বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী বললেন পরবর্তী ডে-নাইট টেস্ট এই ৩টি শহরে আয়োজিত হবে 1

ভারত আর বাংলাদেশের মধ্যে কলকাতায় ডে-নাইট টেস্ট ম্যাচ খেলা হয়েছিল। যেখানে স্টেডিয়াম সম্পূর্ণভাবে দর্শক ভর্তি ছিল। যারপর আরো ডে-নাইট টেস্ট ম্যাচের ব্যাপারে ভাবা হচ্ছে। যে ব্যাপারে বলতে গিয়ে বিসিসিআই সভাপত সৌরভ গাঙ্গুলী বলেছেন যে, মুম্বাই, ব্যাঙ্গালুরু আর গুজরাটেও ডে-নাইট টেস্ট হতে পারে।

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী জানালেন এখন কোথায় হবে ডে-নাইট টেস্ট

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী বললেন পরবর্তী ডে-নাইট টেস্ট এই ৩টি শহরে আয়োজিত হবে 2

কলকাতায় হওয়া ডে-নাইট টেস্ট ম্যাচের সফলতার পর এখন আরো বেশি ডে-নাইট ম্যাচের ব্যাপারে কথা হচ্ছে। যে ব্যাপারে বলতে গিয়ে এখন স্বয়ং বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী হিন্দুস্তান টাইমসের সঙ্গে কথা বলতে গিয়ে বলেছেন যে,

“আমরা সকলেই সেই দিকেই কাজ করছি। এটা দর্শকদের টেস্ট ফর্ম্যাটে রুচি বাড়াচ্ছে। যদি নিউজিল্যান্ড আর অস্ট্রেলিয়ার মধ্যে চলা টেস্ট বক্সিং ডে টেস্ট না হত তো এত মানুষ আসত না। কিন্তু বক্সিং ডে টেস্ট ম্যাচে মানুষের রুচি রয়েছে। টেস্টকে বাঁচানোর জন্য ঘটনাক্রমের হওয়া জরুরী”।

গোলাপি বল টেস্ট নিয়ে বললেন বিসিসিই সভাপতি সৌরভ গাঙ্গুলী

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী বললেন পরবর্তী ডে-নাইট টেস্ট এই ৩টি শহরে আয়োজিত হবে 3

বাংলাদেশের বিরুদ্ধে হওয়া পিঙ্ক বল টেস্ট ম্যাচের কার্যক্রম সম্পূর্ণভাবে সফল থেকেছে। সেখনে ম্যাচের সমস্ত দিন স্টেডিয়াম দর্শক ভরা ছিল। যে ব্যাপারে বলতে গিয়ে বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলী বলেন যে,

“পিঙ্ক বল টেস্ট একটা ইভেন্ট ছিল। এটা পুরো দেশে হবে। এটা কলকাতায় হয়েছে এখন এটা মুম্বাই, ব্যাঙ্গালুরু,গুজরাটে হবে আর এটা মানুষকে টেস্ট ক্রিকেটে ফিরিয়ে আনবে। আমার মনে হয়নি এত সংখ্যক মানুষ আসবেন”।

তিনি আগে বলেন যে,

“আমার মনে হয়েছিল যে আমরা ভালো ভিড় পাবো, কিন্তু এতটা ভাবিনি। আমরা প্রত্যেক মিনিটে ১৫টি করে টিকিট বেচেছি। যখন আমাদের টিকিট বুকিং পার্টনার অনলাইন টিকিট চালি করে, তখন তা দু ঘন্টায় বেচে দেওয়া হয়েছে। তখন আমাদের মনে হয়েছে যেটা বেশ বড়ো”।

সৌরভ গাঙ্গুলী বলেছেন এখন কলকাতা পায় ৯টি ম্যাচ

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী বললেন পরবর্তী ডে-নাইট টেস্ট এই ৩টি শহরে আয়োজিত হবে 4

ইডেন গার্ডেন্সের মাঠে হতে চলা ৯টি ম্যাচের ব্যাপারে বলতে গিয়ে সৌরভ গাঙ্গুলী বলেন যে,

“টেস্ট ক্রিকেটের জন্য ৬০,০০০ মানুষ এসেছিল। যখন আমরা খেলতাম তো এমনটা হত, আর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক লাখ মানুষ টেস্ট দেখত। কিন্তু সেই সময় টি-২০ ছিল না। কলকাতায় বছরের একটা ম্যাচ হত। এখন এখানে ৯টি ম্যাচ হয়—সাতটি আইপিএল ম্যাচ, একটি ওয়ানডে আর একটি টেস্ট ম্যাচ। এই কারণে মানুষ এখন বাছা শুরু করে দিয়েছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *