আবারো সৌরভ গাঙ্গুলীকে এই অপমান করলেন সঞ্জয় মঞ্জরেকর, বাড়ল বিবাদ

ভারতের প্রাক্তন খেলোয়াড় সঞ্জয় মঞ্জরেকর সবসময়ই নিজের উটপটাং বয়ানের জন্য খবরের শিরোনামে থাকেন। এই তালিকায় তিনি বুধবার সিওএ দ্বারা আয়োজিত তারকা খেলোয়াড়দের মিটিংয়ে যেখানে কনফ্লিক্টস অফ ইন্টারেস্টের বিষয়ে আলোচনা করা হচ্ছিল সেখানে সৌরভ গাঙ্গুলীকে অপমান করেছেন। এই মিটিংয়ে সৌরভ গাঙ্গুলী কনফ্লিক্টস অফ ইন্টারেস্টের সঞগে যুক্ত দিশা নির্দেশের কড়া বিরোধ করেন। তিনি বলেন যে এর ফলে বেশ কিছু প্রতিভা আমাদের থেকে দূরে চলে যাবেন। যা নিয়ে মঞ্জরেকর দাদা বিরোধ করে সরাসরি তাকে অপমান করেন।

সৌরভ গাঙ্গুলী মিটিংয়ে নেন দ্রাবিড়ের পক্ষ

আবারো সৌরভ গাঙ্গুলীকে এই অপমান করলেন সঞ্জয় মঞ্জরেকর, বাড়ল বিবাদ 1

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী মিটিং চলাকালীন রাহুল দ্রবিড়ের পক্ষ নিয়ে বলেন যে,

“ওর উপর কনফ্লিক্টস অফ ইন্টারেস্টের অভিযোগ অনুচিত। কিন্তু যদি তিনি ভারতীয় জুনিয়র ক্রিকেট আর এনসিএর জন্য নিজের সময় আর অভিজ্ঞতা দেওয়ার জন্য প্রস্তুত থাকেন তো নিজের জীবিকার জন্য কোম্পানীতে চাকরি করা নিয়ে আপনি কিভাবে কনফ্লিক্টস অফ ইন্টারেস্টের অভিযোগ করতে পারেন”।

আসলে দ্রাবিড়ের উপর অভিযোগ রয়েছে যে তিনি বর্তমানে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির ডিরেক্টার আর তিনি ইন্ডিয়া সিমেন্টস গ্রুপের উপাধ্যক্ষও। ইন্ডিয়া সিমেন্টস গ্রুপ আইপিএল ফ্রেঞ্চাইজি চেন্নাই সুপার কিংসের মালিকও। দ্রাবিড়কে এই মামলায় বিসিসিআইয়ের এথিক্স অফিসার নোটিশও পাঠিয়েছেন। কিছু আগে গাঙ্গুলী বলেছিলেন যে ভারতীয় ক্রিকেট বিশ্বে মাত্র কিছু এমন খেলোয়াড়ই আছেন যাদের কিছু ফিরিয়ে দেওয়ার ক্ষমতা রয়েছে, এই কারনে তাদের উপর কনফ্লিক্টস অফ ইন্টারেস্টের অভিযোগ আনা ভুল হবে।

মঞ্জরেকর গাঙ্গুলীর পক্ষের করলেন বিরোধ

আবারো সৌরভ গাঙ্গুলীকে এই অপমান করলেন সঞ্জয় মঞ্জরেকর, বাড়ল বিবাদ 2

সঞ্জয় মঞ্জরেকর আর সৌরভ গাঙ্গুলী আরো একবার বাদ-বিবাদে পড়ে গিয়েছেন। সিওএর বৈঠকে একদিকে যেখানে দাদা কনফ্লিক্টস অফ ইন্টারেস্টের বিরুদ্ধে কথা বলেছেন অন্যদিকে এই বৈঠকে উপস্থিত একটি সূত্র ইন্ডিয়া টুডেকে বলেছেন,

“মঞ্জরেকর বলেছেন যে তিনি একটি পেশায় খুশি। তিনি ভীষণই দ্রুত একটি কাজ করার সিদ্ধান্ত নিয়েছেন আর কমেন্ট্রিতে আসার সিদ্ধান্ত নেন। তিনি বলেন যখন তিনি জব অফার পান তো তিনি অন্য কোনো কাজ করতে পরিস্কার মানা করে দেন”।

এর আগেও কনফ্লিক্টস অফ ইন্টারেস্ট নিয়ে বলেছেন মঞ্জরেকর

আবারো সৌরভ গাঙ্গুলীকে এই অপমান করলেন সঞ্জয় মঞ্জরেকর, বাড়ল বিবাদ 3
Former Indian cricketers and commentators for the upcoming World Twenty20 world cup, Saurav Ganguly (L) and Sanjay Manjrekar speak at a press conference in New Delhi on August 28,2012. ESPN-STAR Sports said it had syndicated broadcast rights of World Twenty20 cricket to 218 territories across the world. AFP PHOTO/ SAJJAD HUSSAIN

এটা প্রথমবার নয় যখন মঞ্জরেকর এই বিষয়ে নিজের রায় দিলেন। এর আগে ৪ এপ্রিল তিনি নিজের রায় ব্যক্ত করে টুইটও করেছিলেন। যখন প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলীকে বিসিসিআইয়ের লোকপাল কনফ্লিক্টস অফ ইন্টারেস্টের নোটিশ পাঠিয়েছিল। তিনি টুইট করে লিখেছিলেন,

“আমি যে কোনো কনফ্লিক্টস অফ ইন্টারেস্ট থেকে বাঁচার একটা দুর্দান্ত উপায় জানি। লোভ থেকে বাঁচা”।

আপনাদের জানিয়ে দিই যে এটা প্রথমবার নয় বরং এটা বলা ভুল হবে না যে সঞ্জয় মঞ্জয়রেকর আর সৌরভ গাঙ্গুলী নিজেদের ক্রিকেট এক্রিয়ারের শুরুর দিন থেকেই একে অপরের ভাবনাচিন্তায় সহমত ছিলেন না। বিশ্বকাপ চলাকালীণও এই দুজনে একে অপরের সঙ্গে বিবাদে জড়িয়েছিলেন আর মিটিং চলাকালীনও একে অপরের মতে অসহমত দেখা গেল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *