অস্ট্রেলিয়া সফরে সীমিত ওভারের সিরিজে আদৌ সুযোগ পাবেন ঋষভ পন্থ? উত্তর দিল বিসিসিআই 1

গতকাল অর্থাৎ সোমবার বিসিসিআই এর তরফ থেকে অস্ট্রেলিয়া সফরের জন্য তিনটি ফর্ম্যাটের ভারতীয় দল ঘোষণা করা হয়। করোনা মহামারীর জেরে সমস্ত ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফকে দুবাই থেকে সরাসরি অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা দিতে হবে। এবং এক্ষেত্রে প্রতিটি ফর্ম্যাটে নির্বাচিত ক্রিকেটাররা পুরো সফরের জন্যই থাকবেন অস্ট্রেলিয়ায়, ব্যাক আপ হিসেবে।

অস্ট্রেলিয়া সফরে সীমিত ওভারের সিরিজে আদৌ সুযোগ পাবেন ঋষভ পন্থ? উত্তর দিল বিসিসিআই 2

আর এই নিয়ে এবার প্রশ্ন উঠল ঋষভ পন্থের সুযোগ পাওয়া নিয়ে। অস্ট্রেলিয়া সফরের জন্য শুধুমাত্র টেস্ট দলে জায়গা পেয়েছেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। ওয়ানডে এবং টি২০ দলে সুযোগই পাননি ঋষভ। তার জায়গায় দলে জায়গা করে নিয়েছেন কর্নাটকের তারকা ব্যাটসম্যান কে এল রাহুল এবং কেরালার সঞ্জু স্যামসন। আর এই নিয়ে প্রশ্ন উঠছে, পরবর্তী সময়ে আদৌ কি সীমিত ওভারের জন্য ভারতীয় দলে সুযোগ পাবেন উত্তরাখন্ডের এই ক্রিকেটার?

অস্ট্রেলিয়া সফরে সীমিত ওভারের সিরিজে আদৌ সুযোগ পাবেন ঋষভ পন্থ? উত্তর দিল বিসিসিআই 3

এই মুহুর্তে আইপিএল এ দিল্লি ক্যাপিটালস দলের হয়ে খেলছেন ঋষভ পন্থ। তবে এই টুর্নামেন্টে খুব একটা ভালো পারফর্ম করছেন না তিনি। প্রয়োজনের সময় উইকেট ছুড়ে দিয়ে আসার প্রবণতা এখনও যায়নি। পাশাপাশি তার ফিটনেস নিয়েও প্রশ্ন উঠেছে। এবার তার সুযোগ পাওয়া নিয়ে জবাব দিল খোদ বিসিসিআই। ভারতীয় ক্রিকেট বোর্ডের সূত্র মারফত জানা গিয়েছে, জাতীয় দলের ট্রেনার নিক ওয়েবের নির্দেশ অনুযায়ীই সিদ্ধান্ত নেওয়া হবে তিনি খেলবেন কি না! এই নিয়ে সেই সূত্র জানিয়েছেন, “কয়েক দিন আগেভারতীয় দলের ফিটনেস ট্রেনার ঋষভ পন্থকে নিয়ে কিছু মতামত রেখেছেন এবং আমরাও মনে করি, উনি অধিক মেদ বাড়িয়েছেন। মাঠে উনি যাই করুন না কেন, বিসিসিআই এবং নির্বাচকরা ঋষভ পন্থের ফিটনেস রিপোর্ট অনুযায়ী সিদ্ধান্ত নেবেন। নির্বাচকরা এই নিয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে ট্রেনার নিক ওয়েবের সাথে কথা বলবেন।”

অস্ট্রেলিয়া সফরে সীমিত ওভারের সিরিজে আদৌ সুযোগ পাবেন ঋষভ পন্থ? উত্তর দিল বিসিসিআই 4 

হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য এক সপ্তাহ মাঠের বাইরে ছিলেন ঋষভ, পাশাপাশি তার শারীরিক স্থুলতা চোখে পড়েছে, যা অত্যন্ত দৃষ্টিকটূ এক ক্রিকেটার হিসেবে। আর এর ফলে ক্রিকেট বিশ্ব তথা সোশ্যাল মিডিয়াও সমালোচিত হয়েছেন ঋষভ। আর তারই পরিপ্রেক্ষিতে তরুণ এই উইকেটকিপার ব্যাটসম্যানের প্রতি এমন কড়া মনোভাব বিসিসিআই এর।

অস্ট্রেলিয়া সফরে সীমিত ওভারের সিরিজে আদৌ সুযোগ পাবেন ঋষভ পন্থ? উত্তর দিল বিসিসিআই 5

বর্তমানে শুধুমাত্র টেস্ট দলে থাকলেও গোটা অস্ট্রেলিয়া সফরেই তিনি থাকবেন। শুধু তিনি নন, তিনটি ফর্ম্যাটের সিরিজের জন্য নির্বাচিত প্রতিটি ক্রিকেটারই গোটা অস্ট্রেলিয়া সফরের জন্য থাকবেন। যদি প্রয়োজন হয়, তাহলে অন্য ফর্ম্যাটের দল থেকে সেই ভারতীয় ক্রিকেটারকে নেওয়া যেতেই পারে। এর ফলে ঋষভ পন্থও সুযোগ পেতে পারেন সীমিত ওভারের সিরিজগুলিতে, তার সম্ভাবনা দিইয়ে রাখলেন বিসিসিআই এর সেই সূত্র। তিনি জানিয়েছেন, “প্রয়োজন অনুযায়ী, তিনটি দলের ক্রিকেটাররাই অস্ট্রেলিয়ায় থাকবেন। যদি দরকার পড়ে, তাহলে ঋষভ পন্থকে সীমিত ওভারের দলে সুযোগ দেওয়া হবে।” 

Leave a comment

Your email address will not be published.