[cwa id='h1']
বিসিসিআই অর্জুন পুরস্কারের জন্য এই চারজন খেলোয়াড়ের নাম পাঠালো, এই খেলোয়াড়ের পাওয়া উচিত সম্মান

JCC
পেশাদার ক্রিকেটার হতে চান?
এখানে রেজিস্টার করুন

*T&C Apply

ভারতীয় ক্রীড়া জগতে অর্জুন পুরস্কার অন্যতম সম্মানীয় পুরস্কার হিসেবে বিবেচিত হয়। শচীন তেন্ডুলকর, সৌরভ গাঙ্গুলী, রাহুল দ্রাবিড় সমেত বহু তারকা ক্রিকেটারই এই পুরস্কারে সম্মানিত হয়েছেন। প্রতি বছর খেলাধুলার জগতে বিশেষ কৃতিত্বের জন্য বেশ কিছু খেলোয়াড়কে এই সম্মান দেওয়া হয়ে থাকে। সেই সঙ্গে প্রতিবছর ভারতীয় খেলাধুলার জগতের সর্বোচ্চ সম্মান রাজীব গান্ধী খেলরত্ন সম্মানও দেওয়া হয়ে থাকে। এ বছর পালোয়ান বজরং পুনিয়া আর মহিলা ক্রিকেটার পুনম যাদবকে রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারের জন্য নমিনেট করা হয়েছে। এর মধ্যে ভারতীয় দলের ক্রিকেটার রবীন্দ্র জাদেজাকেও অর্জুন পুরস্কারের জন্য নমিনেট করা হয়েছে আর তিনি সেই ১৯জন খেলোয়াড়দের মধ্যে একজন যাদের এবার এই প্রতিষ্ঠিত পুরস্কারের জন্য নমিনেশন দেওয়া হয়েছে।

জাদেজাকে করা হয়েছে অর্জুন পুরস্কারের জন্য নমিনেট

বিসিসিআই অর্জুন পুরস্কারের জন্য এই চারজন খেলোয়াড়ের নাম পাঠালো, এই খেলোয়াড়ের পাওয়া উচিত সম্মান 1

ভারতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে অর্জুন পুরস্কারের জন্য নমিনেট করা হয়েছে। তিনি ভারতীয় দলের হয়ে ১৫৬টি একদিনের ম্যাচ, ৪২টি টি-২০ আই, আর ৪১টি টেস্ট ম্যাচ খেলেছেন আর তিন ফর্ম্যাটে ক্রমশ ২১২৮, ১৩৫ আর ১৪৮৫ রান করেছেন। তিনি ওয়ানডেতে ১৭৮টি, টেস্টে ১৯২টি আর টি-২০আইতে ৩২টি উইকেট নিয়েছেন। সম্প্রতিই জাদেজা ভারতকে বিশ্বকাপের সেমিফাইনালে প্রায় জয়ের দোড় গোড়ায় পৌঁছে দিয়েছিলেন। তার লড়াকু ৭৭ রানের হাফসেঞ্চুরি ভারতকে প্রায় জিতিয়ে দিয়েছিল, কিন্তু শেষমেশ সেমিফাইনালে ভারত নিউজিল্যান্ডের কাছে হেরে যায়। গত বছর ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি আর ভারোত্তোলক মীরাবাই চানুকে রাজীবগান্ধী খেলরত্ন পুরস্কারে সম্মানিত করা হয়েছিল। আপনাদের জানিয়ে দিই যে যে খেলোয়াড়দের নাম সুপারিশ করা হয় তাদের মধ্যে বেশিরভাগই এই পুরস্কার পান। এই পুরস্কার ১৯৬১ থেকে শুরু হয়েছিল আর এই পুরস্কার জয়ীকে নিশানা লাগানো অর্জুনের মূর্তির সঙ্গে ৫লাখ টাকা দেওয়া হয়। রবীন্দ্র জাদেজা সম্প্রতিই দুর্দান্ত প্রদর্শন করে ক্রিকেটের তিন ফর্ম্যাটেই নিজেকে প্রমান করেছেন।

সেমিফাইনাল ম্যাচে রবীন্দ্র জাদেজা করেন দুর্দান্ত প্রদর্শন

বিসিসিআই অর্জুন পুরস্কারের জন্য এই চারজন খেলোয়াড়ের নাম পাঠালো, এই খেলোয়াড়ের পাওয়া উচিত সম্মান 2

ভারতীয় ক্রিকেট দলের এক নম্বর ফিল্ডার রবীন্দ্র জাদেজা সম্প্রতিই শেষ হওয়া বিশ্বকাপের সেমিফাইনালে প্লেয়িং ইলেভেনে শামিল হয়ে দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। তিনি ৫৯ বলে ৭৭ রানের এক লড়াকু ইনিংস খেলেন। যদিও জাদেজার এই হাফসেঞ্চুরি সত্ত্বেও ভারতীয় দল ১৮ রানে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিল কিন্তু এই ইনিংস জাদেজার ক্রিকেট কেরিয়ারে নতুন প্রাণ সঞ্চার করে। এরপর ওয়েস্টইন্ডিজ সফরেও জাদেজার দুর্দান্ত প্রদর্শন বজায় থেকেছে। বিসিসিআই এই বছর অর্জুন পুরস্কারের জন্য চার ক্রিকেটারের নাম পাঠিয়েছিল। যাদের মধ্যে রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ আর পুনম যাদবের নাম শামিল রয়েছে।

[cwa id='moreat']