বিদেশী খেলোয়াড়দের আইপিএল এবং পিএসএলের মধ্যে থেকে কোনো একটা বাছা নিয়ে বিসিসিআই নিল এই সিদ্ধান্ত 1

১৪ ফেব্রুয়ারি কাশ্মীরে পুলওয়ামায় সিআরপিএফ জওয়ানদের উপর জঙ্গি হামলা হয়েছিল। এই হামলায় ৪৪জন জওয়ান শহিদ হয়ে গিয়েছিলেন। এই হামলার দায়িত্ব পাকিস্তানী জঙ্গি জইশ-এ-মহম্মদ নিয়েছে। এরপর ভারতে পাকিস্তানকে নিয়ে যথেষ্ট ক্ষোভ তৈরি হয়েছে। এই কারণে ভারত ধীরে ধীরে পাকিস্তানের সঙ্গে নিজের সমস্ত সম্পর্ক ভাঙছে।

বিসিসিআই করছিল প্ল্যান
বিদেশী খেলোয়াড়দের আইপিএল এবং পিএসএলের মধ্যে থেকে কোনো একটা বাছা নিয়ে বিসিসিআই নিল এই সিদ্ধান্ত 2
ভারতে পাকিস্তানকে নিয়ে যথেষ্ট ক্ষোভ রয়েছে আর এই কারণে বিসিসিআইয়ের কাছে দাবী করা হচ্ছে যে তারা বিদেশী খেলোয়াড়দের আইপিএল বা পিসিএলের মধ্যে কোনো একটা বাছতে বলুক। পাকিস্তান সুপার লীগে এবি ডেভিলিয়র্স, অ্যান্দ্রে রাসেল, ডোয়েন ব্র্যাভো, সুনীল নারিন, কার্লোস ব্রেথওয়েটের মত বেশ কিছু খেলোয়াড় রয়েছেন যারা আইপিএলেও খেলেন। সোশ্যাল মিডিয়াতেও এদের কাছে যে কোনো একটিকে বাছার কথা বলা হচ্ছিল।

বিসিসিআই মিটিংয়ে ওঠে বিষয়টি
বিদেশী খেলোয়াড়দের আইপিএল এবং পিএসএলের মধ্যে থেকে কোনো একটা বাছা নিয়ে বিসিসিআই নিল এই সিদ্ধান্ত 3
ইন্ডিয়ান এক্সপ্রেসের রিপোর্টের মোতাবেক সিওএ-র সদস্য বিনোদ রায় আর ডায়না এডুলজির সঙ্গে বিসিসিআইয়ের সিইও রাহুল জোহরী এই বিষয়ে কথা বলেছিলেন। এই বিষয়টি নিয়ে যথেষ্ট দীর্ঘ আলোচনা চলে। শেষে বিসিসিআই একে জারি না করার সিদ্ধান্ত নেয়। বিদেশী খেলোয়াড় যারা আইপিএলে খেলেন, তাদের বিসিসিআই নয় বরং টিম ফ্রেঞ্চাইজি কেনে, আর এই কারণে এই নিয়মকে জারি করা হয়নি।

আইসিসিকে লেখে চিঠি
বিদেশী খেলোয়াড়দের আইপিএল এবং পিএসএলের মধ্যে থেকে কোনো একটা বাছা নিয়ে বিসিসিআই নিল এই সিদ্ধান্ত 4
ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড আইসিসিকে পাকিস্তানের বিরুদ্ধে চিঠিও লিখেছে। এতে দাবী করা হয়েছে যে পাকিস্তানকে ক্রিকেট বিশ্বকাপ খেলা থেকে বাদ দেওয়া হোক। ২৭ ফেব্রুয়ারি দুবাইতে হতে চলা বৈঠকে রাহুল জোহরী এই বিষয়টি উত্থাপন করবেন। বিশ্বকাপে পাকিস্তানের সঙ্গে খেলার বিষয়ে বিনোদ রায়ও বয়ান দিয়েছেন। তিনি ইন্ডিয়ান এক্সপ্রেসের কাছে বলেন, “আমরা কেনও না খেলে নিজেদের পায়ে গুলি করব। আমাদের ওদের ক্রিকেটিং কমিটি থেকেই দূর করে দেওয়া উচিৎ”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *