ব দিয়েছে যে এই সময়ে খেলোয়াড়রা উৎসবকে নিজেদের পরিবারের সঙ্গে কাটাতে পারেন। এই দুটি কারণে বিসিসিআই চায়না যে আইপিএল দীপাবলির সময় খেলা হোক”। এর আগে বিসিসিআই এটাও বলেছে যে, “তারা স্টার ইন্ডিয়ার সঙ্গে কথা বলে নিয়েছে। ইন্টারন্যাশনাল ক্রিকেটও খেলা হয় এর কারণে খেলোয়াড়রা বিশ্রাম পেয়ে যায়। সেই সঙ্গে তাদের ভারতের সবচেয়ে বড়ো উৎসবগুলির একটি দীপাবলিতে নিজেদের পরিবার আর আত্মীয়দের সঙ্গে কোয়ালিটি টাইম কাটানোরও সুযোগ হয়ে যাবে। যত দ্রুত সম্ভব আইপিএল শেষ হবে, ততই দ্রুত ভারতীয় দল অস্ট্রেলিয়া সফরের জন্য যেতে পারবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *