টেস্ট চ্যাম্পিয়নশিপের বিরোধিতা করল বিসিসিআই 1
বিসিসিআই

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) প্রস্তাবিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ব্যবস্থাপনায় বিরোধীতা করল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

সম্প্রতি আইসিসি টেস্ট ক্রিকেটের জন্য নাইন প্লাস থ্রি পরিকাঠামোর প্রস্তাব দিয়েছে। তারই বিরোধীতা করল বিসিসিআই। এক কর্তা বলেন, “যেখানে আয়ারল্যান্ড ও আফগানিস্থানকে টেস্ট দলের মর্যাদা দেওয়ার কথা, সেখানে দাঁড়িয়ে আইসিসি কীভাবে এই নাইন প্লাস ত্রি কাঠামোর প্রস্তাব দেয়?” যদিও জানা গিয়েছে আইসিসি এই বিষয়ে আরও চিন্তাভাবনা করার সিদ্ধান্ত নিয়েছে। বিসিসিআইয়ের এই কর্তা আরও বলেন, “আইসিসির বোর্ড সদস্যরা অন্য সদস্যদের মত নির্ধারণ করার জন্য এমন একটা প্রস্তাব রেখেছে। ওরা ভেবেছিল হয়ত দুর্বল বিসিসিআই কোনও বিরোধীতা করবে না।”

আইসিসি এই বিষয় নিয়ে এর আগেও টেস্ট তালিকার দুই শীর্ষ দল ভারত ও অস্ট্রেলিয়াকে জিজ্ঞাসা করেছিল। তবে ২০১৭-র এপ্রিল মাসে এই নিয়ম স্বীকৃতি পেলেও তা চালু করা যাবেনা ২০১৯-এর আগে। তবে বিসিসিআইয়ের প্রসাশনিক কমিটি আইসিসির টেস্ট ক্যালেন্ডারের সমস্ত পরিবর্তিত নিয়ম খারিজ করে দিয়েছে। আসন্ন আইসিসির মুখ্য কার্যনির্বাহী সভায় ভোটাভুটির মাধ্যমে নির্ধারিত হবে নাইন-প্লাস-ত্রি নিয়মের ভাগ্য।

আগেও আইসিসির এই ধরনের অদ্ভুত সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হয়েছে বিসিসিআই। সেইসময় টেস্ট ক্রিকেটের দ্বিস্তরীয় ব্যবস্থাকে সমর্থণ করেনি বিসিসিআই।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *