বিসিসিআই

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) প্রস্তাবিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ব্যবস্থাপনায় বিরোধীতা করল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

সম্প্রতি আইসিসি টেস্ট ক্রিকেটের জন্য নাইন প্লাস থ্রি পরিকাঠামোর প্রস্তাব দিয়েছে। তারই বিরোধীতা করল বিসিসিআই। এক কর্তা বলেন, “যেখানে আয়ারল্যান্ড ও আফগানিস্থানকে টেস্ট দলের মর্যাদা দেওয়ার কথা, সেখানে দাঁড়িয়ে আইসিসি কীভাবে এই নাইন প্লাস ত্রি কাঠামোর প্রস্তাব দেয়?” যদিও জানা গিয়েছে আইসিসি এই বিষয়ে আরও চিন্তাভাবনা করার সিদ্ধান্ত নিয়েছে। বিসিসিআইয়ের এই কর্তা আরও বলেন, “আইসিসির বোর্ড সদস্যরা অন্য সদস্যদের মত নির্ধারণ করার জন্য এমন একটা প্রস্তাব রেখেছে। ওরা ভেবেছিল হয়ত দুর্বল বিসিসিআই কোনও বিরোধীতা করবে না।”

আইসিসি এই বিষয় নিয়ে এর আগেও টেস্ট তালিকার দুই শীর্ষ দল ভারত ও অস্ট্রেলিয়াকে জিজ্ঞাসা করেছিল। তবে ২০১৭-র এপ্রিল মাসে এই নিয়ম স্বীকৃতি পেলেও তা চালু করা যাবেনা ২০১৯-এর আগে। তবে বিসিসিআইয়ের প্রসাশনিক কমিটি আইসিসির টেস্ট ক্যালেন্ডারের সমস্ত পরিবর্তিত নিয়ম খারিজ করে দিয়েছে। আসন্ন আইসিসির মুখ্য কার্যনির্বাহী সভায় ভোটাভুটির মাধ্যমে নির্ধারিত হবে নাইন-প্লাস-ত্রি নিয়মের ভাগ্য।

আগেও আইসিসির এই ধরনের অদ্ভুত সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হয়েছে বিসিসিআই। সেইসময় টেস্ট ক্রিকেটের দ্বিস্তরীয় ব্যবস্থাকে সমর্থণ করেনি বিসিসিআই।

  • SHARE

    আরও পড়ুন

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...