ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ভারতের ১৫ সদস্যের দল ঘোষণা হল, জানুন কে অধিনায়ক

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে অনুষ্ঠিত হতে চলা টেস্ট সিরিজের জন্য দলের ঘোষণা করে দেওয়া হয়েছে। যেমনটা আশা করা হয়েছিল দলে যথেষ্ট পরিবর্তন করা হয়েছে। অন্যদিকে এছাড়াও বিরাট কোহলি আরও একবার দলে ফিরে এসেছেন।

ধবন আর বিজয় পড়লেন বাদ
ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ভারতের ১৫ সদস্যের দল ঘোষণা হল, জানুন কে অধিনায়ক 1
ইংল্যান্ড সফরে খারাপ প্রদর্শন করা শিখর ধবন আর মুরলী বিজয়কে দল থেকে বাদ দেওয়া হয়েছে। ইংল্যাণ্ড টেস্ট সিরিজে নিরাশাজনক প্রদর্শনের পর থেকেই এটা আশা করা হচ্ছিল যে এই দুজনকে দল থেকে বাদ দেওয়া হতে পারে। নির্বাচকরা এই দুজনের জায়গায় তরুণ ব্যাটসম্যান পৃথ্বী শ আর ময়ঙ্ক আগরওয়ালকে দলে শামিল করা হয়েছে। এই দুই খেলোয়াড়ের ঘরোয়া ক্রিকেটে প্রদর্শন যথেষ্ট ভালো থেকেছে। এর আগেও খবর আসছিল যে তাদের ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য দলে শামিল করা হতে পারে।

ভুবনেশ্বর কুমার আর জসপ্রীত বুমরাহকে দেওয়া হয়েছে বিশ্রাম

ভারতকে আগামিদিনে অস্ট্রেলিয়া সফরে যেতে হবে। এই অবস্থায় বিসিসিআই তারকা বোলার ভুবনেশ্বর কুমার, আর জসপ্রীত বুমরাহকে বিশ্রাম দিয়েছে। দলে তাদের জায়গায় মহম্মদ সিরাজকে শামিল করা হয়েছে। সিরাজের সাম্প্রতিক পারফর্মেন্স দারুণ ছিল। তিনি এখনও পর্যন্ত এই মরশুমে ৪০টি উইকেট হাসিল করেছেন। এই অবস্থায় তাকেও দলে শামিল করা হয়েছে।
ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ভারতের ১৫ সদস্যের দল ঘোষণা হল, জানুন কে অধিনায়ক 2
অন্যদিকে এশিয়া কাপে বিশ্রাম নেওয়া বিরাট কোহলির দলে আরও একবার প্রত্যাবর্তন হয়েছে। তার আসায় দলের ব্যাটিং আরও একবার মজবুত হয়ে গিয়েছে।

ওয়েস্টইন্ডিজ সিরিজের জন্য ভারতীয় দল:

বিরাট কোহলি (অধিনায়ক), কেএল রাহুল, পৃথ্বী শ, ময়ঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পুজারা, অজিঙ্ক রাহানে, হনুমা বিহারী, ঋষভ পন্থ, আর অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মহম্মদ শামি, উমেশ যাদব, মহম্মদ সিরাজ, শার্দূল ঠাকুর।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *