সরকারিভাবে আইসিসির কাছে অভিযোগ জানাল বিসিসিআই, চাপ বাড়ল স্মিথের 1
বিসিসিআই

বেঙ্গালুরুর টেস্টে ডিআরএস নিয়ে অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ স্মিথের জোচ্চুরি করার জন্য এবার বিসিসিআইয়ের তরফে সরকারিভাবে অভিযোগ জানান হল ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসির কাছে। আইসিসির নিয়ম অনুযায়ী ম্যাচ শেষ হওয়ার ৪৮ ঘন্টার মধ্যেই অভিযোগ জানাতে হয়। সেই নিয়ম মেনেই বহস্পতিবার ডিআরএস কাণ্ডে সরকারিভাবে অভিযোগ দায়ের করে বিসিসিআই।

বাংলাদেশের দেখানো পথে এবার বিরাটকে ব্যঙ্গচিত্র অজি মিডিয়ার!


ভারত অস্ট্রেলিয়া সফরে দ্বিতীয় টেস্টের দ্বিতিয় ইনিংসে উমেশ যাদবের বলে লেগ বিফোর হয়ে যাওয়ার পর, ডিআরএস নেবে কী নেবেনা তা জানার জন্য স্মিথ অস্ট্রেলিয়ান ড্রেসিং রুমের দিকে তাকায়।এই ঘটনায় তাঁকে হাতেনাতে ধরে ফেলে আম্পায়ার নাইজেল লঙ ও বিরাট কোহলি। কিন্তু এর বড় একটি ঘটনা ঘটালেও ম্যাচ রেফারি ও আইসিসি কোনও অপরাধ দেখেননি স্মিথের এই জোচ্চুরিতে। তাই এবার বিসিসিআই নিজ উদ্যোগে অভিযোগ দায়ের করল স্টিভ স্মিথ ও হ্যান্ডসকমের বিরুদ্ধে। এই ঘটনায় স্মিথ ক্রিকেটের শৃঙ্খলা ভঙ্গ করেছে এবং অত্যন্ত ভয়ানক অপরাধ। কার্যত এই যুক্তি দিয়েই তাদের অভিযোগ পত্রটি লিখেছে বিসিসিআই। বিসিসিআই সিইও রাহুল জহুরী জানান, ক্রিকেটের নিয়ম ও শৃঙ্খলা লঙ্ঘনের কারণে আমরা অভিযোগ দায়ের করেছি।বিসিসিআই তাদের প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, যেহেতু স্টিভ স্মিথ নিজেই এই বিষয়টি স্বীকার করে নিয়ে মন্তব্য করেছে যে, আউট হওয়ার পর তার মানষিক অবস্থা ঠিক না থাকার কারণেই সে ড্রেসিং রুমের দিকে তাকিয়েছে, তাই এই বিষয়ে ব্যবস্থা নেওয়া দরকার। কারণ একপক্ষে সে নিজেই তার দোষ স্বীকার করে নিয়েছে কারণ যাই থাকুক না কেন।

আইপিএল শুরু হওয়ার একমাস আগেই জোর ধাক্কা খেল কিংস ইলেভেন পাঞ্জাব


ম্যাচ শেষে বিরাট কোহলি সাফভাবে স্মিথের এই অপরাধের কথা উল্লেখ করেন। তারপর অস্ট্রেলিয়া ও ভারতের ক্রিকেট বোর্ডের মধ্যে কম চাপাউতর তৈরি হয়নি। দুটি ক্রিকেট বোর্ডই তাদের অধিনায়কের পাশে থেকেছে। তবে ম্যাচ রেফারি ও আইসিসি স্মিথকে কোনওভাবে দোষী সাবস্ত্য না করায় অবাক হয়েছে গোটা ক্রিকেট দুনিয়া। বিসিসিআইয়ের এই অভিযোগের ভিত্তিতে আদৌ কোনও ব্যবস্থা নেওয়া হয় নাকি সেটাই এখন দেখার।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *