এশিয়া কাপ ২০১৮ঃ ১৬ সদস্যের টীম ঘোষণা করলো বিসিসিআই, এই ক্রিকেটারকে দেওয়া হলো বিশ্রাম 1
Getty Images

এশিয়া কাপ ২০১৮-কে সামনে রেখে ১৬ সদস্যের ভারত দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল(বিসিসিআই)। দলে রয়েছে একাধিক চমক, আর সবচেয়ে বড় চমক হচ্ছে, ঘোষিত দলে নেই ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। তাঁর অনুপস্থিতিতে অধিনায়কত্বের দায়িত্ব পড়েছে দলের আরেক অভিজ্ঞ ব্যাটসম্যান রোহিত শর্মার ঘাড়ে। রোহিতের ওপেনিং পার্টনার শিখর ধবনকে দেওয়া হয়েছে সহ অধিনায়কের দায়িত্ব।

এশিয়া কাপ ২০১৮ঃ ১৬ সদস্যের টীম ঘোষণা করলো বিসিসিআই, এই ক্রিকেটারকে দেওয়া হলো বিশ্রাম 2

এদিকে, দীর্ঘদিন পরে দলে ফিরেছেন আম্বাতি রাইডু, মনিষ পান্ডে ও কেদার যাদব।রাইডু এবছরের আইপিএলে দুর্দান্ত পারফরমেন্স করেছিলেন এবং এরপর ইংল্যান্ড সিরিজের জন্য সংক্ষিপ্ত ফরমেটের দলেও সুযোগ পেয়েছিলেন কিন্তু পরে ইয়ো ইয়ো টেস্টে পাশ করতে ব্যর্থ হন।

অন্যদিকে, মনিশ পান্ডে ব্যাট হাতে আছেন অসাধারণ ফর্মে। সম্প্রতি শেষ হওয়া চারদেশিয় সিরিজে এই ডানহাতি ব্যাটসম্যান ব্যাট হাতে অপরাজিত ছিলেন। পুরো সিরিজে তিনি ৩০৬ করেন একবারও আউট না হয়ে। তাই পান্ডের দলে সুযোগ পাওয়ার দাবিটা বেশ জোড়ালই ছিল।

এশিয়া কাপ ২০১৮ঃ ১৬ সদস্যের টীম ঘোষণা করলো বিসিসিআই, এই ক্রিকেটারকে দেওয়া হলো বিশ্রাম 3
Getty Images

কেদার যাদবও দীর্ঘদিন থেকেই দলের বাইরে ছিলেন। চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএলে প্রথম ম্যাচের খেলায় তিনি হ্যামস্ট্রিংয়ে আঘাত পেয়েছিলেন। এরপর ইঞ্জুরি থেকে সুস্থ হতে সময় লেগেছিল অনেকদিন। পাশাপাশি দলে জায়গা করে নিয়েছেন অক্ষর প্যাটেলও। এদিকে, প্রথমবারের মত ওয়ানডে দলে ডাক পেয়েছেন খলিল আহমেদ। আহমেদ সম্প্রতি চারদেশিয় সিরিজে খেলেন এবং আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়েও খেলেন তিনি।

এশিয়া কাপ ২০১৮ঃ ১৬ সদস্যের টীম ঘোষণা করলো বিসিসিআই, এই ক্রিকেটারকে দেওয়া হলো বিশ্রাম 4

গুঞ্জন শোনা যাচ্ছিল যে, এশিয়া কাপের ভারত দলে বিশ্রাম দেওয়া হতে পারে তরুণ অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে। তবে শেষ পর্যন্ত গুঞ্জন সত্য হয়নি কারণ ১৬ সদস্যের দলে তাকেও অন্তর্ভুক্ত করা হয়েছে। ইঞ্জুরি কাটিয়ে দলে ফিরেছেন পেসার ভুবনেশ্বর কুমারও।

দেখে নিন ১৬ সদস্যের ভারতীয় দল ঘোষণাঃ

রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধবন(সহ-অধিনায়ক), কেএল রাহুল, আম্বাতি রায়ুডু, মনিশ পান্ডে, কেদার যাদব, এমএস ধোনি (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক,  হার্দিক পান্ডিয়া, কুলদীপ যাদব, যজুবেন্দ্র চহেল, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরাহ, শার্দূল ঠাকুর, খলিল আহমেদ।

 

বিসিসিআই-এর টুইট:

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published.