দীনেশ কার্তিকের সিপিএল ম্যাচ চলাকালীন উপস্থিত থাকা নিয়ে বিসিসিআই নিল এই সিদ্ধান্ত

ভারতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান দীনেশ কার্তিক গত কয়েকদিন আগেই বিতর্কে পড়ে গিয়েছিলেন। বিশ্বকাপ ২০১৯ এর পর থেকে দলের বাইরে থাকা কার্তিক ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগের ম্যাচ চলাকালীন ট্রিনিবাগো নাইট রাইডার্সের ড্রেসিং রুমে বসেছিলেন সেই সঙ্গে তিনি দলের জার্সিও পড়েছিলেন।

বিসিসিআই পাঠিয়েছিল নোটিশ

দীনেশ কার্তিকের সিপিএল ম্যাচ চলাকালীন উপস্থিত থাকা নিয়ে বিসিসিআই নিল এই সিদ্ধান্ত 1

দীনেশ কার্তিককের টিকেআর ড্রেসিং রুমে বসার ছবি আর ভিডিয়ো সামনে আসার পর ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড তা নিয়ে নিজেদের ক্ষোভ প্রকাশ করেছিল। সেই সঙ্গেই তারা দীনেশ কার্তিককে শোকজ নোটিশও পাঠায়। এরপর কার্তিক বিনা শর্তে ক্ষমা চেয়ে নেন। তিনি যতই ভারতীয় দল থেকে বাদ পড়ুন কিন্তু বিসিসিআইয়ের সঙ্গে তার চুক্তি রয়েছে আর এই কারণে তিনি বোর্ডের অনুমতি ছাড়া কোনো প্রাভেট লীগের দলের সঙ্গে বা তাদের ড্রেসিংরুমে যেতে পারেননা।

দীনেশ কার্তিকের ক্ষমা হল স্বীকার

দীনেশ কার্তিকের সিপিএল ম্যাচ চলাকালীন উপস্থিত থাকা নিয়ে বিসিসিআই নিল এই সিদ্ধান্ত 2

বিসিসিআই দীনেশ কার্তিকের ক্ষমা মঞ্জুর করে নিয়েছে। সেই সঙ্গেই এই বিবাদও শেষ হয়ে গিয়েছে। দীনেশ কার্তিক জানিয়েছিলেন যে তিনি কোচ ব্রেন্ডন ম্যাকালামের কথায় সেখানে গিয়েছিলেন। বিসিসিআইয়ের আধিকারিক এই ব্যাপারে পিটিআইকে জানিয়েছেন,

“বিসিসিআই দীনেশ কার্তিকের ক্ষমা স্বীকার করে নিয়েছে আর এই মামলা এখানেই শেষ হয়ে যায়”।

শাহরুখ খান মালিক

দীনেশ কার্তিকের সিপিএল ম্যাচ চলাকালীন উপস্থিত থাকা নিয়ে বিসিসিআই নিল এই সিদ্ধান্ত 3

ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগের দল ট্রিনিবাগো নাইট রাইডার্স আর আইপিএল দল কলকাতা নাইট রাইডার্স দুই দলেরই মালিক শাহরুখ খান। দীনেশ কার্তিক কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক আর ম্যাকুলাম দুই দলেরই কোচ। এটাই কারণ যে তিনি দীনেশ কার্তিককে সিপিএলের ম্যাচের জন্য ডেকেছিলেন। যারপর দীনেশ কার্তিক ড্রেসিংরুমে টিকেআরের জার্সি পড়ে বসেছিলেন। তিনি ভারতীয় দলের বাইরে রয়েছেন আর প্রত্যাবর্তনের আশা করছেন। অন্যদিকে তিনি ভারতের ঘরোয়া টুর্নামেন্ট বিজয় হাজারে ট্রফির জন্য তামিলনাড়ুর অধিনায়কও হয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *