বিসিসিআইয়ের সদর দপ্তরে ১৫ ঘন্টা ধরে সার্ভে চালালো ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্ট
MUMBAI, INDIA JULY 19: A view of logo of the Board of Control for Cricket in India (BCCI) during a Council meeting of the Indian Premier League (IPL) at BCCI headquarters on July 19, 2015 in Mumbai, India. (Photo by Aniruddha Chowhdury/Mint via Getty Images)

করোনা ভাইরাস সাম্প্রতিক অনেক ক্রিকেট ম্যাচ পিছিয়ে দিতে বাধ্য করেছে এবং আসন্ন কিছু অন্যান্য খেলাগুলিও একই পরিণতির মুখোমুখি হতে পারে। তবে, ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) চলতি বছরের শেষের দিকে আসন্ন অস্ট্রেলিয়া সফরের জন্য ইতিবাচক মনোনিবেশ করছে তবে আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০-এর শেষে হবে নাকি তা নিয়ে সন্দেহ রয়েছে। অস্ট্রেলিয়া সফরকে সফল করতে বিসিসিআই প্রস্তুত ভারতীয় খেলোয়াড়দের মাঠে অনাবিলতা শুরু করার আগে দু’সপ্তাহের পৃথকীকরণের সময়কালের মুখোমুখি হতে দেওয়া।

বিসিসিআইয়ের ছাড়পত্রে অস্ট্রেলিয়া সফরের আগে দু সপ্তাহ কোয়ারেন্টাইন ভারতীয় দল 1

ঘরের গ্রীষ্মে, অস্ট্রেলিয়াও ভারতীয় দলের বিপক্ষে পুরো আন্তর্জাতিক সিরিজ আয়োজন করবে, যেখানে তারা তিনটি টি-টোয়েন্টি (টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে), তিনটি ওয়ানডে এবং চারটি টেস্ট খেলবে।
যাইহোক, করোনাভাইরাস এই আসন্ন গুরুত্বপূর্ণ শিডিউলগুলির অনিশ্চিত ভবিষ্যতের দ্বার উন্মুক্ত করেছে। অস্ট্রেলিয়ান সরকার ইতিমধ্যে সেপ্টেম্বর পর্যন্ত সীমানা সিল করার সিদ্ধান্ত নিয়েছে, পরে, বহিরাগতদের সম্ভবত দেশে নামার পরে দুই সপ্তাহের পৃথকীকরণের মুখোমুখি হতে হবে।

বিসিসিআইয়ের ছাড়পত্রে অস্ট্রেলিয়া সফরের আগে দু সপ্তাহ কোয়ারেন্টাইন ভারতীয় দল 2
বিসিসিআই দুই সপ্তাহের কোয়ারানটাইন প্লেয়ারদের অস্ট্রেলিয়া সফর সফলভাবে শুরু করার জন্য প্রস্তুত রয়েছে। বিসিসিআইয়ের কোষাধ্যক্ষ অরুণ ধুমাল সম্প্রতি এটি সম্পর্কে নিশ্চিত হয়েছেন।
ধূমাল সিডনি মর্নিং হেরাল্ডকে বলেছেন, “উপায় নেই – সবারই তা করতে হবে। আপনি ক্রিকেট আবার শুরু করতে চান।

বিসিসিআইয়ের ছাড়পত্রে অস্ট্রেলিয়া সফরের আগে দু সপ্তাহ কোয়ারেন্টাইন ভারতীয় দল 3

“দুই সপ্তাহের মতো লকডাউন হয় না। এটি যে কোনও খেলোয়াড়ের পক্ষে আদর্শ হতে পারে কারণ আপনি যখন এত দীর্ঘ সময়ের জন্য পৃথক অবস্থায় থাকবেন, তারপরে অন্য কোনও দেশে গিয়ে দু’সপ্তাহের লকডাউন করার পরে এটি করা ভাল। এই লকডাউনটি কী নিয়মাবলী পোস্ট করে তা আমাদের দেখতে হবে।
এদিকে, অস্ট্রেলিয়া এবং ভারতের মধ্যে আসন্ন টেস্ট সিরিজ নিয়ে অনেক জল্পনা চলছে কারণ ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) পাঁচ ম্যাচের টেস্ট সিরিজটি আরও একটি টেস্ট যুক্ত করতে চাইছে। তবে ধূমাল এখন রাজস্ব হ্রাসের বিষয়টি নির্দেশ করেছেন যা এই সফরে অতিরিক্ত সীমিত ওভারের ম্যাচগুলির জন্য ট্রিগার করতে পারে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *