বিসিসিআই এই খেলোয়াড়কে অবসর নিতে করল বাধ্য, দ্রুত নিতে পারেন অবসর 1

এখন ক্রিকেট ম্যাচ ছাড়াও বেশকিছু ঘরোয়া লীগ খেলা হয়, যেখানে বেশ কিছু বিদেশী খেলোয়াড়রাও খেলেন। এখন ভারতীয় দলের অফ স্পিনার হরভজন সিংয়ের নাম ইংল্যান্ডে হতে চলা দ্য হান্ড্রেড লীগের ড্রাফটে শামিল রয়েছে। কিন্তু তার সামনে সবচেয়ে বড়ো সমস্যা যে তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর না নিয়ে এই লীগে খেলতে পারবেন না। এখন এর জন্য বিসিসিআইও অবসর না নিয়ে তাকে এই লীগ খেলতে মানা করে দিয়েছে।

হরভজন এই লীগে করতে চান ডেবিউ

বিসিসিআই এই খেলোয়াড়কে অবসর নিতে করল বাধ্য, দ্রুত নিতে পারেন অবসর 2

যে লীগের কথা হচ্ছে সেটা ইংল্যান্ডের একটা লীগ যেখানে ২৫জন বিদেশী খেলোয়াড়ের নাম শামিল রয়েছে। তাদের মধ্যে হরভজন সিং একমাত্র ভারতীয়। খেলোয়াড়দের নিলাম ২০ অক্টোবর লন্ডনে হবে। আপনারা সম্ভবতই এটা জানেন যে এই লীগের জন্য হরভজন সিংয়ের বেস প্রাইস এক লাখ পাউন্ড রাখা হয়েছে। এই অবস্থায় যদি ড্রাফটসে হরভজন সিংয়ের নাম যায় তো তাকে আগে বিসিসিআইকে জানিয়ে আর যুবরাজ সিংয়ের মত অবসর নিয়ে এই লীগের অংশ নিতে হবে।

বিসিসিআই দেয়নি অনুমতি

বিসিসিআই এই খেলোয়াড়কে অবসর নিতে করল বাধ্য, দ্রুত নিতে পারেন অবসর 3

বর্তমানে এখনো বিসিসিআই এই খেলোয়াড়কে অন্যকোথাও যাওয়ার অনুমতি দেয়নি, কারণ হরভজন আইপিএলও খেলেন, আর তাতে তার প্রদর্শনও যথেষ্ট ভাল থেকেছে। তিনি এই টুর্নামেন্টে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার বিষয়ে পীযূষ চাওলার সঙ্গে সংযুক্তভাবে তৃতীয় স্থানে রয়েছেন। তার নামে ১৫০ উইকেট রয়েছে।
বিসিসিআইয়ের এক শীর্ষ আধিকারিক বৃহস্পতিবার টিওআইকে জানিয়েছেন যে,

“হরভজন সিং কখনোই বিসিসিআইয়ের এনওসি প্রমাণপত্র চাননি, ও যে কোনো লীগে নিজের নাম নথিভুক্ত করতে পারে না, এটা বিসিসিআইয়ের নীতির বিরুদ্ধে। রিপোর্ট সামনে আসার পর বোর্ড তার সঙ্গে তদন্ত করেছে আর তিনি এই ধরণের কোনো কথা স্বীকার করেননি। হরভজন একজন অভিজ্ঞ খেলোয়াড়। তিনি বোর্ডের সঙ্গে তদন্ত ছাড়া এমন কঠোর পদক্ষেপ নেবেন না। যদি ওর পরিকল্পনা থাকে তো উনি বোর্ডকে জানাবেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *