ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রীকে নিয়ে বিসিসিআইয়ের বড়ো বয়ান, বলল এই কথা

ভারতীয় ক্রিকেট দলে বর্তমানে কোচিং স্টাফদের নিয়ে আলোচনা হচ্ছে। ভারতীয় দলের প্রধান কোচের পদের সঙ্গেই পুরো সাপোর্টিং স্টাফদের নিয়ে বিসিসিআই বিজ্ঞপ্তি জারি করে দিয়েছে যা ৩০ পর্যন্ত জারি থাকবে। কোচিং স্টাফদের নিয়ে একের পর এক বেশ কিছু বড়ো নাম আবেদন করছেন।

রবি শাস্ত্রী ভারতের প্রধান কোচ হিসেবে সম্পূর্ণ করেছেন ২ বছরের কার্যকাল

ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রবি শাস্ত্রী নিজের ২ বছরের কার্যকাল সম্পুর্ণ করে ফেলেছেন, আর তার চলে যাওয়াও নিশ্চিত কারণ নতুন কোচের জন্য বিসিসিআই সন্ধান শুরু করে দিয়েছে।

ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রীকে নিয়ে বিসিসিআইয়ের বড়ো বয়ান, বলল এই কথা 1

বরতমানে রবি শাস্ত্রী ওয়েস্টইন্ডিজ সফরে ভারতীয় দলের প্রধান কোচ হয়ে থাকবেন। কারণ তার ২ বছরের কার্যকাল সম্পূর্ণ হওয়ার পরও বিসিসিআই ৪৫ দিনের এক্সটেনশন দিয়েছে।

রবি শাস্ত্রীকে এখন সরাতে চায় না বিসিসিআই

যতই বিসিসিআই প্রধান কোচের সঙ্গেই পুরো কোচিং স্টাফদের নিয়ে বিজ্ঞপ্তি জারি করুক কিন্তু একজন বড়ো বিসিসিআইয়ের আধিকারিক পরিস্কার করে দিয়েছেন যে রবি শাস্ত্রীকে বর্তমানে সরানো বড়ো বিপদ হবে।

ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রীকে নিয়ে বিসিসিআইয়ের বড়ো বয়ান, বলল এই কথা 2

বিসিসিআইয়ের এই আধিকারিকের মত যে রবি শাস্ত্রী এই দলের সঙ্গে নিজের টিউনিং সেট করে ফেলেছেন আর আগামী টি-২০ বিশ্বকাপে রবি শাস্ত্রীকে সরানোতে অধিনায়ক বিরাট কোহলি এগোতে সাহায্য পাবেন না।

বিসিসিআইয়ের আধিকারিক বলেন কোচ বদলানো হতে পারে খতরনাক

বিসিসিআইয়ের এই আধিকারিক বলছেন যে,

“পরিবর্তনের এই সময়ে দীর্ঘ সময় পর্যন্ত কিছুই স্থায়ী হওয়া উচিত নয়। শাস্ত্রী আর কোহলি একে অপরের পরিপূরক আর এই সফল দলের অর্ধেক অংশকে বদলানো সঠিক হবে না”।

এই আধিকারিক সেই সঙ্গে আগে বলেন যে,

ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রীকে নিয়ে বিসিসিআইয়ের বড়ো বয়ান, বলল এই কথা 3

“কোচের পরিবর্তন সেই সমীকরণকে বিগড়ে দেওয়া প্রমানিত হতে পারে। যা বর্তমান খেলোয়াড়দের মানসিক স্থিতি থেকে বেরিয়ে আসার জন্য সঠিক হবে না। যদি এই সময় পরিবর্তন করা হয় তো আগামী পাঁচ বছরের জন্য রণনীতি আর পরিকল্পনার পরিবর্তন হবে”।

আপনাদের জানিয়ে দিই যে বিসিসিআই প্রধান কোচ পদের জন্য যে বিজ্ঞপ্তি জারি করেছে তাতে রবি শাস্ত্রী সোজাসুজি প্রবেশ পাবেন অন্যদিকে এই পদের জন্য গ্যারি কার্স্টেন, মাহেলা জয়বর্ধনে, আর টম মুডির মত তারকারাও আবেদন করে ফেলেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *