আইপিএলের পর মিনি আইপিএল করার পরিকল্পনা করছে বিসিসিআই, এই সময় হতে পারে শুরু

ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী অক্টোবরে বিসিসিআই সভাপতি হয়েছিলেন। এরপর থেকে তিনি অ্যাকশন মোডে রয়েছেন। তার সভাপতি হওয়ার অনতিকাল পরেই ভারত প্রথম পিঙ্ক বল টেস্ট খেলেছে। এর সঙ্গেই তিনি লাগাতার ঘরোয়া ক্রিকেটকে উন্নত করার কথা বলছেন। এখন তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লীগকে উন্নত করার দিকেও ভাবনা চিন্তা শুরু করে দিয়েছেন।

মিনি আইপিএল নিয়ে ভাবনা চিন্তা

আইপিএলের পর মিনি আইপিএল করার পরিকল্পনা করছে বিসিসিআই, এই সময় হতে পারে শুরু 1

বিসিসিআই আইপিএলের মতই মিনি আইপিএল করার ভাবনা চিন্তা করছে। মিডিয়া রিপোর্টসের মোতাবেক এই বিষয়ে পাঁচ নভেম্বর হওয়া গর্ভনিং কাউন্সিলের বৈঠকেও আলোচনা হয়েছিল। এর আয়োজন সেপ্টেম্বর-অক্টোবরে করানো হতে পারে। ২০১৪র পরই এই টুর্নামেন্টকে বন্ধ করে দেওয়া হয়েছিল। এতে আইপিএলের শীর্ষ দলগুলি ছাড়াও বিশ্বের অন্য লীগের শীর্ষ দলগুলিও অংশ নিত। চ্যাম্পিয়ন্স লীগ টি-২০র শুরু ২০০৯ এ করা হয়েছিল।

জায়গা ভরার কথা

আইপিএলের পর মিনি আইপিএল করার পরিকল্পনা করছে বিসিসিআই, এই সময় হতে পারে শুরু 2

ইন্ডিয়ান এক্সপ্রেসের রিপোর্টের মোতাবেক বিসিসিআই চ্যাম্পিয়ন্স লীগের বন্ধ হওয়ার পর তৈরি হওয়া খালি জায়গাকে ভরার জন্য ভাবনা চিন্তা করছে। বোর্ড দ্রুতই মিনি আইপিএল করানোর উপর সিদ্ধান্ত নিতে পারে। বৈঠকে আইপিএলের চিফ অপারেটিং অফিসার হেমাঙ্গ আমিন গর্ভনিং কাউন্সিলকে জানিয়েছিলেন যে চ্যাম্পিয়ন্স লীগ সেপ্টেম্বর আর অক্টোরে ১৫ থেকে ২০ দিন পর্যন্ত আয়োজন করা হত। এর আয়োজনের কারণ বিসিসিআইকে আর্থিক ফায়দা দেওয়া।

১৯ সেপ্টেম্বর নিলাম

আইপিএলের পর মিনি আইপিএল করার পরিকল্পনা করছে বিসিসিআই, এই সময় হতে পারে শুরু 3

আইপিএল ২০২০র জন্য খেলোয়াড়দের নিলাম ১৯ ডিসেম্বর হতে চলেছে। এই নিলাম কলকাতায় হবে আর সমস্ত দলগুলি নিজেদের খালি জায়গা ভরার জন্য খেলোয়াড়দের উপর দাম ধরবে। ১৫ নভেম্বর সমস্ত দলগুলি নিজেদের রিলিজ করা খেলোয়াড়দের তালিকা প্রকাশ করে দিয়েছিল। এবার মেগা নিলাম হবে না আর এই কারণে খুব কমই খেলোয়াড় বিক্রি হবেন। এর জন্য ৯৭১জন খেলোয়াড় রেজিস্টার করিয়েছিলেন আর মাত্র ৩৩২জন খেলোয়াড়কেই শর্ট লিস্টেড করা হয়েছে। সমস্ত দল মিলিয়ে মোট ৭৩টি জায়গা খালি রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *