বিসিসিআই করলন নতুন নির্বাচক কমিটির ঘোষণা, প্রাক্তন এই ক্রিকেটার হলেন প্রধান নির্বাচক 1

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের(বিসিসিআই) এর ক্রিকেট পরামর্শদাতা কমিটি (সিএসি) শেষমেশ নতুন নির্বাচক কমিটির ঘোষণা করে দিয়েছে। প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার মদনলালের সভাপতিত্বাধীন ক্রিকেট পরামর্শদাতা কমিটি বৃহস্পতিবার ২৪ ডিসেম্বর হওয়া বৈঠকে এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে। সিএসি কমিটিতে মদনলাল ছাড়াও ভারতীয় দলের প্রাক্তন জোরে বোলার আরপি সিং আর প্রাক্তন মহিলা ক্রিকেটার সুলক্ষণা নাইকও শামিল রয়েছেন।

চেতন শর্মাকে নির্বাচিত করা হয়েছে নির্বাচক প্রধান

বিসিসিআই করলন নতুন নির্বাচক কমিটির ঘোষণা, প্রাক্তন এই ক্রিকেটার হলেন প্রধান নির্বাচক 2

ক্রিকেট পরামর্শদাতা কমিটি দেশের আলাদা আলাদা জোন থেকে আসা প্রাক্তন ক্রিকেটারদের ইন্টারভিউ নিয়েছে। যারপর শেষমেশ বোর্ড ৩টি নাম ফাইনাল করেছে আর ভারতীয় দলের জন্য একটি নতুন নির্বাচক কমিটি তৈরি করেছে। সিএসি কমিটি এই নির্বাচক কমিটির সভাপতিত্ব প্রাক্তন ভারতীয় জোরে বোলার চেতন শর্মাকে দিয়েছে। চেতন ছাড়াও পশ্চিম জোন থেকে এই কমিটিতে অভয় কুরুবিল্লা আর ওড়িশার দেবাশিস মোহান্তিকেও চেতন শর্মার সঙ্গে শামিল করা হয়েছে। ক্রিকেট পরামর্শদাতা কমিটি দ্বারা নির্বচিত মোট ৫ সদস্যের নির্বাচক কমিটিতে এখন ৪ জন সদস্যই জোরে বোলার।

বিসিসিআই প্রেস রিলিজের মাধ্যমে জানিয়েছে খবর

বিসিসিআই করলন নতুন নির্বাচক কমিটির ঘোষণা, প্রাক্তন এই ক্রিকেটার হলেন প্রধান নির্বাচক 3

বিসিসিআই একটি প্রেস রিলিজের মাধুমে ক্রিকেট সমর্থকদের এই খবর জানিয়েছে। প্রেস রিলিজে বিসিসিআই বলেছে যে ক্রিকেট পরামর্শদাতা কমিটি নির্বাচক প্রধানের পদের জন্য চেতন শর্মার নাম পরামর্শ হিসেবে দিয়েছে। প্রাক্তন ভারতীয় জরে বোলার চেতন শর্মা টেস্ট খেলার অভিজ্ঞতায় সিনিয়র হওয়ার কারণে তাকে নির্বাচক প্রধান পদে প্রাথমিকতা দেওয়া হয়েছে। আগামি বছর জানুয়ারিতে ৫৫ বছর বয়সে পা দেওয়া চেতন শর্মা নিজের আন্তর্জাতিক কেরিয়ারে মোট ২৩টি টেস্ট ম্যাচ খেলেছিলেন। তিনিও নির্বাচিক কমিটির জন্য ইন্টারভিউ দেওয়া ১১জন প্রার্থীর মধ্যে শামিল ছিলেন।

আমার কথার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ হবে আমার কাজ – চেতন শর্মা

বিসিসিআই করলন নতুন নির্বাচক কমিটির ঘোষণা, প্রাক্তন এই ক্রিকেটার হলেন প্রধান নির্বাচক 4

চেতন শর্মা প্রধান নির্বাচক হিসেবে নিযুক্ত হওয়ার পর এই ব্যাপারে নিজের রায় প্রকাশ করে নিউজ এজেন্সি পিটিআইকে বলেছেন যে,

“এটা সত্যিই আমার জন্য একটা বিশেষ মুহূর্ত যে আমাকে আবারও ভারতীয় ক্রিকেটের সেবার করার সুযোগ দেওয়া হয়েছে। আমি বেশি কথা বলা লোক নই। এই কারণে আমার কাজ আমার কথার চেয়ে বেশি ভালো উপায়ে ভারতীয় ক্রিকেটের জন্য আমার ইচ্ছেকে আপনাদের কাছ পর্যন্ত পৌঁছে দেবে। এই সুযোগ দেওয়ার জন্য বিসিসিআইয়ের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই”।

প্রসঙ্গত ক্রিকেট পরামর্শদাতা কমিটির এই সিদ্ধান্ত ঠিক সেই দিন এসেছে যেদিন করোনা মহামারীর পরবর্তী ভারতীয় ক্রিকেটের দিশা আর দশা নিশ্চিত করার জন্য বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *